Steem bangladesh contest | life and humanity | the diary game | 21st march 2022 eng.

in Steem Bangladesh2 years ago (edited)

হ্যালো বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন,আমিও ভালো আছি। আমি স্টিম বাংলাদেশ আয়োজিত লাইফ অ্যান্ড হুমানিটি কনটেস্টে অংশগ্রহণ করতেছি।

Rampur

https://goo.gl/maps/cRjbiDANd4zLEgEq6



তারিখ:১৯-০৩-২০২২



আমার ডায়েরি



সকাল



20220108_162556.jpg

গোলাপ

IMG_20220315_172449.jpg

বড়ই

শুভ সকাল প্রতিদিনের মত আজকেও আমি ঘুম থেকে উঠে একটু হাটাহাটি করে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে খাবার টেবিলে বসে সকালের নাস্তা করে নেই এরপর আমি দাঁত ব্রাশ করি নেই আমার দাঁত ব্রাশ করা হয়ে গেলে আমি আমার রুমে চলে আসি এবং কিছু সময় বসে থাকি আমার রুমে এরপর আমি বাহিরে চলে যাই এবং পাশের একটি দোকানে বসে থাকি একটু সময় বসে থাকার পর আমি বাড়িতে চলে আসি এবং মাছের খাবার নিয়ে বাগানে চলে যাই বাগানে গিয়ে পুকুরে মাছের খাবার দিয়ে কিছু সময় বাগানে বসে থাকি এরপরে আমি বাড়িতে চলে আসে বাড়িতে এসে স্প্রে মেশিন ও কীটনাশক নিয়ে জমির উদ্দেশ্যে চলে যাই। আজকে জমিতে কীটনাশক প্রয়োগ করতে হবে কীটনাশক প্রয়োগ করার জন্য কিছু শ্রমিক এ কাজ করে থাকে আমি তাদের মধ্যে একজনকে আমার কাজের জন্য আগেই বলে রাখি এরপর আমরা জমিতে গিয়ে কীটনাশক স্প্রে করা শুরু করলাম।

দুপুর



IMG_20220320_120709.jpg

কীটনাশক দেওয়া

IMG_20220313_175944.jpg

ধানক্ষেত

দুপুর বেলা আমি জমিতেই থাকি জমিতে কীটনাশক প্রয়োগ করার আরও কিছু সময় লাগবে তাই আমি একটি ছাতা নিয়ে জমিতেই বসে থাকি আমি বসে বসে দেখছিলাম স্প্রে কিভাবে করা হচ্ছিল কি না এবং কীটনাশকের যে মাত্রা সেটি আমি একটি পাত্রে সাহায্যে মেপে মেপে দিচ্ছিলাম এভাবে আমার সবগুলো জমিতে কীটনাশক প্রয়োগ করা হয়ে গেলে আমরা বাড়ির দিকে চলে আসি এবং বাড়ির পাশে একটি ছোট জমে আছে আমাদের সেই জমিতে আমরা কীটনাশক প্রয়োগ করে দিলাম এরপরে আমি বাড়িতে চলে আসলাম বাড়িতে এসে বাথরুমে গিয়ে দ্রুত গোসল করে নিলাম কারণ গায়ে হাতে কীটনাশক লেগেছিল আমি গোসল সেরে আমার ঘরে এসে কিছুটা সময় রেস্ট করে নেই এরপর দুপুরের খাবার খাওয়ার জন্য খাবার টেবিলে বসে থাকি এরপর আমার খাবার দিলে আমি দুপুরের খাবার খেয়ে নেই এরপর আমি আমার ঘরে এসে শুয়ে থাকি কিছু সময় এবং মোবাইল হাতে নিয়ে ইউটিউব মেসেঞ্জার এ কিছু সময় কাটিয়ে নেই আজকে দুপুরবেলা জমিতে থাকার ফলে কিছুটা ক্লান্ত লাগছিল তাই আমি একটু ঘুমিয়ে নেই।



