The diary game 30-09-2021

in Steem Bangladesh3 years ago

হ্যালো,আশা করি স্টিম বাংলাদেশের সকলেই ভাল আছেন।আমি মোটামুটি ভাল আছি।

আজকে আমি আমার দিনলিপি আপনাদের কাছে উপস্থাপন করলাম। কমেন্ট করে জানাবেন কেমন লাগলো।

            সকাল     

20210930_101528.jpg

আজকে সকলে আমি ঘুম থেকে উঠে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে সকালের খাবার খাই। এরপর কিছু সময় বারান্দায় বসে ছিলাম।আমার মা অসুস্থ হওয়ার জন্য আমাকে অনেক কাজ করতে হয়। তাই আমি দুপুরের রান্নার কাজ করার জন্য সব কিছু একত্রিত করে রাখি।প্রথমে আমি চাল পরিস্কার করে নেই তারপর তরকারি রান্নার জন্য রসুন পেঁয়াজ জিরা আঁদা এছাড়াও যা লাগে সব প্রস্তুত করে নেই।

            দুপুর

20210930_113526.jpg
দুপুর বেলা আমি প্রথমেই চাল ধুঁয়ে তা রাইস কুকারে রান্নার জন্য উঠিয়ে দেই। তারপর আমি মুরগীর মাংস রান্নার জন্য ম্যাজিক চুলা ব্যাবহার করি। রান্নার উপকরণ আগেই প্রস্তুত করে রেখেছিলাম। আমার রান্না চলতে থাকে এভাবে আর মাঝে মাঝে মোবাইল এ গান শুনি।

20210930_121843.jpg
রান্না শেষ হলে আমি তরকারি অন্য পাত্রে রেখে দেই।তারপর আমি বাড়ির বাহিরে যাই। বাহিরে কিছুটা সময় কাটিয়ে আসি।এরপর আমি বাথরুমে যাই গোসল করতে। গোসল করা হলে দুপুরের খাবার খাই।তারপর আমি বিছানায় শুয়ে রেস্ট করি।

           বিকাল

বিকেল বেলা আমি ও আমার দুজন বড় ভাই আমাদের পূজা মন্দিরের কিছু কাপড় কেনার জন্য সৈয়দপুর এ যাই ওখানে কাপড়ের দাম অনেক কম।আমরা কাপড় কেনার জন্য রুস্তম ক্লথ স্টোর এ যাই ওখানে কাপড় দেখলাম কিন্তুু তারা একটু বেশি দাম চাইলো তাই আমরা শেখ ব্রাদার্স নামে আরেকটা দোকান এ যাই।এখানে সবকিছু ঠিক থাকায় কাপড় কিনলাম।
20210930_163925.jpg
এরপর হাড়ি পাতিল এর দোকান এ যাই।পূজার সময় প্রসাদ রান্নার জন্য বড় পাত্র লাগে। দোকান খুজে পাই তারপর দাম শুনি দাম পার্বতীপুরের থেকে অনেক কম।আমরা কথা বলে আসলাম পরে নিয়ে আসব।
20210930_163842.jpg
এরপর বাড়ির উদ্দেশ্যে রওনা দেই।আসার পথে ট্রাফিক পুলিশ আমাদের থামায় আর ঠিক মাস্তানদের মত চাবিটা খুলে নেয় অবাক হলাম তাদের আচরন দেখে।আমার সব কাগজপত্র ঠিক ছিল। তখন একজন ইন্সপেক্টর হিন্দু তিনি উনি মামলা দিল তিনজন মানুষ বহনের জন্য আমি ওনাকে বললাম মন্দিরের কাজে এসেছি আমরা তো উনি ছাড় দিল না কিন্তুু ছাত্রলীগ আওয়ামিলীগ ছাড় পেল। মন্দির মসজিদ ছাড় পেল না।আর ট্রাফিক আইন শুধু মোটরসাইকেল চালকদের জন্য। যাই হোক তারপর বাড়িতে চলে আসি।

           রাত

বাসায় আসতে আসতে সন্ধ্যা লেগে যায়।এসে ফ্রেশ হয়ে কিছু বিস্কুট খাই।তারপর বাড়ির পাশে দোকানে যাই।
20210930_193015.jpg
অনেক দেরিতে বাসায় আসি দোকান থেকে সবাই বিভিন্ন রকমের আলোচনা করতেছিল। আর বিদ্যুৎ ছিল না তাই বাইরে ছিলাম।পরে বাসয় ফিরে রাতের খাবার খেয়ে মোবাইলে কিছু সময় দিয়ে ঘুমিয়ে পড়ি।

এই ছিল আমার আজকের দিনটি।যদিও ভাল যায়নি দিনটি। আপনাদের কেমন লাগলো জানাবেন ও সকল ভূল ত্রুটিগুলো মাফ্ করবেন।

           ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60380.95
ETH 2623.05
USDT 1.00
SBD 2.55