Contest: Write a Short Story Taken From Your Life || Festival Edition || My Story ||

in Steem Bangladesh3 years ago

আসসালামু-আলাইকুম!

  • আজ সোমবার,
  • ১৬ মে ২০২১.


পৃথিবীর এই ক্লান্তি লগ্নে আশা করছি সবাই ভালো আছেন।৷ আজ আমি সাম্প্রতিক সময়ের গল্প শোনাবো আপনাদের। আশা করছি সবার ভালো লাগবে।

ধন্যবাদ @Steem-Bangladesh কে, আমাকে গল্প বলার সুযোগ করে দেওয়া জন্য।



স্মৃতিময় ঈদ ও বাস্তবতা

IMG_20210514_113139.png

ঈদ বা খুশি নিয়ে কোন কথা আসলেই মনে পড়ে যায় ছোটবেলার সেই আনন্দঘন মূহুর্ত গুলোর কথা। আমার শৈশবের কথা। স্মৃতির আয়নায় ভেসে উঠে ঈদের দিনের সেই আয়োজন, কনকনে ঠান্ডার মাঝে গোসল করা, সেমাই খাওয়া,নতুন জামা পড়ে সবাইকে সালাম করা, ঈদ সালামি নেওয়া, সবাই মিলে ঈদগাঁ যাওয়া, বন্দুক সহ আরো কত কি কেনা,দিন শেষে এসে সালামির পাওয়া টাকার হিসেব না মেলা আমার ঈদ। যা আজ আমার সোনালী অতীত!

আমাদের আজকের ঈদ গুলোও সুন্দর, তবে এই ঈদের সময় আর আমাদের সোনালী অতীতের ঈদ গুলো কখনোই এক নয়, আজ আমরা ঈদের আনন্দ করছি বাট সেই খানে আনন্দ আছে কিন্তু কোন তৃপ্তি নেই। এখনকার ঈদের আনন্দ করছি বাট সেই খানে বাবা-মা ভাইবোনের সেই আনন্দময় ভালোবাসা নেই। কর্পোরেট জগতের ব্যস্ততার ভীড়ে হারিয়ে গেছে আমাদের সেই আনন্দ গুলো।

১৪ ই মে, ২০২১ আমরা পালন করলাম আমাদের সবচেয়ে বড় খুশির উৎসব পবিত্র ঈদুল ফিতর, যা মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। এই উৎসব হয়তো তখনি অনেক আনন্দঘন হয়ে উঠতো যদি না আমার প্রিয় মানুষ গুলো সব আমার পাশে থাকতো। সেই সৌভাগ্য আমার হয়নি। চলমান লকড ডাউন আর কর্মক্ষেত্রের বাধ্যবাধকতা থাকায় প্রিয় মানুষ গুলো থেকে দূরে থেকে একাকীত্বের ঈদ পালন করতে হয়েছে। একাকীত্বের ঈদ যে কতটা বিষাদময় হয় তা কখনো বোঝানো যাবে না যদি না আপনি তার মুখোমুখি হন! এই ঈদের সময় টাও আমার কেটেছে সেই নিঃসঙ্গতায়!

শহরের বন্দী জীবনে আমি হয়তো প্রয়োজনীয় সব পাচ্ছি। কিন্তু শহরের চারদেয়ালের মাঝে আমি আমার ভালোবাসার আনন্দ গুলো কোথাও খুঁজে পাচ্ছি না। আমি আমার প্রিয় মানুষ গুলোকে বড্ড মিস করেছি। তাদের মায়াভরা সেই ভালোবাসা বড্ড মিস করেছি। মিস করেছি ছোটদের যত আবদার, গ্রামের উৎসবমুখর পরিবেশ, বন্ধুদের সাথে আড্ডা, মায়ের হাতের মজাদার সব রান্না,আরো কত কি। যা মেনে নেওয়া সত্যি কষ্টকর।

বাস্তবতার প্রয়োজনে প্রতিনিয়ত ছুটে চলছি আমরা, প্রিয় মানুষ গুলোকে ছেড়ে প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে আমাদের সময়। বাস্তবতার ভীড়ে হারিয়ে যাচ্ছে আমাদের সোনালী সময় গুলো, যা আর কখনোই ফিরে পাওয়া সম্ভব নয়। এটাই হয়তো বাস্তবতা। আর তাই হয়তো বাস্তবতা অনেক করুন!!

সমাপ্ত

image.png

সবাই ভালো থাকবেন!!
সাবধানে থাকবেন!!
সুস্থ থাকবেন!!
শুভকামনা রইলো সবার জন্য!!

115.png

Sort:  
 3 years ago 

আজ আমরা ঈদের আনন্দ করছি বাট সেই খানে আনন্দ আছে কিন্তু কোন তৃপ্তি নেই।

অসাধারন লিখেছেন! কন্টেস্টে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ।

থ্যাঙ্কিউ সো মাস ভাইয়া।।

 3 years ago 

Onk sundor likhecen. Best of luck.

থ্যাঙ্কিউ ব্রাদার।। আপনার জন্যও শুভকামনা রইলো।।

 3 years ago 

Welcome brother 😊

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.032
BTC 63639.69
ETH 2734.77
USDT 1.00
SBD 2.61