Steem bangladesh contest || life and humanity || the diary game || 13th march 2022 eng.

in Steem Bangladesh2 years ago

হ্যালো বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন আমিও ভাল আছি প্রতিদিনের মত আজকেও আমি আমার আজকের দিনটি আপনাদের সাথে শেয়ার করলাম।



তারিখ:১১-০৩-২০২২ ইং।



আমার ডায়েরি



সকাল



IMG_20220313_161748.jpg

ডালিম ফুল

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6

শুভ সকাল প্রতিদিনের মত আজকেও আমি ঘুম থেকে উঠে বাহিরে গিয়ে একটু হাটাহাটি করে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে সকালের খাবার খেয়ে নেই এরপর আমি দাঁত ব্রাশ করে নেই আমি প্রতিদিন খাবারের পর দাত ব্রাশ করি এরপর আমি আমার ঘরে চলে আসি এবং বসে থাকি কিছু সময় জানালার পাশে সকালবেলা রাস্তা দিয়ে সবাই চলে যায় তাদের কাজের জন্য তাদের গন্তব্যে আমি কিছুটা সময় জানালায় বসে থাকার পর বাহিরে চলে আসি। বাহিরে এসে পাশের একটি দোকানে বসে থাকি কিছু সময় এরপর আমি বাড়িতে এসে একটি বালতিতে মাছের খাবার নিয়ে বাগানে চলে যাই। বাগানে গিয়ে মাছের খাবার পুকুরে ছিটিয়ে দেই এরপর আমি পুকুরের পাহাড়ে বসে থাকি কিছু সময় এবং মাছগুলো খাবার খাচ্ছে সেটা দেখতে থাকি। এভাবে কিছুক্ষণ পর আমি বাড়িতে চলে আসি।

দুপুর



IMG_20220313_114649.jpg

সেচ লাইন

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6

দুপুরবেলা আমি বাড়িতে না থেকে আমার জমির উদ্দেশ্যে চলে যায় ধানক্ষেত গুলো দেখার জন্য আজকে কিছু ধানক্ষেতে জল সেচ দেওয়ার কথা জল সেচ দিলে আমি সেই ধানক্ষেত গুলোতে কিছুটা পরিমাণ ইউরিয়া সার প্রয়োগ করব কারণ ধানের গাছ গুলো লালচে বর্ণের হয়ে গেছে এসময় ধানের গাছ একটু কালো রাখতে হবে যাতে গাছ খুব তাড়াতাড়ি বেড়ে ওঠে।

IMG_20220313_114732.jpg

ধানখেত

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6

আমি জমিতে গিয়ে দেখি আমার জমিতে সেচ দেওয়া হচ্ছে এরপর আমি দেখে নিলাম সবগুলো জমিতে সেচ দেওয়া হয়েছে কিনা দেখলাম সব জমিতে সেচ দিয়ে দেওয়া হচ্ছে এরপর আমি আমার বাড়ির উদ্দেশ্যে রওনা দেই বাড়ি ফেরার পথে আমার বাগান আমি বাগানে ঢুকে বসে থাকি কিছু সময়। এরপরে আমি দেখলাম আমার বাগানে কলা গাছে কলা বড় হয়ে গেছে এগুলো কাঁচা কলা এগুলো মূলত সবজি হিসেবে রান্না করে খাওয়া হয়।

IMG_20220312_122754.jpg

কাঁচকলা

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6

কাঁচকলা শরীরের জন্য খুবই উপকারী একটি সবজি আমি সে কলাগুলো গাছ থেকে পেড়ে নেই এরপর সেগুলো কেটে রেখে দেই বাগানে এরপর আমি আমার পুকুরে দেখি কিছু গাছের পাতা ঝরে পড়ে আছে এগুলো পুকুরের মাছের জন্য খুবই ক্ষতিকর আমি পুকুরে নেমে গাছের পাতাগুলো আস্তে করে উপরে তুলে দেই যাতে মাছের কোন ক্ষতি না হয় আমার পাতা তুলে দেওয়া হলে আমি বাড়িতে চলে আসি কারণ আমি পুরো ভিজে গিয়েছিলাম পুকুরের জলে।

IMG_20220313_125504.jpg

পুকুরে গাছের পাতা

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6

আমি বাড়িতে ফিরে বাথরুমে গিয়ে গোসল সেরে নেই এরপর আমি আমার ঘরে এসে বসে থাকি কিছু সময় কিছু সময় বসে থাকার পর আমি খাবার টেবিলে গিয়ে দুপুরের খাবার খেয়ে নেই। আমার দুপুরের খাওয়া হয়ে গেলে আমি ঘরে এসে বিছানায় শুয়ে থাকি এবং আমার মোবাইল হাতে নিয়ে মোবাইলের ডাটা অন করে নেই এবং আমি মেসেঞ্জারে আমার কিছু বন্ধুদের সাথে কথা বলে নেই এরপর আমি স্টিম বাংলাদেশ এ লগইন করে আমার নোটিফিকেশন গুলো চেক করে নেই। এরপর আমার ঘুম চলে আসে তাই আমি একটু ঘুমিয়ে নেই।



