THE DIARY GAME : 16/09/2020

in Steem Bangladesh4 years ago (edited)

আজকে ঘুম থেকে উঠে ফজরের নামাজ আদায় করতে যাই। মসজিদে যেয়ে দেখি হুজুর ঘুম থেকেই উঠে নাই। আমি গিয়ে কয়েকবার ডাকার পরে হুজুর ঘুম থেকে উঠলেন। আমি বললাম কি ব্যাপার জাগনা পান নাই নাকি? হুজুর বললো রাতে একজনের বিয়ের বাড়ি গেছিলাম। আসছি রাত তিনটার সময়। এসে ঘুমাইলাম। তাই জাগনাই পাই নাই। আমি বললাম হুজুর আপনি মসজিদের দরজা খুলে দেন আমি আজান দেই। আর আপনি ওজু করে আসেন। হুজুর দরজা খুলে দিলো আমি আজান দিলাম। এরপরে একে একে মুসল্লিরা আসলো। তারপরে নামাজ হলো। নামাজ আদায় করে আমি বাসায় আসলাম। এসে ত্রিশ মিনিট কোরআন তেলোয়াত করলাম। কোরআন পাঠ শেষ করে আমি নিজেই চা বানিয়ে খাইলাম। এবং আমার মাকেও দিলাম। আমার মা ও নামাজ পড়ে শুয়ে ছিলো। নাস্তা করে ভাবলাম একটু বাহিরে যাবো হাটতে কিন্তু আর যাওয়া হলোনা কারণ বাহিরে মূসুল ধারে বৃষ্টি হচ্ছে। তাই আবার বিছানায় গেলাম। কিছুক্ষণ শুয়ে থাকার পর আমার ছেলে ঘুম থেকে উঠলো। ওর মা তখনোও ঘুমায়। তাই ওর মাকে আর না ডেকে আমি নিজেই বাবুকে নিয়ে বাথরুমে যাই। কারণ ওর মা সারাদিন অনেক হাটাহাটি করে, কাজ করে। দিনে একটু ঘুমাতেও পারে না। একটা পুরো সংসারের কাজ একাই করে। আমি বাবুকে হাতমুখ ধুয়ে ঘরে নিয়ে আসি। এরপরে বাবুকে নাস্তা খাইয়ে দেই। তারপরে আমি বাবুকে নিয়ে মেঝেতে বসি। আমি আর বাবু খেলতেছি।

20200916_221707.jpg

আমার ছেলে আরাফ খেলতেছে

20200916_222021.jpg

আমার লাগানো পেঁপে গাছ

20200916_225337.jpg

ফজরের নামাজের সময় মসজিদের ছবি তুলেছিলাম

ততোক্ষণ ও বৃষ্টি অঝরে পরছে বাবুর মা ভালোই ঘুমাচ্ছে। বাবু আমার সাথে খেলছে। তাই ওর মাকে ডাকলাম না। আমার ছেলে খেলতে খেলতে বলছে বাবা আমি বাহিরে যাবো। আমি বললাম বাবা বাহিরে দেখো বৃষ্টি পরতেছে। বাহিরে গেলে আমরা ভিজে যাবো। আর আকাশ দেখো বিদ্যুৎ চমকাচ্ছে। আমার ছেলে আবার আকাশে বিদ্যুৎ চমকাল খুব ভয় পায়। তাই আর বাহিরে যেতে চাইলো না। ততোক্ষণে আমার ছোট ভাগিনাও ঘুম থেকে উঠে গেছে। আর কান্না শুরু করেছে। আমার ছেলে বললো বাবা আমি মিলহানের কাছে যাবো।আমার ভাগিনার নাম মিলহান। আমি বাবুকে নিয়ে তার কাছে গেলাম পাশের ঘরে। ওখানে গিয়ে মিলহানের সাথে কথা বলতেই ওর কান্না বন্ধ হয়ে গেলো। আমি বাবুকে মিলহানের কাছে রেখে ঘরে চলে আসি। এসে দেখি সাড়ে নয়টা বাজে। তাই আবার আমি বাবুর মা আফরিনকে ডেকে দেই। ও ঘুম থেকে উঠে বলে সাড়ে নয়টা বাজে। আমাকে আগে ডাকি দিতে পারো নাই। আমি বললাম তুমি গভীর ঘুমে ছিলা। তাই আর ডাকি নাই। ও বললো বাবু কোথায়? আমি বললাম, আমি বাবুকে হাতমুখ ধুয়ে নাস্তা খাইয়ে দিছি। ও বললো ভালোই করছো।

20200916_224024.jpg

আমার ভাগিনা মিলহান

20200916_224057.jpg

আমার পোশা কয়েকটা হাঁস

#Bangladesh

ধন্যবাদ
@mazedulislammasu

Sort:  
 4 years ago 

6 wrote very beautifully And to use captions in pictures, it looks very nice to see your post. You can 100% power your posts. Then you will get extra upvote. #onepercent #affable #bangladesh

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63968.82
ETH 2633.99
USDT 1.00
SBD 2.84