THE DIARY GAME : 01/08/2020 || 1000 DAYS OF STEEM ||EID Mubarak

in Steem Bangladesh4 years ago (edited)

হ্যালো বন্ধুগণ,ঈদ মোবারক! আশা করি তোমরা সবাই ভাল আছো। আজকে আমি তোমাদের সাথে আমার প্রথম ডায়রি গেম পোস্ট শেয়ার করব। ধন্যবাদ @tarpan কে আমাকে ডায়রি গেমে ইনভাইট করার জন্য।

আজকের দিনটা খুবই ব্যস্তময় দিন ছিল আমাদের জন্য। আজকে খুব ভোঁরে ফজরের আজনের সময় ঘুম থেকে উঠছি। তারপর দাঁত ব্রাশ করছি এবং হাত মুখ ধুয়ে ফ্রেশ হয়েছি। এরপর ফজরের নামাজ আদায় করছি। ফজরের নামাজ শেষে কিছু সময়ের জন্য আবার ঘুম দিয়েছি।

সকাল ৭ঃ৩০ টায় ঘুম ভেঙ্গে যায়। তারপর বিছানা গুছিয়ে আমি গোসল করতে যাই। কারণ কিছুক্ষণ পর ঈদের জামাতের নামাজ পড়তে নিকটস্থ ঈদ্গাহ মাঠে যাই। সেখানে গিয়ে নামাজ আদায় শেষে সকলের সাথে কোলাকুলি করি। কোলাকুলি শেষ করে বাসায় আসি।

বাসায় এসে দেখি মা আমার জন্য ফিরনি সেমাই, জিলাপি , হাঁসের মাংসের ঝোল আর ভাতের আয়োজন করেছে। তারপর এগুলো খেয়ে আমি সকাল বেলা বন্ধুর বাসায় দাওয়াতে গেলাম। সেখানে গিয়ে বন্ধুর সাথে আড্ডা দিলাম।

20200801_124523.jpg

তারপর আমি বন্ধুকে গরু জবাই করতে সহোযোগীতা করলাম। আজকে ঈদ-উল-আযহা । এই ঈদ এ আমরা আল্লাহ্‌র নামে আমাদের প্রিয় গৃহপালিত পশুকে কুরবানি দেই। এই কুরবানির মাধ্যমে আমরা আমাদের মনের পশুত্বকে কুরবানি দিতে চাই।

20200801_124600.jpg

মাংস কাটার সময় আমরা সবাই একসাথে কাজ করি। কুরবানিতে পাওয়া মাংস আমরা তিনভাগে বিতরণ করার চেষ্টা করি। এবারে আমাদের এলাকায় ৫ টি গরু কুরবানি দেয়া হয়েছে।

20200801_124611.jpg

এই মাংসগুলি কাটতেই প্রায় সারা দুপুর চলে যায়। তারপর আমি বন্দুর বাসায় থেকে দুপুরের খাবার খেয়ে চলে আসি। বাসায় এসে প্রথমে একটু রেস্ট নেই। তারপর একটা
বলিউড মুভি দেখি। মুভিটার নাম KGF । আমাদের কাছে মুভিটা ভালোই লাগল। কিন্তু ফিনিশিং দেখে মনে হইল শেষ হয়েও হইলো না শেষ।

20200801_124613.jpg

তারপর বিকাল বেলা এলাকার বন্ধুদের সাথে সাইকেল চালাতে বের হয়। তারপর কিছুক্ষণ সাইকেল চালানোর পর আমরা এক জায়গায় এসে রেস্ট নেই।

20200801_181131.jpg

এখানে বসে আমরা কিছুক্ষণ আড্ডা দেই। ঈদের আনন্দ শেয়ার করি। আমরা প্লান করলাম কালকে কি করব?

20200801_181121.jpg

তারপর মাগরিবের আযানের সময় আমি ঘরে ফিরে আসি। তারপর আমি আমার রাতের খাবার খাই। রাতের খাবার শেষ করে আমি আমার daily diary game blog লেখা শুরু করি। বন্ধুগণ আজ এ পর্যন্তই দেখা হবে ফিরে আসছি কাল আবার নতুন ব্লগ নিয়ে।

If you want to know me more just click here

Sort:  
 4 years ago 

Good post..
Keep it up

Your post has been rewarded by @tarpan [Country representative - BANGLADESH] and I'm upvoting with @steemcurator07 to support the newcomers coming to steem.
Thank you for joining the diary game.

পোস্টটি অনেক সুন্দর হইছে। বিশেষ করে শেষের 1 টি ছবি অসাধারণ হইছে৷

আপনার @jakir3 পোস্টটি খুবই চমৎকার হয়েছে কিন্তু দুঃখের বিষয় হলো আপনি হয়তো রুলসের একটি বিষয় পড়তে ভুলে গেছেন সেটি হল প্রত্যেকটি ব্লগে কমপক্ষে 300 টি ওয়ার্ড থাকতে হবে.
রুলস গুলো আবার পড়তে নিচের লিংকে ক্লিক করুন 1000 DAYS OF STEEM : - The Diary Game Season 2 - FINAL RULES [Bangla Translation] ডাইরি গেম এর সর্বশেষ নিয়ম-কানুন এবং আপডেট|
All Time Follow Now @steemitblog

Greeting From @jakal12

Brother, Thanks for reading my post with deep concentration. I think I have written more than 300 word.

image.png

 4 years ago 

Hi @jakir3 !

Thanks for sharing your nice and beautiful daily diary blog. We wish to see more dairy blog from you.

greeting from @tarpan

 4 years ago 

rsz_20200802_180330.png

Steem Bangladesh

Hi @jakir3, your post has been upvoted by @steem-bangladesh courtesy of @unicode!

JOIN US ON Discord

 4 years ago 

Everyone was busy in Eid day. You were busy too. You have done a lot of work all day. Collaborated with your friends. Collaborating is a really good thing. I also like to eat jilapi and Duck's meat. At the end of it all, you have shared the joy of your Eid with everyone. That's the way it should be. We should share our joy with everyone.

Nice diary @jakir3.

Thank you.

Thank you for taking part in The Diary Game on Steem.

Sorry we missed the voting window on this post. An extra vote will be added to your next Diary Game post.

Keep following @steemitblog for the latest updates.

The Steemit Team

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.033
BTC 63945.57
ETH 3135.76
USDT 1.00
SBD 4.00