Steem Bangladesh Contest || The Diary Game || 25th September 2022

in Steem Bangladesh2 years ago

হ্যালো বন্ধুরা,আশা করি সকলেই ভালো আছেন আমি ভালো আছি আমি আজকে দি ডায়েরি গেম কনটেস্টে অংশগ্রহণ করতেছি



আমার ডায়েরি





তারিখঃ২৩-০৯-২০২২ ইং





সকাল



20220923_170852.jpg

সার দেওয়ার জন্য গর্ত

  • Location➤MW92+GXH আমেরিক্যান ক্যাম্প

শুভ সকাল প্রতিদিনের মত আজকেও আমি ঘুম থেকে উঠে, বাথরুমে গিয়ে, ফ্রেশ হয়ে একটু হাঁটাহাঁটি করে, সকালের খাবার খেয়ে নেই। এরপর আমি বেসিনের সামনে এগিয়ে ব্রাশ হাতে নিয়ে আমার দাঁত ব্রাশ করি। আমি প্রতিদিন খাবারের পর দাত ব্রাশ করে নেই। এরপর আমি কিছু সবাই বসে থাকি আমার ঘরের ভিতরে এরপর আমি বাহিরে চলে যাই।বাহিরে কিছু সময় কাটাই এরপর আমি আমার বাগানে চলে যাই। বাগানে যাওয়ার সময় মাছের খাবার দেওয়ার জন্য বালতি সাথে নেই। গাছের সার দেওয়ার জন্য গর্ত করতে হবে তাই কোদাল সাথে নেই।আমি নিজেই গর্তগুলো তৈরি করে নিচ্ছি আস্তে আস্তে প্রতিদিন দুই-তিনটা করে গর্ত করে নেই। আমি বাগানে গিয়ে আবার দুটি গাছের গর্ত করতে কাজ শুরু করে দিলাম এবং রেস্ট নিয়ে নিয়ে কাজ শেষ করলাম। এরপর আমি মাছের খাবার দেওয়ার জন্য যে গর্তের গোবর খৈল ভুট্টার গুড়ো মিশিয়ে রেখেছিলাম সেগুলোতে একটু জল দিয়ে যাতে সেগুলো শুকিয়ে না যায়। এভাবে আমার কাজ শেষ করে বাগানে কিছু সময় বসে থাকে এবং বসে থেকে রেস্ট নিয়ে নেই।আমি বসে থাকার কিছু সময় পর আমার এলাকার কিছু ছোট ভাই এবং কাকু এসে আমার সাথে বসে আড্ডা দিতে শুরু করে।এভাবে আমরা বেশ কিছু সময় আড্ডা দেই এর পরে আমরা বাড়ির দিকে চলে আসি।





দুপুর



20220920_115606.jpg

মাছের খাবার

  • Location➤MW92+GXH আমেরিক্যান ক্যাম্প

দুপুর বেলা আমি বাড়িতে এসে বাথরুমে গিয়ে গোসল সেরে নেই। এবং গোসল করে গা মুছে নিয়ে আমার ঘরে চলে আসি এবং আমি আমার দুপুরের খাবার খেয়ে নেই।আমার খাওয়া হয়ে গেলে আমি কিছু সময় বসে রেস্ট করে নেই। এরপর আমি আমার বিছানায় শুয়ে থাকি। আমি বিছানায় শুয়ে থাকার কিছুক্ষণ পর আমার মোবাইল ফোনটি চার্জ থেকে খুলে নেই। এরপর আমি মোবাইলে ডাটা অন করে নেই।এরপর আমি অনলাইনে কিছু সময় কাটিয়ে নেই। আমি প্রথমে ইউটিউবে গিয়ে কিছু নিউজ দেখে নেই। ইউটিউব এ গিয়ে দেখলাম সব নিউজ চ্যানেল গুলো বাংলাদেশ নারী ফুটবল দলের হারিয়ে যাওয়া টাকা নিয়ে আলোচনা করছে। এভাবে কিছু খবর দেখার পর আমি স্টিম বাংলাদেশের লগইন করে কিছু পোস্ট পড়ি।এভাবে বেশ কিছু সময় কাটানোর পর আমার একটু ঘুম চলে আসলে আমি ঘুমিয়ে পড়ি।



