📕Steem Bangladesh contest:-including the Diary Game// 30% beneficiaries goes to @hive-138339 #club5050

in Steem Bangladesh2 years ago

হ্যালো
আমার প্রিয় বন্ধুরা
আমি @parvag09 🇧🇩 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আমিও ভাল আছি।Steem Bangladesh Contest : Life & Humanity - including the Diary Game, acts of kindness, charity... এই প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করতে যাচ্ছি। আমি আজকে যে বিষয়ের উপর আপনাদের সামনে আলোচনা করব সেটি হল ডাইরি গেম। তাহলে চলুন দেরি না করে শুরু যাকঃ--------------------

IMG20220403181349.jpg
Source

Devicerealme c15
Click@parvag09

আজ রোজ রবিবার রমজানের প্রথম দিন। ভোর চারটার সময় আমি ঘুম থেকে উঠে এবং আমার পরিবারের সকল সদস্যকে জাগ্রত করে দেই। সেহরির শেষ সময় ছিল ০৪-৩৪ মিনিট। তারপর সেহরি খাওয়া শেষ করলাম এবং আযানের অপেক্ষায় থাকলাম নামাজ পড়ে একটু ঘুমাব। আজান হলো আযানের পর আমি নামাজ টা আদায় করে নিলাম তারপর আমি একটু বিশ্রাম নিলাম অর্থাৎ ঘুমিয়ে গেলাম।

IMG20220330180939.jpg
Source

ঠিক সাড়ে ছয়টার দিকে ঘুম থেকে উঠলাম। ঘুম থেকে উঠে বন্ধুদের সাথে হাটতে গোলাম দিঘির পারে। সেখানে আমরা কিছুক্ষন গল্প করে কয়েকটি পিকচার তুলে নিয়ে তারপর সেখান থেকে আবার বাড়িতে চলে আসলাম। তারপর বাড়ি আসার পর পেঁপে বাগান থেকে কয়েকটি পেঁপে সংগ্রহ করলাম। তারপর বাড়িতে বসে বসে বিশ্রাম নিলাম। তারপর শুরু জন্য আবাদকৃত ঘাস কাটতে গেলাম। ঘাস বাড়িতে নিয়ে আসার পর গরুকে খেতে দিলাম। তারপর আমি গোসল করার জন্য রেডি হলাম এবং গোসল করে নিলাম। তারপর আজান হলো আমি নামাজ পড়ার জন্য মসজিদে গেলাম। নামাজ শেষে আবার বাড়িতে ফিরে আসলাম আসার পর বাইরে কিছু টুকটাক স্বাভাবিক কাজকর্ম শেষ করে বাইরে ঘোরাঘুরি করার জন্য বের হয়ে আসলাম। কিছুক্ষণ ঘোরাঘুরি করার পর আবারও আসরের আযান হল।

IMG20220403181927.jpg
Source
IMG20220403181921.jpg
Source

তখনই আমি বাড়ি থেকে টুপি নিয়ে মসজিদে যাই নামাজ পড়ার জন্য। নামাজ পড়া শেষে বাড়ি ফিরে আসলাম এবং মাকে কিছু সাহায্য করলাম। সাহায্য করার পর মা রান্নাঘরে রান্না করতেছে আর আমাকে বললেন ইফতারি রেডি করতে। আমার মা বুট বাড়িতে পাক করেছে দোকান থেকে মুড়ি নিয়ে আসার পর বসে পরলাম দোকানে আবার কিছু বড়া ভেজেছে সেগুলো নিয়ে আসলাম।

IMG20220403181245.jpg
Source
IMG20220403181233.jpg
Source
তারপর আমি ছোট এটি আনারস কেটে নিলাম এবং আমাদের বাগানের একটি পেঁপে কাটলাম। ইফতারের মেনুতে ছিল মুড়ি বুট পেঁপে আনারস বড়া। ইফতারি করার পর মসজিদে নামাজ পড়ার উদ্দেশ্যে রওনা দেয়।

এই ছিল আমার আজকে ডায়েরি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। সকলের সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করি। সকলে ভালো থাকবেন এই কামনা করি।

Steem Bangladesh Contest : Life & Humanity - including the Diary Game, acts of kindness, charity... প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি ভিন্ন দেশে দুজন বন্ধুকে @hidayat96 এবং @yeri52 আশা করি আপনাদের দুজন অংশগ্রহণ করবেন।

🙏সকলকে ধন্যবাদ🙏

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67364.26
ETH 3322.90
USDT 1.00
SBD 2.71