📕Steem Bangladesh contest:-The Diary game// 30% beneficiaries goes to @hive-138339 #club5050

in Steem Bangladesh2 years ago (edited)

হ্যালো
আমার প্রিয় বন্ধুরা
আমি @parvag09 🇧🇩 বাংলাদেশ থেকে

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আমিও ভাল আছি।Steem Bangladesh Contest : Life & Humanity - including the Diary Game, acts of kindness, charity... প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি। আমি যে বিষয়টা নিয়ে আপনাদের সামনে আজকে আলোচনা করব তা হলঃ--------------

ডাইরি গেমঃ-----

গতকাল রোজ বৃহস্পতিবার ছিল। আমার নানা আমাকে সকালবেলা বললেন যে আমি যে পীরের মুরিদ সেখানে আজকে ইসলামিক জলসার আয়োজন করা হয়েছে তুই আমার সঙ্গে যাবি। আমি বললাম হ্যাঁ যাবো। তিনি আমাকে বলেন সেখানে নাকি রাত জাগতে হয় তাই আমাকে খাওয়া-দাওয়া করে ঘুমানোর জন্য বললেন। আমিও খাওয়া দাওয়া করে ঘুমালাম তারপর নানার কাছে চলে গেলাম। নানা আমাকে নিয়ে গ্রামের মাঝখানে গেল। সেখানে এক মামার বাইকে বসে আমরা সেই খানে যাই।

IMG20220303200131.jpg
source

Devicerealme c15
Click@parvag09

সেখানে যে জনসভা টা হয় তার নাম সিঙ্গেরগাড়ী। সিঙ্গেরগাড়ী সাধারণত কিশোরগঞ্জ জেলায় পরে। সেখানে যেতে প্রায় মাগরিবের আজান হয়ে যায় নানা এবং আমার সেই মামা নামাজ পড়তে গেল আমি ঘুরতে গেলাম।

IMG20220304004140.jpg
source
সেখানে আমাদের এলাকা থেকে প্রায় ২০ থেকে ২৫ জন গিয়েছে সেই জায়গায়। কেউ মোটরসাইকেলে কেউ জানে এবং কেউ ট্রাকে করে গিয়েছে। সেখানে লোকজন থাকার জন্য সকালবেলা কিংবা বিকেল বেলায় এসে চাদর বিছিয়ে দিয়ে যায়।

IMG20220304004156.jpg
source

তো আমাদের এলাকার একটি লোক সেখানকার মুরিদ তিনি আমাদের জন্য দুইটি চাদর বিছিয়ে রেখেছিলেন। মামাদের নামাজ শেষে সেই লোকটিকে ফোন করে এবং লোকটি আমাদেরকে নিয়ে যায়। আমাদের থাকার স্থানটি দেখিয়ে দেয় কারণ সেখানে লোকজনের অনেক ভিড় হয় এবং থাকার অনেক সমস্যা হয়। সেখানে লোকজন অনেক আগে আসে এবং নিজের চাদর বিছিয়ে রাখে। তারপর লোকটি চাদর নিয়ে যায়।

IMG20220303194927.jpg
source

তারপর আমরা সেখানে দোকানপাট গুলোর কাছে ঘোরাঘুরি করছিলাম এবং সেখানে আমরা বড়া ঝাল মুড়ি ইত্যাদি খাচ্ছিলাম।

IMG20220303213918.jpg
source

সেখানে আমরা পানের দোকানে পান খাইছি। সেখানে অনেক মিষ্টি বানান সহ আগুন পান রয়েছে। আমরা এমনিতেই মিষ্টি পান খাইলাম।

IMG20220304002446.jpg
source
তারপর আমরা সেখানে গেলাম এবং মাইকে ঘোষনা দিল এখন রাতের খাবার দিবে। সেখানে ২ বার দেয়। কারণ সেখানে বাদ ইশার পর থেকে ইসলামী জলসা অনুষ্ঠান শুরু হয় এবং ভোর ছয়টা পর্যন্ত চলতে থাকে সেই অনুষ্ঠান।

IMG20220303230735.jpg
source

আমরা খাওয়া-দাওয়া করে একটু বাইরে ঘুরতে আসলাম। বাইরে ঘুরতে এসে দেখি ক্যানভাসারের লোক গুলো ঔষধ বিক্রি করতেছে। সেখানে আমরা ঔষধ বিক্রি করা দেখলাম এবং তাদের কাছে জীবন্ত ভয়ঙ্কর ভয়ঙ্কর কীটপতঙ্গ ও যোগ রয়েছে। সেগুলো দেখে আবার আমরা ইসলামিক জলসা স্টেজে যাচ্ছিলাম তখন আমাদের মামার সাথে দেখা হয় এবং সেইখানে মামার একটি ছবি তুলি।

IMG20220304022714.jpg
source

সেখানে দূর-দূরান্ত থেকে অনেক লোক আসে ছোট বাচ্চা থেকে শুরু করে বৃদ্ধ লোক এবং কি মহিলাদের আগমন আরো অনেক বেশি। উত্তর দিকে মহিলাদের বসার প্যান্ডেল এবং দক্ষিণ দিকে পুরুষদের বসার প্যান্ডেল। সেখানেও অনেক ছোট ছোট বাচ্চা যারা রাত দুইটার দিকে ঘুমিয়ে পড়েছে। সেখানে চাদর বিছিয়ে গায়ের উপর কম্বল ছাড়া শীতে অনেক লোক রাত্রি কাটাচ্ছে। আমি সবার দিকে অবাক দৃষ্টিতে তাকিয়ে ছিলাম যে এত ঠান্ডা তারা কেমন করে রাত্রি কাটাবে এবং আমি নিজেই কেমন করে রাত্রি কাটাবো। স্টেজ থেকে একটু বের হলেই ঠান্ডার কারণে বাইরে হাঁটাহাঁটি করা যাচ্ছে না। এবং স্টেজে আসলে অটোমেটিক কেন জানি গরম লেগে যাচ্ছে।

IMG20220303200302.jpg
source

তারপর আমি রাত্রি চারটার সময় ঘুম যাই এবং পাঁচটার সময় ঘুম থেকে উঠি এবং আমরা সেখানে তবারক মানে যেটাকে আর কি বিরিয়ানি বলে থাকে। বিরিয়ানি খেতে অনেক সুস্বাদু এবং মজাদার লেগেছিল।

IMG20220303203336.jpg
source
আপনারা যদি দিনাজপুর রংপুর তেতুলিয়া লালমনিরহাটে বসবাস করে থাকেন তাহলে অবশ্যই একবার না একবার এই মাজার শরীফে আসবেন।

এই ছিল আমার আজকের ডাইরি গেম। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। সকলের সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করি সকলে ভালো থাকবেন।

Steem Bangladesh Contest : Life & Humanity - including the Diary Game, acts of kindness, charity... এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আমি বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি@mki111 এবং @rabbani71 আশা করি আপনারা দুইজন এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।

🙏 সবাইকে ধন্যবাদ 🙏

Sort:  

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

plagiarism-freeYES
#steemexclusiveYES
#club5050YES
#club75NO
#club100NO
Verified userYES
Bot-freeYES


Polish_20201009_015638739.jpg

Hi, your post has been upvoted by @hive-138339 courtesy of @toufiq777

JOIN WITH US ON DISCORD SERVER:

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59999.40
ETH 2646.89
USDT 1.00
SBD 2.44