The Diary Game. 8 November 2020. Good morning with teasteemCreated with Sketch.

আসসালামু আলাইকুম।
আশা করি যে যেখানে আছেন সবাই ভালো আছেন সুস্থ আছেন নিজ নিজ পরিবার নিয়ে।
আমি আলহামদুলিল্লাহ আমার পরিবার নিয়ে অনেক ভালো আছি।
ডায়েরি গেমে যুক্ত হয়ে অনেক ভালো আছি।
এখানে প্রতিদিনের কথাগুলো শেয়ার করতে পারছি এতে অনেক ভালো লাগে।
আমার আমার গল্পগুলো আপনাদের সাথে আনন্দ সহকারে শেয়ার করি।
আর আপনাদের গল্পগুলো আমি মন দিয়ে পড়ি।
সবাই খুবই সুন্দর লেখেন।

মিষ্টি সকাল

প্রতিদিনের মতো আমার সকালটা শুরু হয় মুয়াজ্জিনের মধুর কন্ঠে আজানের ধ্বনিতে।
মুয়াজ্জিন যখন তার আজানের মাধ্যমে মুমিনদের ডাকেন।
তখন যেন কিছুতেই আর শুয়ে থাকতে ইচ্ছা হয়না। এক নিমিষেই সব ঘুম চলে যায়,সব অলসতা দূর হয়ে যায়।

ঘুম থেকে উঠে ব্রাশ নিয়ে চলে যাই অজু করে নামাজের জন্য বসে পড়ি।
আমি আর আমার মা সবসময় একসাথে নামাজ পড়ি।
আর বাবা মসজিদে চলে যান নামাজ পড়তে।

আমি নামাজ শেষ করে তাসবি পড়ি বেশ কিছুক্ষন।
তারপর আমি আমার রুমে চলে যাই।
রুমে গিয়ে আমি শুয়ে পরি আর একটু সময় ঘুমিয়ে নেয়ার জন্য।
খুব তারা তারি ঘুমিয়ে পরি।

আজ আমি ঘুম থেকে ৭:৩০ উঠেছি।
তারপর মসলা দিয়ে এক কাপ চা বানিয়ে নিয়ে বসে পড়ি একটি বই নিয়ে।
হাতের কাছে যে বই পাই তাই নিয়েই বসে পরি।

চা ছাড়া আমার সকালটা জমে না ঠিক। দিনে আমি কয়েকবার চা খাই।

চা খাওয়া শেষ করে আমি আমার সকালের নাস্তা করে নেই।
আজকের আমার সকালে খাবারে ছিল ভাত, ধনেপাতা ভর্তা ও হাঁসের মাংস।

খাবার খাওয়ার পরে আবার একটু চা খেতে ইচ্ছে হলো।
তাই এক কাপ চা খেলাম।

ফুলের বাগানে গিয়ে দেখলাম একটা চন্দন জবা ফুটে আছে ছবি তুল্লাম।

20200809_165909.jpg

তারপর মোবাইলে ডাটা অন করতেই আমার বোন কল করলো, ও এইচ.এস.সি ভর্তি ফর্ম পূরণ করতে যাবে আমাকে নিয়ে।
তাই আমি বাহিরে যাওয়ার জন্য বোরকা পরে নিলাম।

আমার বোন আসলো আমরা দুই বোন বাসা থেকে বের হলাম।
যেখানে গিয়ে ফর্ম পূরণ করতে হবে সেখানে হেটে যেতে ১৫ মিনিট টাইম লাগে।
আমরা হেটেই যাবো।
কিন্তু মাজ পথে যেতেই বাজলো বিপত্তি।
হঠাৎ করেই অনেক মেঘ করে খুব বৃষ্টি নামলো।
আশেপাশে কোনো দোকান বা বাড়ি ছিলোনা আশ্রয়ের জন্য। আমরা দুই বোন ভিজা গেলাম বৃষ্টিতে।
অনেক কষ্টে একটা দোকান পেলাম সেখানে দাঁড়ালাম।
বৃষ্টি থামার পরে আমরা বাজারে গিয়ে কম্পিউটারের দোকান থেকে ভর্তি ফর্ম পূরণ করলাম।

