Contest: Write a Short Story Taken From My Life || 27-04-2021

in Steem Bangladesh3 years ago

HELLO

MY DEAR FRIENDS

This is @mahmudul20 from Rangpur Bangladesh

আমার গল্পটা ছিলো লকডাউনের সময়ের।

sunset-4002534_1920.jpg
Source
২০১৯ সালে কয়েকজন বন্ধু মিলে পরামর্শ করি যে আমরা আমাদের এসএসসি পরীক্ষা হয়ে গেলে কক্সবাজার ভ্রমন করতে যাবো।কিন্তু বিশাল একটা এমাউন্ট এর প্রয়োজন ছিলো,যা আমাদের পক্ষে একে বারে দেওয়া সম্ভব নয়।তার জন্য আমরা প্রতি মাসে কিস্তি তে কিছু টাকা করে দিয়ে একজনের কাছে জোগাড় করেছিলাম।২০২০ সাল এলো, ফেব্রুয়ারি মাসে আমাদের এসএসসি পরীক্ষা শুরু হলো এবং মার্চের শুরুতে শেষ হলো।আমাদের প্ল্যান ছিলো যে মার্চের ২০ তারিখে কক্সবাজারের উদ্দেশ্যে রওয়ানা দিবো।কিন্তু ১৬ তারিখ আসতেই বাংলাদেশে করোনা প্রকোপ বেড়ে যায় যার ফলে আমরা আর যেতে পারিনা।
লকডাউনে সবাই যার যার বাড়িতে বসবাস করছিলাম।

lockdown-5061663_1920.jpg
Source
লকডাউনে সব কাজ কর্ম বন্ধ থাকায় আমাদের এলাকার কিছু গরিব মানুষ তারা চরম দুর্ভোগে পরে।কারণ তারা প্রতিদিন রিকশা চালায় কিংবা মানুষের বাসায় কাজ করে।তাদের সংসার চলা মুশকিল হয়ে পড়েছিল।

ঠিক সে সময় আমি আমার বন্ধুদেরকে বলি,যে আমাদের কক্সবাজার যাওয়ার জন্য যে টাকা জোগাড় করেছি সেটা গরিব মানুষের মাঝে বিতরণ করে দেই।কারণ তারা ক্ষেতে পারছেনা আর আমরা তো বেঁচে থাকলে ভ্রমণ করার অনেক সুযোগ পাবো। আমি প্রথম অবস্থায় মনে করেছিলাম যে তারা হয়তো আমার সাথে একমত হবে না।কিন্তু তারা বলে দিলো যে আমরা সব টাকা দিয়ে সহযোগিতা করবো।
সাথে সাথে আমি অবাক হয়ে গেলাম যে তা রাজি হয়ে গেল?
তারা আমাকে বললো এতো দিন তুমি কোন ভালো পরামর্শ দেও নাই,আজকে এই প্রথম কোনো ভালো পরামর্শ দিলে সেটা তো অবশ্যই মানতে হবে।

সেইদিন আমাকে খুব খুশি খুশি লাগছিলো, কারণ এর আগে তো তারা কখনো আমার পরামর্শ মানে নাই।তারপর সবাই মিলে সামাজিক কাজে লেগে পড়লাম।
এইদিন টা আমার কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে।

♥♥♥♥♠♥♥♥♥

এতো সুন্দর কনটেস্ট দেওয়ার জন্য @abuahmad ভাই কে ধন্যবাদ।

Thanks for all guys

@mahmudul20

Sort:  
 3 years ago 

That was a great initiative from you and your friends. You guys have shown your humanity.

Thanks for participating in the contest.

 3 years ago 

Thanks vai...

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66843.30
ETH 3094.89
USDT 1.00
SBD 3.67