The Diary-Game 28-08-2022

in Steem Bangladesh2 years ago (edited)
My Diary Game

Morning

আজকে রবিবার৷ সকালে উঠে আকাশ যে অন্ধকার ছিলো। ভাবলাম হয়তো বৃষ্টি আসবে। সকালে আকাশ মেঘ থাকলে আর ঠান্ডা ঠান্ডা আবহাওয়া থাকলে সহজে ঘুম ভাঙ্গতে চায় না৷ তারপরেও উঠে পরলাম৷ কলেজ তো যেতেই হবে ১ দিন না গেলে অনেক লচ হয়ে যাবে পড়াশোনার৷ সকাল উঠেই ফ্রেশ হলাম৷ এরপর হাতমুখ মুছলাম৷ তারপর আমি চা বানাইলাম৷ আমার বান্ধবীকে দিলাম৷ এরপর একটু বাইরে গিয়েছিলাম৷ তারপর ঘরে এসে বই নিয়ে বসলাম। বই পড়লাম ৩০-৪০ মিনিট৷ তারপর কাজের মহিলা খাবার দিয়ে গেলেন৷ ডাল, ভাত ও ভর্তা। সকালের খাবার খেয়ে তৈরি হতে গেলাম৷ আর তখনই ঝুম ঝুম করে বৃষ্টি নামলো। আজকে আর কলেজে যাওয়া হলো না৷ কারণ যেভাবে বিদ্যুৎ চমকাচ্ছিলো আর বজ্রপাত হচ্ছিলো আমাদের বাইরে বের হতেই ভয় করতেছিলো। কি আর করার কলেজে যাওয়া হলো না৷ আমার বান্ধবীকে বললাম৷ আজকে আমরা খিচুরী রান্না করবো নিজেরাই৷ আমার ম্যাচের পাশেই একটি ছোট্ট মুদি দোকান আছে সেখান থেকে ডাল, মসলা নিয়ে আসলাম৷ ম্যাচে ডিমই সম্বল৷ তাই ডিম কিনে আনলাম। ডিম ভাজি ও খিচুরি খাবো৷

IMG_20220830_132106.jpg
Location


Noon

আমাদের তো আর রান্নার অবিজ্ঞতা তেমন ভালো না৷ তাই আমাদের রান্না করতে অনেক সময় লেগে গেলো৷ আমরা দুইজন মিলে প্রায় ২ ঘন্টা ধরে রান্না করলাম৷ রান্না শেষ করতে আমাদের দুপুর ১ বাজলো৷ রান্না শেষ করে৷ আমি গোসল করতে গেলাম৷ খিচুরি ঠান্ডা হলে মজা লাগবে না৷ তাই আমার বান্ধবী আর গোসল করলো না৷ আমরা দুইজনে মিলে খিচুড়ি ও ডিম খাইলাম৷ আজকে আমরা দুপুরের মিল ওফ রাখছিলাম৷ তাই কাজের মহিলাও খাবার দিয়ে যাই নি। দুপুরের খাবার পর বান্ধবী গোসল করতে গেলো৷ ঐ সময় আমি ফেসবুক চালাইলাম৷ এরপর ঐ আসলো আমরা একসাথে বই পড়লাম কিছুক্ষণ। তারপর ঘন্টাখানেক বিশ্রাম নিলাম।

IMG_20220830_132148.jpg
Location


Afternoon

বিকালে ঘুম থেকে উঠে হাতমুখ ধুয়ে ফ্রেশ হলাম৷ কয়েকদিন ধরে বর্ষা কালের মত বৃষ্টি হচ্ছে৷ থেকে থেকে আকাশ কালো করতে আর বৃষ্টি নামতেছে৷ বৃষ্টি আমার তেমন ভালো লাগে না৷ তবে নানীবাড়িতে থাকতে ভালো লাগতো। বৃষ্টি পানি যখন টিনের চালে পরতো সেই একটা ফিল আসতো৷ ভালোই লাগতো৷ এখন আর তেমন লাগে না৷ বিকালে একটু ছাদে গেলাম। ছাদ ভেজা৷ সকালে বৃষ্টি হয়েছে৷ আকাশ ঘুমট ভাব নিয়ে আছে। বাতাস ছিলো৷ ঠান্ডা পরিবেশ তাই ভালো লাগছিলো।

IMG_20220830_132216.jpg
Location


Evening

সন্ধ্যায় ঘরে চলে আসলাম। এরপর আমরা দুইজন মিলে চা বানাইলাম। তারপর চা দিয়ে বিস্কুট খাইলাম। এরপর আমি আমার মা ও খালাদের সাথে কথা বললাম মেসেঞ্জারে। সবার সাথে ভিডিও কলে কথা বলা শেষ করে পড়তে বসলাম। বাড়ির লোকদের সাথে কথা বললে মনটা ভালো হয়ে যায়। রাত ৮.৩০ এ রাতের খাবার দিয়ে গেলো কাজের মহিলা। আমি ও আমার বান্ধবী একসাথে রাতের খাবার খাইলাম। এরপর আবার পড়তে বসলাম৷ রাত ১০ টা পর্যন্ত বই পড়ে মোবাইল নিয়ে বসলাম৷ মোবাইলে ফেসবুক চালানো শুরু করলাম৷ আজ অনেক রাত পর্যন্ত ফেসবুক চালাইলাম।

IMG_20220830_132327.jpg
Location


ACHIEVEMENT 1 : Verified post by @mokerrima (New Commerce Community)


Thank you all for visiting my post.

Sort:  
 2 years ago 

সুন্দর পোস্ট লিখেছেন। মার্কডাউন ব্যবহার করে পোস্ট আরো সুন্দর করার চেষ্টা করুন। ধন্যবাদ।


Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusClub5050
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
#burnsteem25


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সাজেশন দেয়ার জন্য। আমি চেষ্টা করবো।

 2 years ago 

অনেক সুন্দর একটি দিন কাটিয়েছেন। শেষের ছবিটি সত্যি অনেক সুন্দর।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66683.89
ETH 3311.03
USDT 1.00
SBD 2.70