আমরা বাজার থেকে কিছু ফুল গাছ এনেছি।

তারপর আমরা বাসায় ফিরলাম।
বাসায় ফিরে এসে দেখলাম ১১:৪০ বাজে।

মা বল্লো আমার ভাইয়ের ছেলেকে একটু দেখাশোনা করতে। কারন ভাবি রান্না করবে আর মা বাবার সাথে তার কাজে সাহায্য করবে।
বাবা আজকে আমাদের এখানের বাজারে ধান বিক্রি করার জন্য নিবে তাই ধান বস্তা ভরতে হবে।
মা সেই বস্তায় ধান তুলে দিয়ে সাহায্য করবে।

আমি আমার ফুল গাছ লাগালাম। তারপর আমি আমার ভাইয়ের ছেলেকে নিয়ে ছাদে গেলাম। ওর পেয়ারা পছন্দ তাই ওরে একটা পেয়ারা পেরে দিলাম।
তারপর ওর সাথে কিছুক্ষন বল খেল্লাম। অনেক দুষ্টুমি করলাম।
০১টা বেজে গেলো, মসজিদে আযান হইলো।
১:৩০ ভাবির রান্না শেষ হলো।
ভাবি বাবুকে নিয়া গেলো।
আব্বা আম্মার কাজ শেষ হয়েছে। আমি গোসলে গেলাম।
এসে নামাজ পরলাম।
মা গোসলে গেলেন।

বাবা তাড়াতাড়ি খেয়ে নিলেন। ধান বাজারে নেয়ার জন্য গাড়ি চলে আসছে।
বাবা খাওয়া শেষ করে ধান নিয়ে বাজারে চলে গেলেন।

আমি আর মা ভাত খেলাম।
তারপর মা ঘুমিয়েছে।
আমি আমার বোনের সাথে গল্প করেছি।

তারপর আসরের আজান দিলো আমি অজু করে নামাজ পড়লাম।
তাসবি পড়লাম।

আমার খুব মাথাব্যথা করেছিলো তাই আমি মাথা ব্যথার মলম দিলাম মাথায়।
কিছুক্ষন শুয়ে ছিলাম। আমার এক আন্টি আসলো তার সাথে কিছুক্ষন গল্প করলাম।
বাবা বাজার থেকে আসলেন।
বাজার থেকে আব্বা শসা, আলু, আখ, করোলা ও মায়ের জন্য পান,সুপারি ও চুন আনলেন।

সন্ধ্যা হয়ে এসেছে তাই সবাই অজু করে নিলাম।
আজান দিলো নামাজ পরলাম

আব্বা নামাজ শেষ করে পাশের বাজার থেকে পুড়ি ও শিঙারা আনলেন।
সবাই মিলে গরম গরম খেলাম।
আর সাথেতো এক কাপ চা আছেই।
আমার সকাল সন্ধ্যা এক কাপ চা থাকতেই হবে।

20200810_194441.jpg

বাবা মা টিভি দেখলেন।
৮:৩০ আজান দিলো বাবা নামাজে গেলেন।

আমি কিছুক্ষন ফেসবুকে ছিলাম।
কিছুক্ষন ডিসকোর্টে ছিলাম।

তারপর ১০:২০ রাতের খাবার খেলাম সবাই। তারপর আমি দাঁত ব্রাশ করে অজু করে আসলাম।
এসে নামাজ পড়লাম।

বাবা মা ঘুমিয়ে পরেছে।

১১ :১০ টা বাজে আমি আমার বিছানা ঠিক করে নিলাম। তারপর মোবাইল নিয়ে বসলাম আজকের কথাগুলো আপনাদের সাথে শেয়ার করতে চলে এলাম।

কিছুক্ষন পরেই আমিও ঘুমিয়ে পরবো।

কেমন লাগলো আমার আজকের গল্প জানাবেন কিন্তু।

সবাই ভালোথাকুন।
সুস্থ থাকুন।
নিরাপদে থাকার চেষ্টা করুন।
সামাজিক দূরত্ব মেনে চলার চেস্ট করুন।
একদিন এই মহামারি থেকে আমরা সবাই মুক্তি পাবো সেই প্রত্যাশায় প্রতিটা দিন যায়।


Sort:  
 4 years ago 

nice photo plus coad use korben r pic a caption diben.

Barir jonno google plus cod kamne use korbo..? Kothao to jawa hoini

 4 years ago 

আপনার পোস্টে লাল চা থাকেই। সুন্দর পোস্ট আপু

Thanks dear brother

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57659.68
ETH 2443.81
USDT 1.00
SBD 2.36