The Diary Game. 18-08-2020. My Activity.

in Steem Bangladesh4 years ago

আসসালামুআলাইকুম,

স্টিমের সকল বন্ধুরা।
আপনারা সবাই কেমন আছেন?
আল্লাহর রহমতে আমি ভালো আছি। স্টিমের সকল বন্ধুদের জন্য আমার তরফ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন রইল। আমি আজকে আমার ডাইরি গেইম শুরু করতে যাচ্ছি।

সকালবেলা :

সকালে আমি আজ ঘুম থেকে উঠে দাঁত ব্রাশ করলাম। তারপর ফজরের নামাজ পরলাম। এরপর কিছু সময় শুয়ে ছিলাম। এরপর উঠে ঘর পরিষ্কার করলাম এরপর রান্নাঘরে গেলাম।তখন দেখলাম আমার বাবা বাজার থেকে মাছ কিনে আনল।আমার মা আমাকে মাছ কুটতে বলল। তারপর আমি মাছ কুটলাম। এরপর আমার চাচিদের বাড়িতে গেলাম। আমার চাচি আমাকে কাঁঠাল ও কলা খেতে দিল।তারপর আমি কলা ও কাঁঠাল খেলাম।এরপর ঘরে এসে আমি কুরআন শরিফ পরলাম। তারপর আমার মা আমাকে খেতে ডাকল। এরপর আমি সকালের খাবার খেলাম।সকালের খাবারের মেনু ছিল ছোট মাছ চচ্চড়ি। এরপর আমার ভাই আমাকে একটি বেগুনি রং এর ফুল দেখালো। ওটা ছিল মাটিতে ফোটা কচুরিপানার ফুল। পানিতে ফোটা কচুরিপানার ফুল থেকে আলাদা। দেখতে খুবই সুন্দর।

মাটিতে ফোটা কচুরিপানার ফুল

IMG_20200818_121320.jpg

দুপুরবেলা :

দুপুরে আমি আমার আপুর কাছে গিয়ে বসে ছিলাম। আমরা নৌকা ভ্রমণের বিষয়ে কথা বললাম।এরপর আমি আমার রুমে এলাম। আমার মা তখন আমাকে ঘর মুছতে বলল। তারপর আমি ঘর মুছলাম। এরপর মোবাইলে Quri Idrees Al Hashemi এর কুরআন তিলাওয়াত শুনলাম। এরপর আমি গোসল করলাম। এরপর দুপুরের খাবার খেলাম। দুপুরের খাবারের মেনু ছিল ছাগলের গোসত আর পোলাও। তারপর জোহরের নামাজ পরলাম।এরপর আমি শুয়ে ছিলাম।

ছাগলের গোসত ও পোলাও

IMG_20200818_141426.jpg

বিকালবেলা :

আমরা সবাই মিলে সিদ্ধান্ত নিয়েছিলাম আজ নৌকা ভ্রমণে যাবো। দুই দিন আগে যেতে চেয়েছিলাম। কিন্তু, বৃষ্টির কারণে যেতে পেরেছিলামনা। তাই সবাই মিলে আজ যেতে চেয়েছিলাম। কিন্তু, আজ বিকেলে আবার বৃষ্টি হওয়ার কারণে নৌকা ভ্রমণে যাওয়া হলো না। আমার চাচিদের বাড়িতে একটি লিচু গাছ আছে।বৃষ্টিতে ভিজে গাছটা খুব সুন্দর দেখা যাচ্ছিল। তারপর আমার আপুদের বাড়িতে আসলাম। সেখানে সবাই মিলে বসে গল্প করছিলাম আর বাদাম খাচ্ছিলাম। এরপর বাড়িতে এসে আছরের নামাজ পরলাম।

বৃষ্টিতে ভেজা লিচু গাছ

IMG_20200818_155952.jpg

সন্ধাবেলা :

সন্ধাবেলায় আমি আমার আপু ও ভাবির সাথে ঘুরে বেড়াচ্ছিলাম। ঘুরতে ঘুরতে মাগরিবের আজান হয়ে গেল।তারপর বাড়িতে এসে মাগরিবের নামাজ পরলাম। এরপর আমি বসে বসে ভাবছিলাম আমি কবে কলেজে যাবো। করোনা ভাইরাসের কারণে সবসময় ঘরে বসে থাকতে হয়। ঘরে বসে থাকতে আর ভালো লাগে না। তারপর আমার মা লেবু চা বানাল। আমরা সবাই মিলে সেই চা খেলাম।

লেবু চা

IMG_20200818_195116.jpg

রাত্রিবেলা:

রাতে আমি আমার ভাইকে কুরআন শরিফ পড়তে বললাম। এবং, আমি নিজেও কুরআন শরিফ পড়লাম।আমার কুরআন শরিফ পড়তে খুব ভালো লাগে। এছাড়া কুরআন তিলাওয়াত শুনতে আরো ভালো লাগে। বিশেষ করে Quri Idrees Al Hashemi এর কণ্ঠে। আমি Quri Idrees Al Hashemi এর fan. তাই আমি এর কুরআন তিলাওয়াত বেশি শুনি।এরপর আমার মা আমাকে খাওয়ার জন্য ডাকল। আমি তারপর রাতের খাবার খেলাম।এরপর মোবাইলে স্টিমিট ওপেন করি। এবং কমেন্টগুলো পড়ি। এরপর ডাইরি গেইমে আজকের পোষ্ট লিখি পোষ্ট করার জন্য। এরপর পোষ্ট করে এশার নামাজ পরে শুয়ে পরবো।আজ এখানেই শেষ করলাম। কাল আবার নতুন কিছু নিয়ে হাজির হবো।আপনারা সবাই ভালো থাকবেন।

আল্লাহ্‌ হাফেজ।

#steem - bangladesh

Good Bye Everyone

STAY HOME -STAY SAFE

Sort:  

Hello jerin-tasnim!

Congratulations! This post has been randomly Resteemed! For a chance to get more of your content resteemed join the Steem Engine Team

Hey dear can you please tell me the name of this flower as it is looking too lovely . Is it of your garden? And yes even i like drinking lemon tea but generally at my house milk tea is prepared so by seeing it now even i am craving for this tea now.
#onepercent
#india

 4 years ago 

Water Hyacinth flower

Какой красивый цветок! Вау. Он просто сияет. Ваше фото?)

#onepercent #belaru 💛💙

 4 years ago 

Nice post. Have a good day .

The first picture that you took is very beautiful. Eating lemon tea is good for health . Tea reduces hear attack ,stroke and also helps to lose weight .
What fish did your father buy?

Thank you .

#onepercent
#bangladesh

Thank you for taking part in The Diary Game on Steem.

Sorry we missed the voting window on this post. An extra vote will be added to your next Diary Game post.

Keep following @steemitblog for the latest updates.

The Steemit Team

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56618.92
ETH 2337.15
USDT 1.00
SBD 2.40