Steem Bangladesh Contest || Life & Humanity || including the Diary Game, acts of kindness, charity || 22nd may 2022 eng.

in Steem Bangladesh2 years ago

হ্যালো বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আমি আজকে স্টিম বাংলাদেশ আয়োজিত লাইফ এন্ড হিমিউনিটি কনটেস্ট অংশগ্রহণ করতেছি।



তারিখঃ২০-০৫-২০২২ ইং



আমার ডায়েরি



সকাল



20220522_153356.jpg

বোম্বাই লিচু



  • Location - MWH2+5CV আমেরিক্যান ক্যাম্প


শুভ সকাল প্রতিদিনের মত আজকেও আমি ঘুম থেকে উঠে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে একটু হাঁটাহাঁটি করে সকালের খাবার খেয়ে নেই। এরপর আমি বেসিনের সামনে গিয়ে ব্রাশ হাতে নিয়ে আমার দাঁত ব্রাশ করি। আমি প্রতিদিন খাবারের পর দাত ব্রাশ করে নেই। এরপর আমি কিছু সময় বসে থাকি আমার ঘরের ভিতরে এরপর আমি বাহিরে চলে যাই। বাহিরে এসে আমি আমার বাড়ির উঠানে সামনে দাঁড়িয়ে থাকি কিছু সময় আমাদের মন্দিরের নির্মাণ কাজ চলিতেছে তাই সেখানে আমি কিছুক্ষণ দাঁড়িয়ে থাকি এবং তাদের কাজ লক্ষ করি। এরপর আমি আমার বাগানের উদ্দেশ্যে চলে যাই বাগানে কিছু গাছে লিচু রয়েছে সেগুলো আমাকে দেখাশোনা করতে হচ্ছে আর কিছুদিন পরেই লিচু বলি পেকে যাবে।

20220522_114701.jpg

গোলাপজাম



  • Location - MWH2+5CV আমেরিক্যান ক্যাম্প


এই লিচুর হচ্ছে বোম্বাই লিচু এই জাতের লিচু একটু সময় লাগে। আমি বাগানে এসে বাগানের এক পাশে বসে থাকি এবং কিছু সময় পর আমার বাগানের পাশের বাড়ির কিছু ছোট ভাই এবং ভাতিজা রা আমার কাছে চলে আসে বাগানে এবং আমি তাদের সাথে বসে আড্ডা দিতে থাকি এবং ওরা মাঝে মাঝে লিচু পেড়ে খায় এবং আমার বাগান দেখাশোনা করে আমি এতে কিছু মনে করি না কারণ তারা আমার বাগানে অনেক সাহায্য করে থাকে। আমি তাদের যে বিভিন্ন কাজ করিয়ে নেই বাগানে। এভাবে আমার সকালবেলা অতিবাহিত হয়।



দুপুর



20220515_153955.jpg

মরিচ লিচু



  • Location - MWH2+5CV আমেরিক্যান ক্যাম্প


20220515_153905.jpg

লিচু ও মরিচ পার্টি



  • Location - MWH2+5CV আমেরিক্যান ক্যাম্প


আমি বাগানে বসে থাকি দুপুর পর্যন্ত দুপুর বেলা হয়ে আসলে আমি বাড়ির দিকে চলে যাই গোসল খাওয়ার জন্য। আমি বাড়িতে গিয়ে বাথরুমে গিয়ে গোসল করে দুপুরের খাবার খেয়ে নেই এরপর আমি আবার বাগানের উদ্দেশ্যে চলে আসি, কেননা বাগানে না থাকলে বাগানের লিচু আশেপাশের লোকজন পেড়ে নিয়ে যাবে তাই আমি বাগানে চলে আসি। বাগানে এসে আমি বাগানের একপাশে ছায়ায় একটি বিছানার চাদর বিছিয়ে শুয়ে থাকি কিছুক্ষণ সময় পর আমি যে ছেলেগুলো দের কে নিয়ে বাগানে বসে থাকি তারা আমার কাছে চলে আসে এবং আমি ওদেরকে বলি কাচা আম লবন মরিচ দিয়ে খাওয়ার জন্য আমি ওদের আমার গাছের কিছু আম পেড়ে নিয়ে আসতে বললাম এবং আমার বাগানে মরিচ গাছ রয়েছে সেখান থেকে একজনকে মরিচ নিয়ে আসতে বললাম।

20220515_153306.jpg

কাঁচা আম



  • Location - MWH2+5CV আমেরিক্যান ক্যাম্প


20220515_152835.jpg

লবন মরিচ বাটা



  • Location - MWH2+5CV আমেরিক্যান ক্যাম্প


20220515_152312.jpg

কাঁচা আম



  • Location - MWH2+5CV আমেরিক্যান ক্যাম্প


এরপর একজন বাড়ি থেকে লবণ একটি পাত্রে নিয়ে আসে এরপর লবণের সাথে মরিচগুলো সুন্দরভাবে ভেঙ্গে নেই এতে লবণগুলো ঝাল হয়ে যায়। এরপর আমরা আম কেটে খাওয়া শুরু করে দেই আমরা প্রায় আর দশটি কাঁচা আম খাই এরপর আমরা একটি জিনিস ট্রাই করে দেখি যে লিচু সাথে ঝাল কেমন লাগে সেজন্য আমি কিছু কিছু বাড়িয়ে নিতে বলি এবং লিচু দিয়ে আমরা মরিচ লবণ খেয়ে দেখি কেমন লাগে। খেতে বেশ মজার ছিল এবং অসাধারণ স্বাদ লাগতেছিল। এভাবে আমার বাগানে দুপুরবেলা কেটে যায়।



