MY Daily work is at home.28 MAY 2021 !! Steem Bangladesh

in Steem Bangladesh3 years ago

আসসালামু আলাইকুম

আশা করি সবাই ভালো ও সুস্থ আছেন। আজ আমি আপনাদের সামনে আমার প্রতিদিনের কাজ সম্পর্কে বলবো।
Assalamu Alaikum
I hope everyone is well and healthy. Today I will tell you about my daily work.

IMG_20210516_173226_161.jpg

আমি সকাল 6:00 A.m. ঘুম থেকে উঠি। তারপর ব্রাশ করি এবং dinner করি। খাওয়া শেষে আমার বাবা আমাকে আমাকে ফসল দেখতে বললো। আমি ফসল দেখতে গেলাম দেখলাম আমাদের ফসল গুলো অনেক সুন্দর হয়েছে। আমাদের ফসলের আমি একটাpicture তুললাম। আমাদের জমিতে ভালো ফসল হওয়ার কারণ হলো আমরা জৈব সার ব্যবহার করি জৈব সার ব্যবহার করলে প্রচুর পরিমাণ ফসল পাওয়া যায় এবং ফসলের মান গুন ঠিক থাকে ।পরিবেশবান্ধব হওয়া আমাদের জৈব সার ব্যবহার করা উচিত। কীটনাশক জাতীয় সার থেকে আমাদের দূরে থাকা উচিত ।তাহলে আমাদের পরিবেশ ভালো থাকববে। তাই আমাদের জৈব সার ব্যবহার করা উচিত।

Translate:- I am 6:00 a.m. Wake up Then brush and have dinner. After eating, my father asked me to see the crop. I went to see the crops and saw that our crops were very beautiful. I took a picture of our crop. The reason why we have good crop in our land is that we use organic manure. If we use organic manure, we get a lot of crop and the quality of the crop is good. To be environment friendly, we should use organic manure. We should stay away from pesticides. Then our environment will be better. So we should use organic fertilizer.

IMG_20210519_125120_997.jpg

সকাল 10 A.M আমি আমাদের বাগানের দিকে যায় এবং সেখানে কিছু সময় কাটাই আমাদের বাগানের সবচেয়ে বড় গাছটির নিচে আমি বসে ছিলাম গাছটির বয়স প্রায় 100 বছর হবে এই গাছটি আমার দাদা লাগিয়েছিল আমাদের গ্রামের সবচেয়ে বড় গাছ হবে এটি। গাছ লাগালে পরিবেশ বাসে তাই আমাদের বেশি করে গাছ লাগানো প্রয়োজন।

Translate:- In the morning 10 A.M I go to our garden and spend some time there. I was sitting under the biggest tree in our garden. The tree will be about 100 years old. This tree was planted by my grandfather. When we plant trees, the environment is on the bus, so we need to plant more trees.

IMG_20210525_134251_823.jpg

আমি দুপুর 12 A.m আমাদের পুকুরে মাছ দেখতে যাই। আমাদের পুকুরে বিভিন্ন ধরনের মাছ উৎপাদন করা হয়। যেমন রুই, তেলাপিয়া, সিলভার কাপ, জাপানি ইত্যাদি মাছ চাষ করা হয়। আমাদের পুকুরে প্রতি বছর ৫০ হাজার টাকার মাছের পোনা ছাড়া হয়। মাছের খাদ্য কেনার জন্য ৫০ হাজার টাকা লাগে। প্রতি বছর আমরা ১থেকে ২ লক্ষ টাকা মাছ বিক্রি করা হয়। আমরা পুকুরে মাছ ৮ থেকে ১০ মাস রাখি। তারপর পর বড় হয় এবং আমরা তা বিক্রি করে দেই।মাছকে আমরা কোন ধরনের রাসায়নিক খাদ্য দেই না। মাছকে আমরা প্রাকৃতিক খাদ্য দিয়ে থাকি। প্রাকৃতিক খাদ্য দেওয়া কারণে আমাদের পুকুরে মাছ খুব তাড়াতাড়ি বেড়ে ওঠে। আমরা তা বাজারে বিক্রি মুনাফা অর্জন করি।

Translate: - I went to see the fish in our pond at 12 A.m in the afternoon. Different types of fish are produced in our pond. Such as Rui, Tilapia, Silver Cup, Japanese etc. fish are cultivated. In our pond, fish fry worth Rs 50,000 is released every year. It costs 50 thousand rupees to buy fish food. Every year we sell fish for 1 to 2 lakh rupees. We keep fish in the pond for 8 to 10 months. Then it grows and we sell it. We don't give any kind of chemical food to the fish. We feed the fish with natural food. Due to the natural food, the fish in our pond grow very fast. We make a profit selling it in the market.

