THE DIARY GAME : 13/08/2020

in Steem Bangladesh4 years ago (edited)

Today is Thursday, August 13
I live in #Bangladesh

আজকে সকালে অনেক দেরি করে ঘুম থেকে উঠছিলাম। কারণ আজ রাতে মাছ মারতে গিয়েছিলাম। আমার মাছ মেরে আসতে আসতে রাত ৩ টা বেজে গিয়েছিলো। তাই আজ সকালে উঠতে অনেক দেরি হয়ে গিয়েছিলো।

আজ সকাল ১১ টায় ঘুম ভাঙ্গে আমার। ঘুম থেকে উঠে নাস্তা করলাম। তারপর আমার বাড়ির আমের গাছে অনেক পোকা হয়েছে। তাই পোকা গুলোকে মারতে কীটনাশক ব্যবহার করলাম। যেহেতু কীটনাশক ছিটাবো। আর কীটনাশক বিষাক্ত। তাই গাছের মধ্যে ছিটানোর আগে বাসা থেকে সবাইকে বাহিরে পাঠিয়ে দিলাম। আামি আমের গাছ গুলোতে কীটনাশক ছিটালাম। ছিটানোর ১ ঘন্টা পর সবাই বাসায় চলে আসলো।গাছের পোকা মারতে গিয়ে দুপুর ১ টা বেজে গেল।

তারপর আমি গোসলে যাই। গোসল করতে গিয়ে দেখি বার্থরুমে পানি নেই। আবার বার্থরুম থেকে বের হয়ে এসে পাম্প ছেরে দিলাম৷ তারপর কিছুক্ষণ বসে রইলাম। তারপর টাংকি ভর্তি হওয়ার পর আবার বার্থরুমে গেলাম। গোসল করে এসে দুপরের খাবার খাইলাম।

তারপর বিছানায় গিয়ে একটু রেস্ট নিলাম। বিশ্রাম নিয়ে উঠে বাসার সামনে সুপারি বাগানে কিছু পান গাছ লাগাইলাম। পান গাছ লাগাতে গিয়ে অনেক মশার কামড় খাইলাম। মশার কমরের ভয়ে তারাতারি করে সুপারি বাগান থেকে বাসায় চলে আসলাম। বাড়িতে এসে ভালো করে হাতমুখ ধুয়ে ঘরে চলে আসি। তারপর হাত মুখ মুছে দেখি বিকাল ৫ টা বাজে।

তারপর বিকালের নাস্তা করে বাজারে যাই। বাজারে গিয়ে কিছুক্ষণ এক বন্ধুর দোকানে বসে আড্ডা দিলাম। সেখানে শুনতে পাই আমার এক বন্ধু খুব অসুস্থ।

তারপর দুইজন বন্ধু মিলে সেখানে যাই। সেখান থেকে এসে মসজিদ গিয়ে নামায পড়লাম। একটু কোরআন পাঠ করে বাসায় আসলাম। এসে আমার দুষ্ট ছেলেটির সঙ্গে একটু খেলাধুলা করলাম।

ততক্ষণে ওর মা রাতের রান্না সেরে নেয়। এদিকে এশার আযান হয়ে যায়। একটু মোবাইল টিপাটিপি করে নামায পরি আসি।তখন ৯.১০ বাজে। রাতের খাবার এর সময় হয়ে যায়। রাতের খাবার খেতে গিয়ে দেখি আমার খুব পছন্দের একটি রান্না হয়েছে। সেটি হল টাকি মাছের ভর্তা। ভর্তা দিয়ে খুব মজা করে রাতের খাবার খেলাম। আজ আমি অনেক দিন পর রাতে বেশি করে ভাত খেলাম। ভাত খেয়ে একটু হাটাহাটি করে আসলাম।

আর একটু পর আমি ঘুমাবো৷

ধন্যবাদ
@mazedulislammasu

Sort:  
 4 years ago (edited)

রাতে আমি কখনও মাছ মারতে যাই নাই৷ তবে মানুষের মাছ মারা দেখেছিলাম৷ যখন পার্বতীপুরে থাকতাম। #onepercent #bangladesh

Thank you for taking part in The Diary Game on Steem.

Sorry we missed the voting window on this post. An extra vote will be added to your next Diary Game post.

Keep following @steemitblog for the latest updates.

The Steemit Team

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45