THE DIARY GAME 25-10-2021 A BUSY DAY

in Steem Bangladesh3 years ago

হ্যালো বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন। আমিও ভাল আছি। প্রতিদিনের মত আজকেও আমি আমার দিনলিপি আপনাদের কাছে উপস্থাপন করলাম। আশা করি আপনাদের ভাল লাগবে। তারিখঃ২৪-১০-২০২১ইং।

❤সকাল❤

20211024_120910.jpg

শুভ সকাল, প্রতিদিনের মত আজকেও আমি ঘুম থেকে উঠে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে সকালের খাবার খাই।এরপর আমি একটু বাহিরে চলে আসি বাড়ির পাশে দোকানে সেখানে অনেক বড় ভাই বসে ছিল আমিও তাদের সাথে আড্ডা দিলাম। এরপর আমি বাড়ি চলে আসি এবং রান্নার কাজ শুরু করার জন্য প্রস্তুতি নেই তাই চাল ধুয়ে নেই এরপর আমি সেগুলো রাইস কুকার এ উঠায় দেই।এরপর আমি আবার বাহিরে চলে আসি কিছু সময় পর দুপুরের আগে বাড়িতে ফিরে রান্নার কাজ শেষ করার জন্য আমি তরকারি রান্না শেষ করে নেই।

দুপুর

20211024_132338.jpg

দুপুর বেলা আমার রান্নার কাজ শেষ করে ঘর এ বসে একটু রেস্ট করে নেই।এরপর আমি স্টিম বাংলাদেশের প্রতিদিনের পোস্ট করার জন্য আমার আজকের দিনলিপি লেখার কাজ করতে থাকি এরপর আমি লেখা একটু বাকি রেখে খুব তারাতারি গোসল করে দুপুরের খাওয়ার পর আমি শুয়ে মোবাইলে লেখার কাজ শেষ করি এরপর আমি আমার কাকু সহ জমিতে কীটনাশক প্রয়োগ করতে যাই।

বিকাল

20211024_153432.jpg

বিকেল বেলা আমরা জমিতে যাই জমিতে বিকেল বেলা কীটনাশক প্রয়োগ করাই ভাল তাহলে কাজ ভাল হয় । কীটনাশক বিকেল বেলা স্প্রে করা ভাল কারন গাছের কোন সমস্যা হবে না। আমি বিষ গুলো গুলিয়ে রাখি আলাদা পাএে এরপর সেগুলো পরিমান মত স্প্রে মেশিন এ দিয়ে স্প্রে শুরু করে দেই খুব দ্রুত কাজ করতে হবে কারন তারাতারি সন্ধা নেমে আসে। আজকে কাছাকাছি দুজায়গায় কীটনাশক প্রয়োগ করি সময় একটু কম লাগে। এভাবে কাজ চলতে থাকে আর আমি জমিতে ডিপ ওয়েল এর চেম্বার এ বসে থাকি। আর মাঝে মাঝে মেশিন এ কীটনাশক পরিমান মত দেই যখন মেশিন খালি হয়ে যায়। আমাদের কাজ শেষ হতে প্রায় সন্ধা হয়ে যায় আমরা এরপর বাড়ি চলে আসি এসে বাথরুমে গিয়ে গোসল করে নেই এরপর আমি একটু বসে থাকি ঘর এ তারপর শুয়ে রেস্ট করে নেই।

রাত

20211024_200110.jpg

20211024_194218.jpg

রাতের বেলা আজকে আমি বাড়িতে থাকি বাজারের দিকে না গিয়ে। আমি একটু নাস্তা করে বাহিরে বের হয়ে পাশের দোকানে বসে থাকি অনেকেই ছিল বসে আমিও তাদের সাথে আড্ডা দিলাম এসময় বিভিন্ন রকমের কথা নিয়ে আলোচনা করতে থাকে সবাই মূলত ধানখেত নিয়ে বেশি কথা হয় কারন সবাই ধান চাষ করে। গত বছর পোকার আক্রমণে ধান এর ফলন কম হয়েছিল তাই এবছর সবাই একটু বারতি যত্ন নিচ্ছে জমির।এরপর রাত একটি বেশি হয়ে গেলে আমি বাড়িতে চলে আসি এবং রাতের খাবার খেয়ে বিছানায় শুয়ে রেস্ট করে নেই এরপর মোবাইল এ সময় কাটিয়ে ঘুমিয়ে পড়ি।

প্রিয় বন্ধুরা আমার আজকের দিনটি এভাবে কেটে যায়।আপনাদের কাছে কেমন লাগলো কমেন্ট করে জানাবেন।

[ধন্যবাদ সবাইকে]

❤❤❤❤❤❤❤❤

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68348.76
ETH 2644.95
USDT 1.00
SBD 2.69