IMG_20210521_172459_171.jpg

আমি বাসা থেকে দুপুর 3 p.m বের হলাম প্রাইভেট পড়ার জন্য বাসা থেকে একটু হাঁটার পর ভ্যান পেলাম তারপর আমি ভ্যানে করে প্রাইভেটের দিকে রহনা দিলাম। ভ্যান চালক তার ভ্যান দিয়ে আমাকে প্রাইভেটে পৌঁছে দিল। আমি তাকে তার পরিশ্রমের টাকা দিলাম তোমাকে আমি 10 টাকা দিলাম। তিনি টাকা নিয়ে চলে গেলেন এবং আমি একটু হেঁটে প্রাইভেটে চলে গেলাম।তারপর স্যারের বাসায় ঢুকলাম সবার প্রথমে আমি প্রাইভেটে গেলাম । তারপর আমার একটি মেয়ে friend আসলো তারপর একটি ছেলে friend আসলো আরো অনেকের আশা বাকি ছিল । আমরা তাদের জন্য অপেক্ষা করা শুরু করলাম । তারই মধ্যে আমরা 3 friend Lodu খেললাম lপ্রথমে games আমি win হয়. দ্বিতীয় games ও আমি win হয়। তৃতীয় games আমার মেয়ে friend win হয়। তারপর আমরা বাসায় চলে আসি আসার পথে আমি এই ছবিটি তুলি।

Translate: - I left the house at 3 p.m in the afternoon to read private. The van driver drove me private with his van. I gave him money for his hard work. I gave you 10 rupees. He left with the money and I walked a little to the private. Then I entered the house of the first of all I went to the private. Then a girl friend of mine came and then a boy friend came. There were many more hopes left. We started waiting for them. In it we played 3 friend Lodu l first games I win. The second games and I win. The third games are my daughter friend win. Then we took this picture on the way home.

IMG_20210520_180717_377.jpg

বিকাল 5 p.m আমি বাসা থেকে বের হলাম। বের হয়ে আমি হাঁটতে হাঁটতে বাজারের দিকে রওনা দিলাম । আমার মা আমাকে টাকা দিয়েছিল বাজার করার জন্য তার জন্য আমি বাজারে যাই । আমি বাজারের চার পাঁচটা ঘুরে দেখলাম। আমি দেখতে পেলাম বাজারে বিভিন্ন ধরনের ফলমূল ও শাকসবজি এসেছে। আমার সবচেয়ে ভালো লেগেছিল জামরুল নামক ফলটিকে । আমি দোকানদার কে তার দাম জিজ্ঞেস করলাম । তিনি বলল 1 কেজি জামরুল 200 টাকা। মা আমাকে যে টাকা দিয়েছিল তা দিয়ে আমি জামরুল নামক ফলটি কিনলাম। এটি খেতে খুবই সুস্বাদু। এটি কেনার পর তার আমি একটি ছবি তুললাম।

Translate: - After 5 pm I left home. When I got out, I started walking towards the market. My mother gave me money to go shopping so I went to the market. I looked around the market at four or five. I saw a variety of fruits and vegetables in the market. I liked the fruit called Jamrul the most. I asked the shopkeeper for his price. He said 1 kg of jamrul is 200 rupees. With the money my mother gave me, I bought the fruit called Jamrul. It is very tasty to eat. I bought a picture of her after buying it.

Thank you everyone 😍😍😍😍

SPECIAL MENTIONS

#steemexclusive
#bangladesh
#promo-steem
#dailywork
#toufiq777
#steembangladesh

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54819.76
ETH 2295.81
USDT 1.00
SBD 2.31