The Story Of My Life||14 September 2021||5% beneficiries To @bd-charity||

in Steem Bangladesh3 years ago

images (3).jpeg

Source

একটি মাত্র জীবন।কারো খেয়ে দিন কাটে,কারো না খেয়ে দিন কাটে।কেউ হইতো এক রাত ঘুমানোর জন্য অল্প একটু পরিমান জায়গা খুজে বের করে,আবার কেউ হইতো উচ্চ দালানের বিশাল রুমের মধ্য শুয়ে শুয়ে ঘুম আসার অপেক্ষা করে।

মানুষের জীবন মাত্রই সুখের। আবার ক্ষনিকের মধ্যই দুঃখ ও নেমে আসে। তবুও মানুষ তার প্রতিদিন ভালোভাবে কাটানোর জন্য প্রতিনিয়ত কষ্ট করে যায় শুধুমাত্র একটু সুখের আশায়।

শুরু করা যাক আমার ছোট্ট জীবিনের একটি গল্পঃ

একটি শিশু পৃথিবীতে ভূমিষ্ঠ হওয়ার পর ১ বছর বয়স হওয়ার আগেই আমতা আমতা কথা বলা শুরু করে।স্বাভাবিক ভাবে শিশুটি হাটা শিখে। এবং হাটা শেখার পর দৌড় দেওয়ার ও চেষ্টা করে।

কিন্তু আমি তার ব্যতিক্রম। আমি জন্ম নেওয়ার পর একটি স্বাভাবিক শিশুর তুলনায় অনেক মোটা এবং ওজন এ বেশি ছিলাম।এছাড়া একটি স্বাভাবিক শিশু যেখানে ১ বছরের মধ্যই কথা বলা শিখে যায় সেখানে আমি কথা বলা শিখি প্রায় ৪ বছর বয়সে। আমার বাবা-মা, আত্মিয় স্বজন সবাই ভেবেছিলো আমি হইতো কোনোদিন কথা বলতে পারব না।অর্থাৎ আমি বোবা হয়েই থেকে জাবো বাকিটা জীবন।কিন্তু আমার বাবা-মা আমাকে ডাক্তারের কাছে নিয়ে যাওয়ার পর খুব চমৎকার ভাবে ডাক্তার সাহেব আমার বাবা-মাকে বুঝিয়ে দেন আমার কথা বলতে দেরি হলেও আমি এক সময় না এক সময় ঠিক ই কথা বলতে পারবো।কারন-

একজন বোবার বৈশিষ্ট্য হচ্ছেঃ

কথা শুনতে না পাওয়ার কারনে একটি শিশু কখনো কথা বলতে পারে না।যাদের সমাজে আমরা বোবা বলে থাকি।

কিন্তু আমি কানে শুনতে পেতাম।তাই ডাক্তার সাহেব বলেছিলো আমি এক সময় না এক সময় ঠিক ই কথা বলতে পারবো যদি না আমার জিহবায় কোনো বিশেষ সমস্যা না হয়।ভাগ্য হইতো আমার অনুকুলে ছিলো বলে, আল্লাহর অশেষ রহমতে ৪ বছর বয়সে আমতা আমতা কথা বললেও ৫ বছরের মাথায় আমি মোটামুটি কথা বলা শিখি।পরবর্তীতে আরো ২ বছর পর বাসা থেকে বাংলা বর্ন,ইংরেজি বর্ন ইত্যাদি শিখে ৭ বছর বয়সে স্কুলে ভর্তি হয়।যেখানে বর্তমান সময়ে একটি শিশু ৫ বছর বয়সেই স্কুলে ভর্তি হয়।

একটি মজার ব্যপার হলো, আমার আপন মামার সাথে যখন আমার দেখা হয়,তখন মামা আমাকে "বোবা"বলেই ডাক দেয়।যা হইতো আমাকে আমার অতীতের কথা স্মরন করিয়ে দেয়।কারন আজ যদি " বোবা " হয়ে থাকতাম তাহলে সমাজে হইতো আমাকে অনেক কষ্ট করে দিন পার করতে হত।এমন কি আজ আমার যেই বন্ধু-বান্ধব রয়েছে তাদের সাথে হইতো এতটা আত্মিক সম্পর্ক হয়ে উঠত না।

আজ আমি একজন সুস্থ মানুষ হিসেবে সমাজে বসবাস করলেও আমার মত যাদের জীবন হয়ে ওঠে নি এই সমাজে তাদের সাথে আমি খুন স্বাভাবিক ভাবেই মিশতে পারি।কারন তাদের দেখলে আমি আমার অতীতের কথা মনে করি এবং ভাবি যদি আমি আজ তাদের মতন হতাম তাহলে একাকী হয়েই সময় কাটাতে আমি বাধ্য হতাম।

ধন্যবাদ সবাইকে আমার জীবন এর ক্ষুদ্র একটি অংশ পড়ে দেখার জন্য।

আসসালামু আলাইকুম

Sort:  

গল্পটা পড়ে অনেক ভালো লাগলো।শুভেচ্ছা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই গল্পটি পড়ার জন্য

You have been upvoted by @abuahmad, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

@abuahmad আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট টি তে আপভোট দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64337.17
ETH 3175.09
USDT 1.00
SBD 2.56