বিকাল



IMG_20220312_175833.jpg

sup>মরিচ গাছে সেচ

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6

IMG_20220312_175851.jpg

কূপ থেকে জল তোলা

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6

বিকেলবেলা আমি ঘুম থেকে উঠে বাথরুমে গিয়ে হাত মুখ ধুয়ে নেই এরপর আমি একটু বসে থাকি বারান্দায় এরপর আমি হালকা নাস্তা করে নেই আমার নাস্তা করা হয়ে গেলে আমি আমার যে বাড়ীতে কাজ গুলি আছে সেগুলো শেষ করে নেই এরপর আমি আমার মালটা কমলা এবং ডালিম গাছ গুলো কেমন আছে সেগুলো দেখে নেই সবগুলো গাছের ফুল চলে এসেছে তাই এগুলোতে একটু জল দিয়ে দিলাম। এরপর আমি বাগানে চলে যায় একটি বালতি নিয়ে গাছে সেচ দেওয়ার জন্য আমি বাগানে গিয়ে প্রথমে কূপ থেকে জল তুলে মরিচ গাছে সেচ দেই আমাকে একদিন পরপর এই গাছগুলোতে জল সেচ দিতে হয় আমি বেশ কিছু সময় ধরে মরিচ গাছ গুলোতে সেচ দিলাম এরপর আমি আমার লিচু গাছে সেচ দেওয়ার জন্য পুকুর থেকে জল তুলে নেই যেগুলো গাছে মুকুল এসেছে সেগুলোতেই সেচ দিলাম। সেচ দেওয়া হয়ে গেলে আমি বাগানে বসে থাকি কিছু সময় এরপর আমি বাড়িতে চলে আসি।



রাত



IMG_20220313_161908.jpg

আমার ঘরে

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6

বিকেল বেলা গড়িয়ে সন্ধ্যা নেমে আসে এবং আমি বাগান থেকে ফিরে বাথরূমে গিয়ে ফ্রেশ হয়ে শার্ট ও প্যান্ট গায়ে দিয়ে বাহিরে চলে আসি আজকে আমি বাজারে যাব তাই আমার বাইক টি বাহির করে নেই এরপর আমি আমার পাশের এলাকার যে দোকানটিতে বসে থাকি সে দোকানে চলে যাই দোকানে কিছু সময় বসে থাকি কিছু সময় বসে থাকার পর আমি ও আমার কিছু বড় ভাই সহ বাজারে চলে যায় বাজারে গিয়ে আমরা তুহিন ভাইয়ের দোকানে বসে থাকি কিছু সময় এবং আমাদের কিছু কীটনাশক ও সার কিনতে হবে তাই সেগুলো কিনে নিলাম ওনার দোকানে এরপর আমরা সেগুলো একটি ভ্যানে বাড়িতে পাঠিয়ে দেই এরপর আমরা একটি পাশের হোটেলে গিয়ে নাস্তা করে নেই সবাই মিলে এরপরে আমরা আবার তুহিন ভাইয়ের দোকানে চলে আসি এবং কিছু সময় আড্ডা দেওয়ার পর আমরা সবাই বাড়িতে চলে আসি। আমি বাড়িতে এসে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে আমার ঘরে চলে আসি আমার ঘরে আমার রাতের খাবার ঢেকে রাখা ছিল আমি সেগুলো খেয়ে নেই। এরপর আমি বিছানায় শুয়ে পড়ি বিছানায় শুয়ে আমি মোবাইল হাতে নিয়ে ডাটা কানেকশন অন করে নিয়ে আমার প্রয়োজনীয় কাজগুলো শেষ করে নেই এরপর আমি রাত বেশি হয়ে গেলে ঘুমিয়ে পড়ি।

বন্ধুরা এই ছিল আমার আজকের দিনটির যাবতীয় কার্যাবলী আশাকরি আপনাদের ভাল লেগেছে এবং আপনাদের দিনটি ও ভালো কেটেছে।

আমি @maulidar @avibauza এই দু'জনকে এই কনটেস্ট টি তে অংশগ্রহণ করার জন্য বিশেষভাবে আমন্ত্রণ জানাচ্ছি।



ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

plagiarism-freeYES
#steemexclusiveYES
#club5050NO
#club75NO
#club100YES
Verified userYES
Bot-freeYES


Polish_20201009_015638739.jpg

Hi, your post has been upvoted by @hive-138339 courtesy of @toufiq777

JOIN WITH US ON DISCORD SERVER:

 2 years ago 

Un día lleno de trabajo el cuidado de las plantas.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 60897.42
ETH 3369.90
USDT 1.00
SBD 2.51