Steem Bangladesh Contest Art

in Steem Bangladesh2 years ago (edited)

হ্যালো বন্ধুরা!
ইস্টিম বাংলাদেশের সকল বন্ধুরা আশা রাখি আপনারা সকলে ভালো আছেন। আমি অনেক ভালো আছি। আজকে @steem-bangladesh কমিউনিটিতে আয়োজিত আর্ট কনস্টেট এ অংশ নিতে যাচ্ছি। আমি আজকে একটি স্কুলের দৃশ্য অঙ্কন করতে যাচ্ছি চলুন তাহলে শুরু করে যাক।
আমার তৈরি আর্টঃ

IMG_20220619_175241.jpg

প্রয়োজনীয় উপকরনঃ
পেন্সিল
রাবার
রং পেন্সিল
ওসাদা কাগজ।

IMG_20220619_160054.jpg

ধাপ-০১


সর্বপ্রথম আমি একটি সাদা কাগজ নিলাম। তারপর পেন্সিল দিয়ে একটি ঘর তৈরি করলাম। তারপর সেই ঘরটির দুটি জানলা তৈরি করলাম।

ধাপ-০২


তারপর সেই নিচে আবারও একটি ঘরের কাঠামো তৈরি করলাম। তারপর নিচে একটা লম্বা দাগ টেনে নিলাম। উপরে একটা লম্বা দাগ টেনে নিলাম।

ধাপ-০৩


তারপর পেন্সিল দিয়ে একটি দাগ টেনে নিলাম। দুই পাশে দাগ টেনে নিলাম। তারপর নিচে একটা লম্বা দাগ টেনে নিলাম।

ধাপ-০৪


তারপর নিচে দুই পাশে দুটি লম্বা খুটি তৈরি করে নিলাম। তারপর দুই পাশে দুটি দাগ টেনে নিয়ে নিচে একটু ঘাসের দৃশ্য অঙ্কন করলাম।

ধাপ-০৫


তারপর তৈরি করা খুটি দুটির সাথে স্কেল দিয়ে দুই পাশে দাগ টেনে নিয়ে একটি রাস্তা তৈরি করলাম।
তারপর দাগে মাঝে ছোট্ট ছোট্ট কিছু গোল দাগ দিয়ে নিলাম। এভাবে দুই পাশের একই রকম করলাম।

ধাপ-০৬


তারপর ঘরের পাশে স্কেল দিয়ে সোজা চারটি করে দাগ টেনে নিলাম দুই পাশের। তারপর মাঝে ছোট্ট ছোট্ট করে কিছু দাগ টেনে নিলাম।একই ভাবে দুই পাশে দাগ টেনে নিলাম। তৈরি করে নিলাম ইটের তৈরি পাচি।

ধাপ-০৭


তারপর একটি গাছের চিত্র অঙ্কন করে নিলাম। তারপর আমি ঘরে দরজা জানলা তৈরি করে নিলাম।এভাবে সবগুলো দরজা জানলা তৈরি করে নিলাম।

ধাপ-০৮


তারপর রং পেন্সিল দিয়ে উপরের হালকা একটু রং করে নিলাম। তারপর উপরে রং করা শেষ আমি ঘরের উপর রং করতে লাগলাম। এভাবে সব গুলো ঘরের ছাদ রং করে নিলাম।

ধাপ-০৯


তারপর আমি সবগুলো জানালা রং করে নিলাম। তারপর ঘরের ফাঁকা জায়গা গুলোতে আবার রং করে নিলাম। এভাবে সবগুলো ঘর রং করে নিলাম।

ধাপ-১০


তারপর সবগুলো ঘর রং করা শেষ আমি রাস্তায় হালকা করে রং করে নিলাম। তারপর পিছনের তৈরি করা পাছিটাতে রং করে দিলাম। এভাবে বাকি টাতেও রং করে দিলাম।

ধাপ-১১


তারপর তৈরি করা গাছটিতে রং করে নিলাম। তারপর স্কুলের মাঠটাতে পুরো টাই রং করে নিলাম।অবশেষে তৈরি হয়ে গেলও একটি স্কুলের দৃশ্য।

ধাপ-১২


স্কুলের দৃশ্য অঙ্কন করা শেষ আমি তৈরি করা স্কুলের দৃশ্য টির সাথে একটা সেলফি তুলে নিলাম।

আমন্ত্রণ জানায়
@cocomuff
@nooruleman
ধন্যবাদান্তে
@chaitanno000

Sort:  
 2 years ago (edited)

আপনার ট্যাগ গুলো সঠিক ভাবে ব্যবহার করুন ধন্যবাদ।


Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusClub100 ✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

 2 years ago 

ঠিক আছে ভাই।।

 2 years ago 

Nice art bro

 2 years ago 

thank you vai

 2 years ago 

আপনার ছবি অংকন ভালো হয়েছে। সিম্পল একটি অংকন করেছেন। যাই হোক চেষ্টা করার জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 64296.25
ETH 3182.70
USDT 1.00
SBD 2.55