Imaginary Writing Contest: What If You Become President? | My Imagination |

in Steem Bangladesh3 years ago

আসসালামু-আলাইকুম!!

  • আজ শুক্রবার,
  • ৯ ই জুলাই, ২০২১ ইং।


পৃথিবীর এই ক্লান্তি লগ্নে আশা করছি সবাই ভালো আছেন! আজ আমি সবার সাথে আমার একটা স্বপ্ন শেয়ার করবো যা শুধুমাত্র স্বপ্ন বা কল্পনাতেই সম্ভব। আশা করছি সবার ভালো লাগবে।

ধন্যবাদ @Steem-Bangladesh এবং @abuahmad ভাই কে, এমন সুন্দর একটা প্রতিযোগিতার আয়োজন করার জন্য।



SAVE_20210709_202224.jpg
Sources:


এমন একটি প্রশ্নের মুখোমুখি আজ, যা সত্যি স্বপ্নময়! যা আমাদের এই দেশের পেক্ষাপটে অবাস্তব ও অকল্পনীয়! তবুও স্বপ্নে আমরা অনেক দূর যেতে পারি আর সেই স্বপ্নের মাঝে আমিও হতে পারি এই দেশের রাষ্ট্রপতি! যেখানে রয়েছে সীমাহীন দুর্নীতি, স্বজনপ্রতি, আইনের শাসনের অপ্রতুলতা কিংবা সংবিধান অনুযায়ী রাষ্ট্র পরিচালনার অপ্রতুলতা। একজন নাগরিকের প্রাপ্ত অধিকারের নিশ্চয়তা না পাওয়া হতাশায় জর্জরিত একজন সাধারণ নাগরিক হিসাবে আমি যদি কখনো এই দেশের রাষ্ট্রপতি হতে পারতাম তবে আমিও এই দেশের কিঞ্চিৎ হলেও পরিবর্তনের স্বপ্ন দেখতাম!

আমি যদি রাষ্ট্রপতি হতাম!



প্রথাগত রাষ্ট্র পরিচালনার পদ্ধতি থেকে বাহিরে এসে আমি স্বপ্ন দেখতাম একটা অন্যরকম রাষ্ট্রের, যেখানে সংবিধান অনুযায়ী নাগরিকদের মৌলিক অধিকার নিশ্চিত হতো আমার প্রধান উদ্দেশ্য! ক্ষুধাহীন একটা সমাজ ব্যবস্থা হতো আমার প্রধান লক্ষ্য, খোলা আকাশের নিচে রাত কাটানো মানুষ গুলোর জন্য আমার কার্যাবলী থাকবে সবার উপরে। প্রত্যেক টা নাগরিকের ফ্রি চিকিৎসা সেবা নিশ্চিত করতাম, দেশের জনগণের সর্বোচ্চ চিকিৎসা সেবা দেশের মধ্যে নিশ্চিত করতাম। শিক্ষা জাতির মেরুদণ্ড ও জাতির উন্নতির পূর্বশর্ত। মেরুদণ্ড ছাড়া মানুষ যেমন চলাচল করতে পারে না, তেমনি শিক্ষা ছাড়া একটি জাতি কখনোই উন্নতির চরম শিখরে আরোহণ করতে পারে না। তাই আমি এই দেশের প্রত্যেক টা জনগণের জন্য সর্বোচ্চ শিক্ষা বাধ্য করে দিতাম যা সম্পূর্ণ রূপে হবে ফ্রী এবং একটা বিশেষ কমিটি করে দিবো যারা শিক্ষা বিষয় নিয়ন্ত্রণ ও মান উন্নয়ন নিয়ে কাজ করবে। আমাদের শিক্ষা ব্যবস্থা হবে পৃথিবীর সবচেয়ে উন্নত ও আধুনিক, যেখানে গড়ে উঠবে পৃথিবীর উন্নত বিশ্ববিদ্যালয়। যেখানে ছাত্র রাজনীতির পরিবর্তে ছাত্র গবেষণা নিয়ে থাকবে মগ্ন। পৃথিবীর সেরা বিশ্ববিদ্যালয় গুলোর তালিকায় আমাদের বিশ্ববিদ্যালয় থাকবে সবার উপরে। যেখানে অস্ত্রের ঝংকার এর পরিবর্তে হবে বিশ্বমানের সব গবেষণা। বাজেটের বৃহৎ অংশ বরাদ্দ করবো চিকিৎসা ও শিক্ষার প্রসারে।

