The Diary-Game 24-08-2022

in Steem Bangladesh2 years ago
My Diary Game

Morning

আজকে বুধবার৷ আমি আজকে সকাল 5 টায় ঘুম থেকে উঠে পরছি। হঠাৎ করে আজকে কিভাবে এত তারাতারি ঘুম ভেঙ্গে গেলো বুঝতে পারলাম না৷ সকালে ঘুম থেকে উঠেই জানালার দিকে তালায় থাকলাম৷ আজকে আকাশ একদম পরিষ্কার। তখনও সূর্য উঠে নি। তবুও আকাশ ফ্রেশ ছিলো৷ আমার বৃষ্টি থাকলে ভালো লাগে না৷ বৃষ্টি পরা দেখতে ভালো লাগে কিন্তু বৃষ্টি থাকলে বাইরে যাওয়া যায় না৷ কলেজ যাওয়া যায় না৷ বাড়িতে বসে থাকতে বোরিং লাগে৷ কালকে সকালে যেমন বৃষ্টি হচ্ছিলো। কিন্তু আজ আকাশ একদম ফ্রেশ৷ জানালা দিয়ে বাহিরের দৃশ্য দেখতে থাকলাম৷ সকাল 6 টায় আমার বান্ধবী ঘুম থেকে উঠলো। আমি তার জন্য চা বানালাম৷ আমরা রং চা খাই। রং চা স্বাস্থ্যের জন্য ভালো৷ রং চা খাওয়ার পর পড়তে বসলাম৷ প্রায় ১ ঘন্টা বই পড়ার পর আমাদের কাজের মহিলা খাবার দিয়ে গেলেন। আমি সকালের নাস্তা করলাম। আজ সকালের নাস্তায় সিদ্ধ ডিম, ডাল ও ভাগ ছিলো৷ সকালের নাস্তা করে ফ্রেশ হয়ে জামাকাপড় পরেই দ্রুত কলেজে চলে গেলাম।

20220825_162523.jpg
Location

আমাদের ম্যাচ থেকে কলেজ খুবই কাছে৷ তাই যেতে বেশিক্ষণ লাগে না৷ ক্লাস শুরু হওয়ার ৫ মিনিট আগে আমরা বের হই৷ কলেজে থাকতে আমার ভালো লাগে। বন্ধু বান্ধবীদের সাথে দেখা হয়। কথা হয়। কলেজ ছুটির পর সবাই একসাথে ফুসকা খাই। আমার ফুসকা খেতে খুবই ভালো লাগে৷ তবে প্রতিদিন খাই না৷ প্রতিদিন ফুসকা খাইলে শরীর খারাপ করে। দুপুর ২ টার মধ্যে আমি ম্যাচে চলে আসি। নাহলে ম্যাচ থেকে আমার বাড়িতে কল দেয়। তাই আমি বাইরে বেশিক্ষণ থাকি না৷ কলেজ ছুটি দিলেই ম্যাচে চলে আসি। ম্যাচে এসে গোসল করি৷ এরপর আমি দুপুরের খাবার খাই। আজকে দুপুরে ছোট মাছ ভাজি, শাক ও ডাল ছিল। ডাল আমাদের নিত্য দিনের সঙ্গী।


Noon

দুপুরের খাবার খাওয়ার পর আমি বই নিয়ে পড়তে বসলাম৷ কালকে কলেজে অনেক পড়া দিছে। তাই আজকে দুপুরে না ঘুমায় বই নিয়ে বসছি৷ পুরো দুপুরের সময়টাই বই পরলাম।

20220825_155903.jpg
Location


Afternoon

পুরো দুপুর বই পড়ে কেন জানি ভালো লাগতেছিলো না৷ বিকালে ছাদে যেতেও মন চাচ্ছিলো না৷ তাই বান্ধবীকে জোরাজোরি করে বাইরে গেলাম। আমাদের ম্যাচের পাশে একটা পার্ক আছে। বিকালে পার্কে অনেক ভির থাকে৷ পার্কের সন্ধ্যার আগ পর্যন্ত ছিলাম৷ পার্কে সুন্দর সুন্দর গাছ আছে। ঐ গুলো দেখতো ভালোই লাগে। বাচ্চারা যায়। তাদের খেলা দেখতেও ভালো লাগে।

20220825_162401.jpg
Location


Evening

সন্ধ্যায় ম্যাচে আসলাম। বাহির থেকে পুড়ি কিনছিলাম৷ ঐ গুলো বাসায় এসে খাইলাম৷ পুড়ি আমার খুবই পছন্দের৷ পুড়ি খেয়ে আবার পড়তে বসলাম। আজকে সারারাত পড়তে হবে৷ সব পড়া শেষ করে ঘুমাবো। রাত ৯ টায় রাতের খাবার দিয়ে গেলেন কাজের মহিলা। সকাল ও রাতে একই খাবারের মেনু থাকে। রাত ৯.৩০ এর মধ্যে খেয়ে নিলাম৷ এরপর কিছুক্ষণ ফেসবুক চালাইলাম। তারপর আবার পড়তে বসলাম। আজ রাত ১২ ঘুমিয়ে যাবো।

20220825_162416.jpg
Location


ACHIEVEMENT 1 : Verified post by @mokerrima (New Commerce Community)


Thank you all for visiting my post.

Sort:  
 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusClub5050 ✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
Delegation


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

নিঃসন্দেহে এটি একটি সুন্দরতম দিন ছিলো৷ বিশেষ ভাবে আপনি উল্লেখ করেছেন ডাল এর কথা৷ যা হল বা হোস্টেলের নিত্যদিনের সঙ্গী। আপনার প্রতিটা দিন সুন্দর কাটুক।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 66646.40
ETH 3314.59
USDT 1.00
SBD 2.69