The Diary-Game 09-09-2022

in Steem Bangladesh2 years ago
My Diary Game

Morning

আজ শুক্রবার৷ অনেকদিন পর শুক্রবার এর দিন আমি আমাদের বাড়িতে অবস্থান করতেছি। আজকে মা মূরগীর মাংস রান্না করবেন৷ বাড়ির লালনপালন করা মূরগী৷ আমার মা ভালো মূরগী রান্না করেন। আর আমারও মূরগীর মাংস খুবই প্রিয়৷ সকালে আজকে ৯ টায় উঠছি। অনেকদিন পর এত দেরি করে উঠলাম৷ ম্যাচে থাকলে এত দেরি করে উঠা হয় না৷ ঘুম থেকে উঠে হাতমুখ ধুয়ে ফ্রেশ হলাম৷ এরপর মাকে রান্নার কাজের সাহায্য করলাম৷ সকালে রান্না ১০ টার মধ্যে শেষ হয়ে গেলো। এরপর আমি সবার সাথে খাবার খাইলাম৷ এরপর আমি আমার চাচাতো বোনদের সাথে দেখা করতে গেলাম৷ আমাদের বাড়ির পাশেই আমার চাচা'র বাড়ি। আমার দুইটা চাচাতো বোন আছেন৷ তারা আমার থেকে বয়সে বড়। কিন্তু ফ্রেন্ডলী। আমার বোনদের সাথে অনেক্ক্ষণ বসে গল্প করলাম৷ এরপর তাদের সাথে জাম্বুরা খাইলাম৷ ঝাল লবণ দিয়ে জাম্বুরা মেখে খাইলাম৷ এরপর বাড়িতে আসলাম। আমার দাদী তার বাড়িতে আমাকে যেতে বলেছিলেন৷

IMG_20220912_001702.jpg
Location


Noon

দুপুরে আমি আমার ছোট চাচার বাড়িতে দুপুরের খাবার খাইছি৷ সেখানে যাওয়ার আগে গোসল করলাম। এরপর আমার মামাতো ভাই আরাফকে নিয়ে দাওয়াত খেতে গেলাম৷ আমাদের বাড়ির সবাইকেই দাওয়াত দিয়েছিলো৷ আমরা একটু আগে গিয়েছিলাম৷ চাচাীকে সাহায্য করলাম৷ খাবার পরিবেশন করার জন্য। চাচী একা হাতপ সব রান্না করেছেন৷ দুপুরের খাবার খেয়ে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে বাড়িতে চলে আসলাম৷ বাড়িতে এসে টিভি দেখলাম। অনেকদিন পর টিভি দেখলাম। ম্যাচে তো টিভি দেখা হয় না।

IMG_20220912_001852.jpg
Location


Afternoon

বিকালে চাচাতো বোনদের সাথে গ্রামের রাস্তায় হাটতে বের হলাম৷ তাদের সাথে অনেক দূর গেলাম৷ গল্প করতে করতে রাস্তা দিয়ে হাটতে ভালোই লাগে। কখন যে সন্ধ্যা হয়ে গেলো বুঝতেই পারলাম৷ দেরি করলে বাবা রাগ করবে৷ তাই দ্রুত পা চালিয়ে বাঠি ফিরলাম।

IMG_20220912_001732.jpg
Location


Evening

সন্ধ্যায় আমি চা বানালাম৷ বাবা-মা'কে চা দিলাম। মামা-মামিকে চা দিলাম। আমার দুই ভাইকে চা দিলাম৷ এবং আমিও চা খাইলাম৷ এরপর কিছুক্ষণ সবার সাথে গল্প করলাম৷ তারপর মাকে রান্নার কাজে সহযোগীতা করলাম৷ রাতে রান্না শেষ করে আবার সবার সাথে বলে গল্প করলাম৷ রাত ১০ টায় সবার সাথে রাতের খাবার খাইলাম৷ এরপর কিছুক্ষণ ফেসবুক চালালাম৷ তারপর ঘুমানোর প্রস্তুতি নিলাম।

IMG_20220912_001811.jpg
Location


ACHIEVEMENT 1 : Verified post by @mokerrima (New Commerce Community)


ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি পড়ার জন্য।

Sort:  
 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusClub5050 ✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
Total words331
Delegation
#Burnsteem25


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

 2 years ago 

Thanks

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64136.37
ETH 2755.37
USDT 1.00
SBD 2.68