বিকাল



20220510_130357.jpg

বেদানা লিচু



  • Location - MWH2+5CV আমেরিক্যান ক্যাম্প




দুপুর গড়িয়ে বিকেল হয়ে আসে এবং আমি বাগানে অবস্থান করি তখনও কারণ বাগান থেকে এদিক ওদিক হলে লিচু চুরি হওয়ার ভয় থেকে যায়। আর আমি বেশ কয়েকদিন যাবৎ লিচুগুলো পাহারা দিচ্ছি এ সময় চুরি হয়ে গেলে আমার সব কষ্ট বৃথা হয়ে যাবে। তাই আমি বাগানে থেকে চাই এরপর আমি আমার শ্রদ্ধেয় বড় ভাই ফিরোজ ভাইকে বাগানে লিচু খাওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছিলাম গতকাল রাতে উনার সাথে আমি আর এক বড় ভাই তুহিন ভাইকে আমার বাগানে আসার জন্য, আমন্ত্রণ জানাই ওনারা বিকেল হয়ে গেলে আমার বাগানে চলে আসে এবং আমি ওনাদের বাগানে স্বাগতম জানাই এবং তাদের জন্য এখানে বসার ব্যবস্থা করি এবং আমি বাড়ি থেকে কিছু শুকনো খাবার এনে রাখি যেন বাগানে বসে খাওয়া যায়। এরপর আমি ওনাদের লিচু খাওয়ার জন্য বলি।

20220517_182206.jpg

লিচু পার্টি



  • Location - MWH2+5CV আমেরিক্যান ক্যাম্প


আমি নিজেই গাছ থেকে লিচু পেড়ে উনাদেরকে দেই এবং উনারা বসে বসে লিচু খেতে থাকে আমিও তাদের সাথে লিচু খেতে থাকি এবং আমার সাথে বাগানে যারা থাকে ওরাও লিচু খেতে থাকে লিচু খেতে খেতে আমরা বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে থাকি। ফিরোজ ভাই যেহেতু কৃষিবিষয়ক সংগঠনের সাথে জড়িত ন্যাশনাল এগ্রি সায়েন্স লিমিটেড মার্কেটিং অফিসার হিসেবে নিযুক্ত আছেন আমাদের পার্বতীপুরে উনি আমার গাছগুলো দেখে কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ দেন। এরপর ওনারা আমার থেকে বিদায় নেয়। এরপর আমি বাগানে বসে থাকি।



রাত



20220515_215409.jpg

চাঁদনী রাত



  • Location - MWH2+5CV আমেরিক্যান ক্যাম্প


বিকেল গড়িয়ে সন্ধ্যা হয়ে আসলে আমি একটু বাড়িতে চলে যাই এবং বাড়িতে গিয়ে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে হালকা নাস্তা করে নেই। এবং নাস্তা করা হয়ে গেলে আমি আবার বাগানে চলে যাই এরপর আমি বাগানের পাশে একটি টং এ বসে থাকি টঙ্গে অনেক ছেলেপেলে বসে আড্ডা দেয় এবং আমি তাদের সাথে আড্ডা দিতে থাকি। আড্ডা দেওয়ার কিছুক্ষণ পর আমি আবার বাগানে চলে আসি। বাগানে এসেই লিচু পাহারা দিয়ে থাকি লিচু পাহারা দিতে দিতে আমার রাত অনেক হয়ে যায় আমি ঠিক রাত 10 টার দিকে আবার একটু বাড়িতে চলে যাই। বাড়িতে গিয়ে আমি বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে খাবার খেয়ে নেই রাতের খাওয়ার পর একটু বসে থাকি বাড়িতে বসে থাকার পর আমি আবার লাইট নিয়ে বাগানে চলে আসি এরপর আমি বাগানে এসে একটু বসে থাকি এবং বাগান পাহারা দেই।

20220521_213541.jpg

রাতে তোলা বোম্বাই লিচুর ছবি



  • Location - MWH2+5CV আমেরিক্যান ক্যাম্প


রাত্রেবেলা আমি একাই বাগানে থাকি যদি একটু ভয় লাগে তারপরও আমি বাগানে একাই থাকি এভাবে পাহারা দিতে দিতে আমি ঠিক রাত একটার দিকে এদিক ওদিক দেখে বাড়িতে চলে যাই বাড়ি থেকে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে বিছানায় শুয়ে শুয়ে মোবাইল ফোন হাতে নিয়ে মোবাইলের অনেকটা সময় কাটিয়ে নেই। মোবাইলে আমি মেসেঞ্জার অন করে বন্ধুদের সাথে চ্যাটিং করতে থাকি এবং কথা বলে নেই এরপর আমি ইউটিউবে কিছু কোন গান শুনতে থাকি এভাবে কিছুক্ষণ সময় কাটানোর পর আমি ঘুমিয়ে পড়ি।



বন্ধুরা এই ছিল আমার আজকের দিনের যাবতীয় কার্যাবলী। আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে এবং আশাকরি আপনাদের দিনটিও ভালো কেটেছে।



আমি এই চার জন বন্ধুকে এই কনটেস্টটিতে অংশগ্রহণ করার জন্য বিশেষভাবে আমন্ত্রণ জানাচ্ছি।

@liamnov

@idken

@alicargofer

@siween



ধন্যবাদ সবাইকে



Sort:  
 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

plagiarism-freeYES
#steemexclusiveYES
#club5050NO
#club75NO
#club100YES
Verified userYES
Bot-freeYES


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

 2 years ago 

Bisal boro diary likhechen.....khub sundor hoiche

 2 years ago 

ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর ছবি গুলো হয়েছে।আর বর্ননা গুলা ও সুন্দর হয়েছে।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.027
BTC 55213.27
ETH 2919.78
USDT 1.00
SBD 1.95