Diary Game Season 3 || 11/10/2021 || Monday || 18% To Steem Bangladesh and 2% To BD Charity

in Steem Bangladesh3 years ago

বিসমিল্লাহির রহমানির রহিম

আসসালামু আলাইকুম

আপনারা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি।

আমি আপনাদের মাঝে প্রতিদিনের ডায়েরি শেয়ার করার চেষ্টা করি, আজও আমার ডায়েরি আপনাদের সাথে শেয়ার করছি। তো শুরু করা যাক আমার আজকের দিনলিপির বর্ণণা।

সকাল

আজ রোজ সোমবার। প্রতিদিনের মত ঘুম থেকে উঠে ব্রাশ করে মুখ ধুয়ে সকালের খাবার খেয়ে নিলাম। অতঃপর আমি বাড়ির কাজে নেমে পরালাম। সেই দিনের কিছু চাউল উরানো বাকি ছিল তা আজ শেষ করা হলো। আমি চাউল উরাতে আম্মু কে সাহায্য করলাম। কাজ শেষ হইতে যোহরের আজান পড়ে গেলো।

অতঃপর আমি কাজ শেষ করে একটু রেস্ট করে নিলাম। পাশাপাশি ফোনে একটু গেমস খেললাম।

IMG20211010171029.jpg

দুপুর

কিছুটা সময় রেস্ট করার পর আমি আবারও কাজে চলে গেলাম। এবার ধান ক্ষেতে পানি দিতে চলে গেলাম। অনেকটা সময় লাগলো পানি দিতে। পানি দেওয়া শেষ করে গোসল করে নিলাম। অতঃপর বাড়ি এসে দুপুরের খাবার খাইলাম আজ দুপুরে খাবার খাইতে অনেক টা দেরি হয়ে গেলো কাজের জন্য। যাই হোক খাবার খেতে খেতে আছরের আজান পরে গেলো। খাওয়া শেষ করে ছাদে কিছু বাদাম শুকাতে দেওয়া হয়ে ছিলো তা নামিয়ে আনলাম।

অতঃপর আমি আছরের নামাজ পড়ে নিলাম। নামাজ শেষ করে একটু রাস্তায় বেরহোলাম।

IMG20211010171630.jpg

বিকেল

রাস্তায় এসে তেমন কাওকে পেলাম না তাই একা একাই হাটা হাটি করলাম কিছুটা সময়। ভালো লাগছিলো না একা একা অতঃপর আমি ক্লাম ভোট খেলার জন্য গেলাম। তবে সেখানে যেয়ে ও তেমন কাওকে পেলাম না তাই বাধ্য হয়ে আবার চলে আসতে হলো রাস্তা। রাস্তায় আসার পর এক বন্ধু কে পেলাম কিছুটা সময় গল্প করলাম।

অতঃপর সন্ধা হয়ে আসলো কিছুটা সময় পড় মাগরিবের আজান পরে গেলো। আমি নামাজ পড়তে চলে আসলাম মসজিদে।

IMG20211010171331.jpg

রাত

মসজিদে এসে অজু করে মাগরিবের নামাজ আদায় করে নিলাম। নামাজ শেষ করে প্রতিদিনের মত হুজুরের কাছে আরবি পড়লাম। আরবি পড়া শেষ করে বাড়ি চলে আসলাম বাড়িতে এসে একটু বসলাম ফোনটা নিয়ে। কিছুটা সময় পর ইসা আজান পড়ে গেলো। আমি নামাজ পরতে চলে গেলাম মসজিদে। নামাজ পড়ে এসে আম্মু সাথে কথা বললাম পাশাপাশি ফোনে ডাইরির লেখলাম।

অতঃপর আমি রাতে খাবার খেয়ে নিলাম বাড়ির সবাই মিলে। তারপর আমি শুয়ে শুয়ে ডায়েরি লেখা শেষ করলাম।

এই ছিলো আমার আজকের দিনলিপি। আগামি দিনগুলোতেও এভাবেই লিখতে চেষ্টা করবো ইংশা-আল্লাহ। আশা করি সবাই আল্লাহর রহমতে ভালো থাকবেন।

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.031
BTC 57410.43
ETH 2916.25
USDT 1.00
SBD 3.67