The Diary game. 14 November 2020. The day started with tea.steemCreated with Sketch.

আসসালামু আলাইকুম।
আশা করি যে যেখানেই আছেন সবাই আপনাদের পরিবার প্রিয়জন নিয়ে নিয়ে ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আমার পরিবারের সবাইকে নিয়ে ভালো আছি।

এখন রাত ১০:২৫ মিনিট। আমি চলে এসেছি ডায়েরি গেমে আপনাদের সাথে আমার আজকের দিনের কথাগুলো শেয়ার করতে।

দিনের প্রথম প্রহর

কাল রাতে একটু দেরি হয়ে গেছিলো ঘুমাতে। তাই আজ ০৪:৩০ মোবাইলের এলার্ম শুনতে পাইনি।
আমার মা আমাকে ০৪:৪৫ মিনিটে ডেকেছে। তারপর আমি উঠে অজু করে এসে নামাজ পরেছি।
আর আমার বাবা মসজিদে চলে গেছেন।
একটা দুঃখের সংবাদ আছে।
আমার বাসার কিছুটা সামনেই মসজিদ। আমার বাবা অজু করে মসজিদে চলে যায়, সামনের রুমের দরজা খুলে রেখেই চলে যান।
সেই সময় কেউ বাসায় ঢুকে সামনের রুম থেকে আমার বাবার মোবাইল, লাইট ও কিছু টাকা নিয়ে চলে যায়। আমদের বাসার ভিতরের রুমের দরজা দেওয়া ছিলো। আমি আর মা ভিতরের রুমে বসে নামাজ পড়ছিলাম।
আব্বা নামাজ পড়ে এসে দেখে সামনের রুমের দরজা খোলা ও এলোমেলো।
তাই আজকে মনটা একটু খারাপ ছিলো।

আজকে আর ঘুম আসে নি সকাল বেলায়। আমি ০৭:৩০ এক কাপ চা খাই এবং ৮ টার দিকে সকালের নাস্তা করি।

সকালের চা

20200816_075739.jpg

আমার মামা বাড়িতে গেছিল সকালে আমার মা। তাই আমি আজকে রান্না করি। আজকের দুপুরের রান্না প্রায় ১২:৩০ এর ভেতর হয়ে গেছে।
তারপর আমি বাসার সব রুম ঝাড়ু দিয়েছি। বিছানা গুলো গুছিয়ে রেখে গোসলে চলে গেছি।
গোসল করে এসেছি ০১:৩৫ মিনিটে আমি আমার যোহরের নামাজ পড়েছি। তারপর কিছুক্ষন তাসবি পড়েছি।

আমার আজকে খুব ক্ষুধা লেগেছিলো তাই আমি একাই ভাত খেয়ে নিয়েছিলাম। পরে আম্মা আব্বা ভাত খায়।
আমার মা দুপুরের আগেই চলে এসেছিলো।

আমি দুপুরের ভাত খেয়ে শুয়ে পরি। আজকে আমার অনেক ঘুম এসেছিল তাই আমি ঘুমিয়ে পরি।
আমি ঘুম থেকে উঠি ০৫:১৫ মিনিটে।
দেখলাম মা চা বানিয়েছে আমি এক কাপ চা খেলাম। তারপর অজু করে এসে আসরের নামাজ পড়লাম।
আসরের নামাজের পরে আমি কিছু দোয়া পড়েছি। মাগরিবের নামাজের আগমুহূর্ত পর্যন্ত তাসবি পড়লাম।

বাহিরে খুব বৃষ্টি হচ্ছিল তাই বাহিরে বের হতে পারিনি আজ।

মাগরিবের আজান হওয়ার সাথে সাথে আমি নামাজের জন্য জায়নামাজে দাঁড়িয়ে গেলাম।
নামাজ শেষ করে অনেক্ষন তাসবি পড়লাম।

বিকালে ঘুমালে আমার ক্ষুধা লাগে। তাই আমি মাগরিবের পরে অল্প কিছু ভাত খেলাম মাছ দিয়ে।
তারপর বাবার - মার জন্য সেমাই রান্না করে দিলাম।

তারপর আমি কিছুক্ষন শুয়ে ছিলাম।
আমার ভাইয়ার সাথে মোবাইলে কথা বললাম।
এবং কিছুসময় ফেসবুকে খবর দেখলাম।

আমি আমার ছোট বোনের সাথে ভিডিও কলে কথা বললাম।

তারপর ০৮:৩০ আমি অজু করে ঈশার নামাজ পড়ে নিলাম।

আমার ভাইয়ের মেয়ের জন্য ০৯:২০ আমি মাংস দিয়ে নুডুলস্ রান্না করে দিলাম। আমিও অল্প পরিমানে নুডুলস খেয়েছিলাম।

নুডুলস্

20200816_075757.jpg

১০:০০ টায় আমি আমার রুমে চলে আসি। বিছানা করে নেই। তারপর বিছানায় শুয়ে মোবাইলের ডাটা অন করে ডায়েরি গেমে চলে এসেছি আমার সারাদিনের গল্প লেখার জন্য।
কিছুক্ষন পরে আমি ঘুমিয়ে যাবো এবং ০৪:৩০ ফজরের নামাজ পড়ার জন্য উঠবো ইনশাআল্লাহ।

আজকের মতো এখানেই আমার লেখা শেষ করছি। কাল আবার গল্প হবে।

ততোক্ষন সবাই ভালো থাকুন,
সুস্থ থাকুন। বাহিরে গেলে অবশ্যই মাক্স ব্যবহার করুন। সাস্থ বিধি মেনে চলুন, সামাজিক দূরত্ব মেনে চলুন।

Sort:  
 4 years ago 


Polish_20201009_015638739.jpg

Hi @nusrat-akhi your post has been upvoted by @steem-bangladesh courtesy of @sm-shagor

JOIN WITH US ON DISCORD SERVER:

Support us by delegating STEEM POWER.
20 SP50 SP100 SP250 SP500 SP

Thank you for taking part in The Diary Game on Steem.

And thank you for setting your post to 100% Powerup.

Keep following @steemitblog for the latest updates.

The Steemit Team

 4 years ago 

সুন্দর পোস্ট আপু

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57659.68
ETH 2443.81
USDT 1.00
SBD 2.36