THE DIARY GAME : 17/09/2020

in Steem Bangladesh4 years ago (edited)

আজকে সকালে যে কি ভয়াবহ অবস্থা ঠিক ফজরের আগ মুহুর্তে ফজরের নামাজ আদায় করার জন্য উঠে দেখি আকাশে বিদ্যুৎ চমকাচ্ছে। আর বজ্রপাত হচ্ছে। আর বৃষ্টিও পরতেছে মুষুল ধারে। আমি নামাজ আূায় করার জন্য ওজু করতে যাবো বজ্রপাতের জন্য ভয়ে আর বাহির হতে পারতেছি না। তাই বিছানায় শুয়ে আছি আর যতবার শব্দ হচ্ছে ততবার বিছানা সহ কেপে উটছে আর আমরা বাবা ছেলে চমকে চমকে উঠতেছি। আমার ছেলে জাগনা পেয়ে বলছে বাবা আমি ভয় পাই। তাই আজকে আর ফজরের নামাজ জামাতের সাথে আদায় করতে পারলাম না।

আমি বিছানায় শুয়েই আছি সকাল ছয়টার সময় ফোন এলো। আমার এক প্রতিবেশি ভাই মারা গেছে শুনে মনটা খারাপ হয়ে গেলো। ওই ভাই একটু অসুস্থ ছিলো। তাই দুই দিন আগে আমি গিয়েছিলাম ওই ভাইকে দেখার জন্য। গিয়ে অনেক ধরনের কথা হলো। আর কথা শুনে মনে হচ্ছিলো যে ওই ভাইয়ের কোনো অসুখ হয় নাই। ওই ভাই আমাকে বললো, ভাই আমি আগের থেকে এখন অনেক ভালো আছি। এখন সবকিছু খেতেও পারতেছি। শুনে খুব ভালো লাগছিলো।

আর আজকে তার মারা যাওয়ার কথা শুনে খারাপ লাগারি কথা। মোবাইলে শুনেও যেতে পারতছিলাম না। কারন তখনও বৃষ্টি আর বজ্রপাত হচ্ছে। এমন অবস্থা যেতেও পারতেছি না। আর ঘরে থাকতেও পারতেছি না। আরও বেশি খারাপ লাগতেছিলো। সকালে নয়টার সময় বজ্রপাত থেমে যায় আর বৃষ্টি তো চলছেই। ঘরে আর থাকতে পারলাম না ছাতা নিয়ে চললাম ওই ভাইয়ের বাসায়। গিয়ে দেখি লাশটিকে গোসল করিয়ে উঠানে একটা পলিথিন দিয়ে চালা বানিয়ে ওর নিচে একটা চকির উপরে একটা চাদর দিয়ে ঢেকে রাখছে। আর পাশে কয়েক জন কুরআন তেলোয়াত করছেন।

একজন পুরুষ মানুষ লাশের পাশে বসে আছে। আমি বললাম ভাই একটু দেখানো যাবে উনি চাদরটি সরিয়ে বললো দেখেন। আমি দেখলাম আর আমার মনে হলো যে তিনি ঘুমাচ্ছেন। দেখে আমি উনার ছেলের সাথে দেখা করে কিছু কথা বলে শান্তনা দিয়ে বলি কান্নাকাটি করে কি হবে? দোয়া করো আল্লাহ তাআলা যেনো উনাকে জান্নাত দান করেন। আমি আরও জানতে চাইলাম যে দাফন কখন হবে? ও বললো আমার দুলা ভাই আসতেছে একটু সময় লাগবে। দাফন হবে বিকাল পাঁচ টায়। শুনে আমি বাসায় চলে আসলাম। তখনও সেই মূসুল ধারে বৃষ্টি চলতেছিলো। বিকালে গিয়ে দাফন শেষ করে বাড়ি আসার সময় একটি দোকানে কিছুক্ষণ বসে ছিলাম।

আমার ছেলে

20200918_005647.jpg

বাড়িতে এসে আমার ছেলে ও ভাগিনাকে নিয়ে বসে ছিলাম৷ তাদের সাথে খেলা করলাম৷

আমাদের বাড়ির পাশের ছোট্ট দোকান

20200917_213934.jpg

তারপর সন্ধ্যায় মাগরীবের নামাজ আদায় করে এসে বাড়িতেই ছিলাম৷ আজ আর বাইরে যাই নাই৷ বাড়িতে বসে টিভি দেখলাম।

#Bangladesh

ধন্যবাদ
@mazedulislammasu

Sort:  
 4 years ago 

Beautifully written.

Be careful when lightning strikes, do not go outside. It was very sad to hear that your neighbor brother had died. May Allah grant him Paradise.
Thank you.

#onepercent
#affable
#bangladesh

 4 years ago (edited)

No one can talk about human death. Even good people are dying suddenly. So, be prepared for death at all times.

If you write a post like this, the post does not look beautiful. You try to write the post step by step And give 100% power up in your post. Then you will get extra upvote. #onepercent #affable #bangladesh

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62264.03
ETH 2431.11
USDT 1.00
SBD 2.50