The diary game 06-10-2021

in Steem Bangladesh3 years ago

হ্যালো বন্ধুরা,আশা করছি সকলেই ভাল আছেন। আমিও ভাল আছি। আমি এ আজকের দিনলিপি আপনাদের কাছে উপস্থাপন করলাম। আশা রাখছি ভাল লাগবে।
তারিখঃ০৫-১০-২০২১ইং।
সকাল

20211005_124521.jpg

শুভ সকাল,আজকে সকালে আমি ঘুম থেকে উঠে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে সকালের খাবার খাই। এরপর আমি দাঁত ব্রাশ করে নেই। আমি খাওয়ার পরই ব্রাশ করে থাকি প্রতিদিন। ব্রাশ করার পর আমি একটু বসে থাকি আমার ঘরে। আজকে সকালে একটু রোদ উঠেছে তবুও আকাশে মেঘ ছিলই।আমি একটু বাহিরে চলে আসি একটু সময় কাটানোর জন্য আর নিজেকে তরতাজা রাখতে কারন বাসায় ফিরে রান্না করতে হবে আমার মা অসুস্থ তাই।একটু পর আমি বাড়িতে চলে আসি এবং তার সাথে রান্নার প্রস্তুতি নেই।

              দুপুর   

20211005_135121.jpg

দুপুরে আমি রান্না শুরু করি প্রথমেই ভাত রান্না করে নেই ভাত রান্নার জন্য আমি রাইস কুকার ব্যাবহার করি। গতকাল যে তরকারি রান্না করেছিলাম সেগুলোই ফ্রিজ এ রেখেছিলাম ঐগুলো শুধু ম্যাজিক চুলায় গরম করে নেই। এরপর আমি ফ্রিজ খুলে কিছু মাছ বাহির করে জল ডুবিয়ে রাখি যেন বরফ গলে নরম হয়ে যায়। কিছু সময়ের পর মাছ গুলো নরম হয়ে যায় তখন আমি সেগুলো ভাজার জন্য একটি পাত্রে নিয়ে লবন হলুদ মেখে নেই।এরপর সেগুলো সুন্দর ভাবে ভেজে নেই। রান্না শেষ করে সেগুলো রেখে দিয়ে আমি আমার এক ছোট ভাই সহ বাগানে যাই।বৃষ্টি হালকা করে পড়ছিল মাঝে মাঝে আর আকাশ মেঘলা ছিল।আমি বাগানে গিয়ে দেখি পুকুরের জল বেশী পাইপ আবার বন্ধ হয়ে গেছে।তাই এবার পাইপ এ লাগানো বাঁশের তৈরি এটি পারা নামে পরিচিত জল সহজে বাহির করার জন্য এটি খুলে দেই।এরপর জল বেশ বাহির হতে শুরু করল এই সময় আমরা উঁচু আইল দিয়ে হেঁটে জমিতে যাই জমিতে জাল বসানো হয়েছে মাছ ধরার জন্য,প্রচুর বৃষ্টির হয়েছে তাই আইল ডুবে গেছে। আমরা জল তুলে দেখি অনেক মাছ ধরা পড়েছে জালে।এরপর আমরা জাল তুলে নিয়ে বাগানে চলে আসি। অনেক ছোট মাছ লাফালাফি করায় কিছু বক মাছ শিকার করার জন্য আইলে বসে ছিল।
আমি পাইপে আবার সেই পারাটি লাগিয়ে দিয়ে বাড়ি চলে আসি।বাড়িতে এসে গোসল করে দুপুরের খাবার খেয়ে শুয়ে রেস্ট করি।

20211005_144133.jpg

20211005_142055.jpg

20211005_141520.jpg

            বিকাল            

বিকাল বেলা আমি ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে হালকা নাস্তা করে নেই।এরপর বাগানে চলে যাই আবার পুকুরের জল কমেছে কিনা দেখার জন্য,কিছুটা কমেছে। এসময় আমি পুকুরের একটি ছবি তুলে নিয়ে রাখি।আকাশের দিকে তাকিয়ে দেখি সূর্য হালকা দেখা যাচ্ছে শেষ বিকেলে আর মেঘ ডেকে নিয়েছে সূর্য কে। কিছু সময় বাগানে থাকার পর আমি বাড়ি চলে আসি।

1633432629906.jpg

20211005_171513.jpg

              রাত       

20211005_193222.jpg সন্ধায় বাড়িতে থাকার পর আমি বাহিরে চলে আসি।মন্দিরে কাজ চলছে তাই সেখানে সময় দিলাম।পূজার আর কয়েকদিন বাকি তাই প্রতিমা রঙ এর কাজ চলছে। একটু পর আমি পাশের দোকানে গেলাম বড় ভাই সহ।আমরা কয়েকজন মন্দিরের কাজে নিয়োজিত আছি।দোকানে একটু আড্ডা দিয়ে আবার মন্দিরে চলে আসি।মন্দিরে অনেকটা সময় কাটাই সেই সময়ে আরো অনেকই ছিল আমাদের সাথে।রাতের খাবার খাওয়ার জন্য আমি বাসায় চলে আসি তারপর দরজায় তালা দিয়ে আমি শুয়ে পড়ি।

আমার আজকের সারাদিনটি এভাবে কেটে যায়।একটু ব্যাস্ততায় গেছে।আপনাদের কেমন লাগলো কমেন্ট করে জানাবেন। আর আশা করি আপনাদের সকলের আজকের দিনটি ভালো কেটেছে।

             ধন্যবাদ
Sort:  
 3 years ago 

ছবিগুলো সুন্দর হয়েছে ভাই।

 3 years ago 

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67003.49
ETH 3502.34
USDT 1.00
SBD 2.87