রাষ্ট্র পরিচালনার প্রতিটি পদক্ষেপ থাকবে স্বচ্ছ ও জবাবদিহি পূর্ণ। দুর্নীতি ও স্বজনপ্রতি হবে দেশের ক্ষমার অযোগ্য সর্বোচ্চ অপরাধ, যার শাস্তি হবে প্রকাশ্যে এবং দৃষ্টান্তমূলক। নাগরিকদের প্রাপ্ত অধিকার নিশ্চিত থাকবে আমার প্রধান এবং একমাত্র লক্ষ্য। সরকারি চাকরিজীবীরা দেশের কর্তা না হয়ে হবেন দেশের সেবক, পুলিশ হবেন জনগণের বন্ধু। দেশের প্রতিটি কর্মক্ষম নাগরিকের কর্মসংস্থান হবে আমার অন্যতম লক্ষ্য। যুবসমাজ কে দেশের সম্পদে রুপান্তরের জন্য গ্রহণ করবো সকল যুগোপযোগী কার্যকর পদক্ষেপ।

রাষ্ট্রপতি হিসাবে একটি উন্নত ও আধুনিক প্রযুক্তি নির্ভর রাষ্ট্রই হবে আমার একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্যে। যেহেতু আমি স্বপ্নের মাঝে এখনো রাষ্ট্রপতি। আর তাই আমি সাজাতে পারি আমার ইচ্ছেগুলো।



একজন রাষ্ট্রপতি হিসাবে এই দেশে বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সির ক্ষেত্রে আমার পদক্ষেপ!

উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে পৃথিবীর প্রতিটি দেশ আজ এগিয়ে যাচ্ছে। আর সেই এগিয়ে যাওয়ার ক্ষেত্রে প্রতিটি দেশ গ্রহন করছেন নানান উন্নত প্রযুক্তির। যেখানে ইন্টারনেট বা আধুনিকতার ছোঁয়া এক অন্যান্য। প্রতিটি দেশ আজ ডিজিটালাইজেশন এর দিকে এগিয়া যাচ্ছে যেখানে কাগজের মুদ্রার পরিবর্তে সবাই ডিজিটাল মুদ্রার দিকে এগিয়ে যাচ্ছে। ডিজিটাল মুদ্রার মধ্যে বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সির অন্যতম। এই সব ডিজিটাল মুদ্রার দিন দিন ভীষণ জনপ্রিয়তা পাচ্ছে এবং গ্রহণ করছে যা আমাদের দেশে এখনো নিষিদ্ধ! আমি যদি কখনো রাষ্ট্রপতি হতে পারি তবে এই দেশের সার্বজনীন ব্যবহার এর জন্য বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সির ব্যবহার উন্মুক্ত করে দিবো। বিটকয়েন বা ক্রিপ্টোকারেন্সির যথাযথ ব্যবহার নিশ্চিত করার জন্য কেন্দ্রীয় ব্যাংকের নীতিমালার মাধ্যমে এই মুদ্রা গুলোকে দেশের জনপ্রিয় মুদ্রায় রুপান্তরের সর্বোচ্চ প্রচেষ্টা গ্রহণ করবো।



রাষ্ট্রপতির সীমাবদ্ধতা:

যদিও আমাদের এই সমাজব্যবস্থায় ও রাষ্ট্র পরিচালনার পদ্ধতিতে রাষ্ট্রপতির ক্ষমতা অনেকটাই ক্ষীণ। আমাদের এই গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় প্রধানমন্ত্রী হলেন সকল ক্ষমতার কেন্দ্রবিন্দু। যেখানে রাষ্ট্রপতি চাইলেও সকল প্রদক্ষেপ গ্রহণ করার সুযোগ পান না তবুও যদি কখনো আমি এমন সুযোগ পাই আমি আমার সর্বোচ্চ ক্ষমতা এই দেশের ও দেশের জনগণের মঙ্গলের জন্য উৎসর্গ করে দিবো তবেই হবো আমি ধন্য!



বলা হয়ে থাকে মানুষ তার স্বপ্ন সমান বড়! আর তাই আমি স্বপ্নের মাঝে আমি আমার অব্যক্ত ইচ্ছে গুলোকে প্রকাশিত করলাম! যদিও আমি অবগত আমাদের এই সমাজ ব্যবস্থায় এমনটি হওয়া কখনোই সম্ভব নয়! তবুও স্বপ্নের রাষ্ট্রপতি হিসাবে এই সবই আমার স্বপ্ন!

image.png

সবাই ভালো থাকবেন!!
সাবধানে থাকবেন!!
সুস্থ থাকবেন!!
শুভকামনা রইলো সবার জন্য!!

115.png

Sort:  

ভালো লিখছেন😇

থ্যাঙ্কিউ সো মাস 😃

 3 years ago 

আপনার প্ল্যান কিছুটা উচ্চাকাঙ্খী হলেও খুবই পরিকল্পিত ও দূরদর্শি। ভালো লিখেছেন।

অনেক অনেক থ্যাংকস ভাই, আপনার কমপ্লিমেন্ট এর জন্য।।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57483.44
ETH 2574.21
USDT 1.00
SBD 2.48