Steem Bangladesh Contest || Photography || 6th june 2022 eng.

in Steem Bangladesh2 years ago

হ্যালো বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আমি আজকে স্টিম বাংলাদেশ আয়োজিত ফটোগ্রাফি কনটেস্টে অংশগ্রহণ করতেছি।



ফটোগ্রাফি



১ম ছবি



20220605_175929.jpg

গোলাপ

  • Location ➤ MWH3+QP আমেরিক্যান ক্যাম্প
গোলাপ সবারই পছন্দের একটি ফুল।সবারই বাসায় গোলাপ ফুল এর গাছ দেখা যায়। তেমনি আমার বাড়িতেও কয়েকটা গোলাপ ফুল এর গাছ রয়েছে। গোলাপের অনেক ধরনের প্রজাতি রয়েছে। বিভিন্ন রং এর গোলাপ ফুল আমাদের দেশে পাওয়া যায়। আমি এই গোলাপ ফুল এর গাছটি আমার বাড়িতে কিছু দিন আগে লাগিয়েছিলাম।

২য় ছবি



20220603_112224.jpg

হাঁস

  • Location ➤ MWH3+QP আমেরিক্যান ক্যাম্প

আপনারা দেখতে পাচ্ছেন একটি পুকুরে দুটি হাঁস বেঁধে রাখা আছে। হাঁস দুটি নতুন বাজার থেকে কিনে নিয়ে আসায় সেগুলো বাধিয়ে রাখা হয়েছে। নতুন হাঁস দুটি কে লাল রঙ লাগিয়ে দেয়া হয়েছে। আমি আমার এলাকার একটি পুকুরে এই হাঁসগুলো দেখে ছবি তুলে রাখি।



৩য় ছবি



20220531_150558.jpg

ফুল ও আকাশ

  • Location ➤ MWH3+QP আমেরিক্যান ক্যাম্প

এই ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন লাল গোলাপি মিশ্রণের কিছু ফুল। বাড়ির দরজার উপরে সুন্দরভাবে ফুটেছে এবং উপরে আকাশে মেঘের ভেলা আমি রাস্তা দিয়ে যাওয়ার সময় হঠাৎ করে লক্ষ করি ফুলগুলো। ফুল গুলো দেখতে অতি চমৎকার লাগতেছিল তাই আমি ফোন বাহির করে ছবি তুলে নেই।



৪র্থ ছবি



20220519_134631.jpg

গান্ধী পোকা

  • Location ➤ MWH3+QP আমেরিক্যান ক্যাম্প

এবার আপনারা দেখতে পাচ্ছেন একটি গান্ধী পোকা লিচু গাছের পাতার ওপর সুন্দর ভাবে বসে আছে। এটি আমার বাগানে তোলা একটি ছবি। লিচু গাছের কচি পাতা খেয়ে নষ্ট করে দেয় গান্ধী পোকা। এটি একটি ক্ষতিকর পোকা তবে পোকা গুলো দেখতে অনেক কিউট, কিন্তু এদের শরীর একটা বিচ্ছিরি গন্ধ আছে।



৫ম ছবি



20220509_182400.jpg

কচি পেয়ারা

  • Location ➤ MWH3+QP আমেরিক্যান ক্যাম্প

এগুলো হচ্ছে কচি পেয়ারা। পেয়ারা গাছে ফুল হওয়ার পর পেয়ারাগুলো এরকম ছোট অবস্থায় থাকে।এরপর ধীরে ধীরে সেগুলো বড় হয়ে পেয়ারায় পরিণত হয়। এই পেয়ারাগুলো আমার বাগানের একটি গাছের আমি বাগানে কোন একসময় ছবিগুলো তুলে রেখে দিয়েছিলাম।



বন্ধুরা এই ছিল আমার আজকের ফটোগ্রাফি। কেমন লাগলো কমেন্ট করে জানাবেন।

আমার এই দুই জন বন্ধুকে invite করলামঃ

@kunwal

@devi2021



ধন্যবাদ সবাইকে



Sort:  
 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

Club StatusClub100 ✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 62228.71
ETH 2419.51
USDT 1.00
SBD 2.57