Imaginary Writing Contest: What If You Become President? || My imagination || 09/07/2021| My submission

in Steem Bangladesh3 years ago (edited)

PicsArt_07-09-09.39.41.jpg
Main source

যদি আমাকে প্রেসিডেন্ট বানানো হতো তবে কি করতাম??

প্রথমতো আমি নিজেই বিশ্বাস করবো না এমন একটা ব্যাপার হয়ে যেতো। তারপর আমাদের দেশের শিক্ষাব্যবস্থা বদলানোর চেষ্টা করতাম। তার কারন একটাই ছোট বেলায় কিছু শেখা থেকে মুখস্থ বিদ্যাকে কেন বেশি প্রয়োজন মনে করে এটা আমার মাথায় এখনো ঢুকে না। তারপর দেশের যারা রিক্সা চালক,শ্রমিক তাদেরকে যাতে সমান ভাবে শ্রদ্ধা করা হয় এমন একটা নিয়ম করবো। দেশে গরীব বা দারিদ্রসীমার নিচে যারা তাদের জন্য আলাদা একটা ক্ষাত তৈরি করবো। তারা যাতে সেইখান থেকে টাকা নিয়ে কোন ব্যবসা বা ভালো একটা অবস্তানে যেতে পারে সেটা দেখার জন্যও কিছু লোক রাখা হবে। আর যারা বেকার তারা যাতে নিজ উদ্যোগে কিছু করতে পারে তার জন্য একটা সংস্থা থাকবে তারা তাদের কাজ এর নমুনা দেখিয়ে লোন বা ধার নিতে পারবে তবে তার উপর কোন সুদ বাড়বে না। শেষমেশ বলবো দেশের প্রতিটা মানুষের জন্য কাজ করবো। নিজের পরিচিতদের ভালো কোন অবস্থান না দিলেও ঘুসখোর এর অবস্থান দিবো না। দেশে ঘুসখোর এর ব্যাপার টা কড়াকড়ি দেখা উচিত। এই উপরের কথা গুলো ছিলো আমি মানুষের জন্য কি করবো।

এইবার বলি আমি নিজের জন্য কি করবো -

যেই স্যার গুলো বলতো জীবনে কিছু করতে পারবা না তোমার জীবন অন্ধকার তাদের সামনে দাঁড়ায় বলতাম আচ্ছা ধন্যবাদ ভালো থাকবেন। স্যাররা সবসময় ডিমোটিভেট কেন করে জানি না।তারপর একটা পিজ্জা আর বার্গারে দোকান কিনা নিতাম প্রতিদিন আমার জন্য সন্ধ্যা পিজ্জা আর বার্গার আসবে। তারপর নিজের শখ ফোটগ্রাফার হওয়ার ওইটা পূরণ করবো দেশের সেরা ফোটগ্রাফারদের কাছ থেকে কিছু শিখার চেষ্টা করবো। আর সব কয়েন লিগাল কইরা দিবো।


photo taken by me

সবশেষে একটা কথায় বলবো প্রেসিডেন্ট হওয়ার স্বপ্ন আমার স্বপ্নেও আসে না। আর যা যা বললাম সবটাই যা আসছে মাথায় লিখে দিছি।

ধন্যবাদ,

ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

"আসসালামু আলাইকুম"

Sort:  
 3 years ago 

ভালো লেগেছে কথা গুলো আপু

ধন্যবাদ 😇

 3 years ago (edited)

এইবার বলি আমি নিজের জন্য কি করবো -

এইটুকু বেশী মজার ছিলো সুন্দর হয়েছে ধন্যবাদ।

🤣🤣🤣🤣ওইটা বিনোদন এর জন্য

 3 years ago 

বুঝতে পারছি।

 3 years ago (edited)

নিজের জন্য কাজ করা ছাড়াও যে আপনি দেশের উন্নতির জন্য কাজ করবেন জেনে ভালো লাগল। :)

আর যা যা বললাম সবটাই যা আসছে মাথায় লিখে দিছি।

এই কন্টেস্ট দেওয়ার উদ্দেশ্যই এটা।

সুন্দর লিখেছেন।

🤣🤣ধন্যবাদ 😇😇

শেষের অংশটুকু মজার ছিল😇

😂😂ধন্যবাদ আপু

 3 years ago 

ভালোই বলেছেন ভাই

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60249.61
ETH 2321.35
USDT 1.00
SBD 2.51