বিকাল



20220920_175732.jpg

মৃত পানি কঁচু

  • Location➤MW92+GXH আমেরিক্যান ক্যাম্প

বিকেলবেলা আমি ঘুম থেকে উঠে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে এসে হালকা নাস্তা করে নেই। এরপর আমি বাহিরে চলে আসি। এবং বাহিরে গিয়ে কিছুক্ষণ থাকার পর আমি আমার জমিতে চলে যাই। জমিতে যাওয়ার পথে একটু বাগানে দাঁড়িয়ে নেই বাগানটি লক্ষ্য করে,আমি জমির উদ্দেশ্যে চলে যাই। আমি আমার জমিতে গিয়ে দেখি কিছুদিন আগে আমি পানি কচু মেরে ফেলার জন্য একটি বিষ প্রয়োগ করেছিলাম সেগুলো মরেছে কিনা সেটি দেখার জন্য সেই জমিতে গেলাম। আমি গিয়ে দেখলাম সেগুলো মরে যাওয়ার মত হয়ে গেছে। এভাবে আর দুই দিন থাকার পর এমনিতেই মারা যাবে পানি কচু গাছ গুলো। এরপর আমি সবগুলো জমি দেখে নিলাম। আপনাদের কারো ধানক্ষেতে যদি পানি কচু বেশি হয়ে থাকে তাহলে সেগুলো হাত দিয়ে না তুলে কীটনাশক স্প্রে করে মেরে ফেলবেন তাহলে অনেক টাকা সাশ্রয় হবে। এরপর আমি আমার বাড়ির উদ্দেশ্যে চলে আসি। বাড়িতে আসার পথে আমি আবার বাগানে কিছু সময়ে বসে রেস্ট করে নেই।





রাত



20220922_205142.jpg

প্রতিমা রং করার সময়

  • Location➤MW92+GXH আমেরিক্যান ক্যাম্প

সন্ধ্যা বেলা আমি বাড়ি থেকে বের হয়ে পাশের এলাকার যে দোকানটিতে বসে আড্ডা দেই, এই দোকানটিতে চলে যাই এবং সবার সাথে বসে আড্ডা দেই এবং হালকা নাস্তা করে নেই।টিভিতে সবসময় খেলা চলে তাই এখানে সবাই খেলা দেখার জন্য ভিড় জমায়। আমিও তাদের সাথে কিছুক্ষণ খেলা দেখলাম।এভাবে দোকানে বেশ কিছু সময় কাটানোর পর আমি আবার বাড়ির উদ্দেশ্যে চলে আসি।আমি বাড়িতে এসে বাড়ির সামনে মন্দিরে প্রতিমা গুলো রং করতেছে সেগুলোর দেখি।আমি বেশ কিছু সময় তাদের সাথে সময় দেই এবং তাদের সাথে বিভিন্ন গল্প করতে থাকি।পুজোর আর বেশি দিন বাকি নেই তাই খুব তাড়াহুড়ো করে এবং এর কাজ করা হচ্ছে ।কিছু সময় পর আমি বাড়িতে চলে যাই এবং বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে আমার ঘর এ বসে থাকি। বেশ কিছু সময় বসে থাকি এরপর আমি আমার রাতের খাবার খেয়ে নেই। এরপর আমি একটু হাটাহাটি করে নেই। এরপর আমি আমার বিছানায় শুয়ে পরি।বিছানায় শুয়ে মোবাইল ফোন হাতে নিয়ে অনলাইন এ সময় কাটাই এরপর আমি আমার বন্ধু দের সঙ্গে কথা বলে নেই মেসেঞ্জার এ। এভাবে সময় কাটানোর পর রাত গভীর হলে আমি ঘুমিয়ে পড়ি।

বন্ধুরা এই ছিল আমার আজকের দিনটি, আপনাদের কেমন লাগলো কমেন্ট করে জানাবেন।



এই কনটেস্টে এই বন্ধুদের অংশগ্রহন করার জন্য আমন্ত্রণ জানিয়ে শেষ করছি।

@azeem22

@sameer07



ধন্যবাদ সবাইকে



Sort:  
 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusClub100 ✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
Total words700
Delegation
#Burnsteem25


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67551.75
ETH 3252.54
USDT 1.00
SBD 2.65