Steem Bangladesh Contest || Life & Humanity || The Diary Game || 4th March 2022 Eng.

in Steem Bangladesh2 years ago

হেলো বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন,আমিও ভালো আছি,আজকে আমি স্টিম বাংলাদেশ আয়োজিত লাইফ এন্ড হিউম্যানিটি কনটেস্টে অংশগ্রহণ করতেছি।



আমার প্রতিযোগিতার বিষয়



দি ডায়েরি গেম



তারিখ:০২-০৩-২০২২ ইং।



সকাল



IMG_20220303_095953.jpg

বাড়ির পেছনে

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6


IMG_20220303_122452.jpg

আগাছা

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6


শুভ সকাল প্রতিদিনের মত আজকে আমি ঘুম থেকে উঠে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে সকালের খাবার খেয়ে নেই।এরপর আমি দাঁত ব্রাশ করে নেই। আমি প্রতিদিন সকাল বেলা খাবারের পর দাত ব্রাশ করে থাকি। এরপর আমি আমার রুমের ভেতর চলে আসি এবং বিছানায় বসে থাকি কিছু সময় এরপর আমি আমার জানালা খুলে বাহিরের দিকে তাকিয়ে থাকে কিছু সময়। প্রায় 10 মিনিট বসে থাকার পর আমি আমার জমির উদ্দেশ্যে রওনা দেই,জমিতে কিছু কাজ ছিল আমার তাই জমিতে গিয়ে আমার কাজ শুরু করে দেই। আমার কিছু জমিতে প্রচুর পরিমাণে আগাছা জন্মেছে তাই এই গুলোকে একটি আগাছা নাশক দিয়ে মেরে ফেলতে হবে তাই আমি জমির আইল ও মাঝখানের যেসব ঘাস আগাছা নাশক দিয়ে মরবেনা সেগুলো তুলে দেই।আমি আমি প্রায় 2 ঘণ্টার মত আমার কিছু জমিতে এসব ঘাস তুলে দেই। ঠিক দুপুর বারোটার দিকে আমি বাড়িতে চলে আসি।

দুপুর



IMG_20220303_180403.jpg

পানি কচু

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6


IMG_20220303_122346.jpg

আমার ধানক্ষেত

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6


দুপুর বেলা আমি বাড়িতে এসে এক গ্লাস জল পান করে নেই,এরপর আমি বাগানের দিকে চলে যাই মাছের খাবার নিয়ে। আজকে মাছের খাবার সকালবেলা দেওয়া হয়নি, তাই আমি মাছের খাবার গুলো নিয়ে গিয়ে পুকুরে ছিটিয়ে দিলাম।আজকে আমার মাছের খাবার শেষ হয়ে গেছে তাই পুরো পাত্রটি বাগানে নিয়ে যায় এবং সেটি পরিষ্কার করে বাড়িতে নিয়ে আসি। আমি কিছু সময় বাগানে বসে থাকার পর বাড়িতে চলে আসি এবং বাড়িতে এসে বাথরুমে গিয়ে গোসল সেরে দুপুরের খাবার খেয়ে নেই। দুপুরের খাওয়া হয়ে গেলে আমি বিছানায় শুয়ে থাকি এবং আমার মোবাইল ফোনে আমার কিছু প্রয়োজনীয় কাজ শেষ করে নেই এরপর আমি ইউটিউবে কিছু সময় কাটিয়ে নেই। কিছুক্ষণ পর আমার ঘুম চলে আসলে আমি ঘুমিয়ে নেই।



বিকাল



IMG_20220303_173813.jpg

ডুবন্ত সূর্য

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6


IMG_20220303_181242.jpg

লিচুর মুকুল

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6


বিকেল বেলা আমি ঘুম থেকে উঠে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে হালকা নাস্তা করে নেই এরপর আমি বাহিরে চলে আসি বাহিরে কিছু সময় থাকার পর আমি আমার বাগানের দিকে চলে যাই বাগানে গিয়ে আমার মরিচ গাছ গুলো ঠিক আছে কিনা তা দেখে নেই গাছগুলোতে সার দিতে হবে। এবার আমি আমার লিচু গাছ গুলো দেখে নিলাম মুকুল পায়ের হয়ে যাচ্ছে প্রায় সবগুলো গাছেই, কিছু সময় পর আমি আমার বাড়ি থেকে যে দূরের জমিটি সেই জমিটি দেখার উদ্দেশ্যে চলে যাই এবং সেই জমিটি দেখে আমি আবার বাড়িতে চলে আসি।



রাত



IMG_20220303_200701.jpg

পাশের এলাকার দোকান

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6


বিকেল গড়িয়ে সন্ধ্যা নেমে আসে এবং আমি বাড়িতে এসে ফ্রেশ হয়ে আমার রুমে বসে থাকি,কিছু সময় এরপর আমি প্যান্ট ও একটি টি-শার্ট গায়ে দিয়ে বাহিরে চলে আসি।শীতের প্রকোপ খুবই কম তাই শীতের কাপড় গায়ে দিতে হয় না।আমি রাস্তা দিয়ে হাঁটতে হাঁটতে পাশের এলাকায় চলে যাই এবং আমি প্রতিদিন যে দোকানে বসে আড্ডা দেই সেই দোকানে বসে থাকি। আমি দোকানে গিয়ে দেখি সবাই বসে আছে আমি তাদের সাথে যুক্ত হয়ে আড্ডা দেওয়া শুরু করলাম এবং সবার সাথে কিছু নাস্তা করে নিলাম এভাবে বেশ মজার আড্ডা হয় আমাদের এই দোকানটিতে মাঝে মাঝে আমরা টিভিতে খেলা দেখে থাকি এই দোকানে আজকে তেমন কোন খেলা ছিল না তাই টিভি অন করিনি। বসে আড্ডা দেওয়ার পর রাত বেশি হয়ে গেলে আমরা বাড়িতে চলে আসি।আমি বাড়িতে এসে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে রাতের খাবার খেয়ে বিছানায় শুয়ে থাকি বিছানায় শুয়ে শুয়ে মোবাইল হাতে নিয়ে স্টিম বাংলাদেশ আমার নোটিফিকেশন গুলো চেক করি এবং আমার প্রয়োজনীয় কাজ সেরে নেই,এরপর আমি রাত বেশি হয়ে গেলে ঘুমানোর জন্য শুয়ে পড়ি।

বন্ধুরা এই ছিল আমার আজকের দিনটির যাবতীয় কার্যাবলী আশাকরি আপনাদের আজকের দিনটি ও ভালো কেটেছে।

আমি @maulidar@avibauza এই দু'জনকে এই কনটেন্টটিতে অংশগ্রহণ করার জন্য বিশেষভাবে আমন্ত্রণ জানাচ্ছি।



ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

Wonderfulday

 2 years ago 

Thank you.

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

plagiarism-freeYES
#steemexclusiveYES
#club5050NO
#club75NO
#club100YES
Verified userYES
Bot-freeYES


Polish_20201009_015638739.jpg

Hi, your post has been upvoted by @hive-138339 courtesy of @toufiq777

JOIN WITH US ON DISCORD SERVER:

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58478.70
ETH 3158.37
USDT 1.00
SBD 2.43