বিকাল



IMG_20220315_173228.jpg

লিচু গাছে সেচ

IMG_20220318_175342.jpg

মরিচ গাছ নিড়ানী

IMG_20220320_092406.jpg

লোকোসেড

বিকেল বেলা আমি ঘুম থেকে উঠে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে বসে থাকি কিছু সময় বারান্দায় এরপর আমি বিকালের নাস্তা করে নেই তারপর একটু বাড়ির বাহিরে বের হই একটু হাঁটাহাঁটি করার জন্য। এরপরে আমি বাড়িতে এসে একটি বালতি নিয়ে বাগানে যাই। বাগানে গিয়ে আমি পুকুর থেকে জল তুলে লিচু গাছে দিয়ে দেই এরপরে আমি আমার মরিচ গাছ গুলো নিড়ানি করার জন্য কিছু পাশের মহিলাদের ডেকে নেই ঘাস তুলে নেওয়ার জন্য এরপর ওরা ওদের যন্ত্রপাতি নিয়ে ঘাস তুলতে থাকে আমি এ সময়ে কিছু মরিচ গাছে সেচ দিয়ে দেই। আমার সবগুলো গাছে সেচ দেওয়া হলে আমি বাড়িতে চলে আসি এবং বাড়িতে এসে ফ্রেশ হয়ে আমি রেডি হয়ে বাজারে চলে যাই শামিমের সাথে দেখা করার জন্য শামীম বাংলাদেশ রেলওয়েতে চাকরি করে সে আমাদের পার্বতীপুর লোকোশেড এ কর্মরত আছে আমি সেখানে তার সাথে দেখা করার জন্য চলে যাই আমি ওর সাথে আমার প্রয়োজনীয় কাজ সেরে আবার বাড়িতে চলে আসি।



রাত



IMG_20220317_202730.jpg

চিকেন গ্রিল

IMG_20220317_202557.jpg

নান রুটি

IMG_20220315_200849.jpg

লুডুলস

বিকেলে বাড়িতে ফিরে আমি কিছু সময় কাটানোর পর আবার বাজারের দিকে চলে যাই বাজারে যাওয়ার আগে আমি প্রতিদিন যে দোকানে বসে আড্ডা দেই সেখানে কিছু সময় বসে থাকি কিছু সময় বসে আড্ডা দেওয়ার পর আমি বাজারের দিকে চলে যাই। বাজারে গিয়ে আমি প্রথমে তুহিন ভাইয়ের দোকানে গিয়ে তার সাথে দেখা করি। তার সাথে প্রায় বেশ কিছু সময় কথা বলার পর আমি নতুন বাজারের দিকে চলে যাই নতুন বাজারে গিয়ে আমি আমার ছোট ভাই শামীম কে ফোন দেই এরপর ওকে নিয়ে আমি বাজারে গিয়ে আমাদের প্রয়োজনীয় কাজ সেরে কিছু খাওয়ার জন্য মামা ভাগিনা হোটেলে চলে যায় সেখানে গিয়ে আমরা গ্রিল নান রুটি অর্ডার দিই কিছুক্ষণ পর আমাদের খাবার দিয়ে দিলে আমরা সেটি খেয়ে হোটেলের পাশে একটি খোলা জায়গায় বসে থাকি জায়গাটা বেশ সুন্দর বসে থাকার জন্য বেশ ভালোই আমরা ওখানে বসে কিছু সময় আড্ডা দিলাম এ সময় আমরা বিভিন্ন বিষয় নিয়ে কথা বলছিলাম। এরপর বেশ কিছু সময় আড্ডা দেওয়ার পর আমরা বাড়ির দিকে রওনা দেই আমি শামীমকে ওর বাসার সামনে নামিয়ে দিয়ে বাড়ির দিকে চলে যাই এবং আমি বাড়িতে গিয়ে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে আমার রুমে এসে রাতের খাবার খেয়ে নেই এরপর আমি বিছানায় শুয়ে আমার মোবাইল হাতে নিয়ে messenger-এ কিছু সময় কাটিয়ে নেই এরপর আমি ইস্টিম বাংলাদেশ আমার নোটিফিকেশন গুলো চেক করে নেই। এভাবে ইন্টারনেটে বেশ কিছু সময় কাটিয়ে রাত বেশি হয়ে গেলে আমি ঘুমিয়ে যাই।

বন্ধুরা এই ছিল আমার আজকের দিনটির যাবতীয় কার্যাবলী। আমি একটি ব্যস্ততম দিন কাটিয়েছি,আশাকরি আপনাদের দিনগুলো ভালো কেটেছে।

আমি @maulidar @avibauza এই দুজন বন্ধুকে এই কনটেস্ট এ অংশগ্রহণ করার জন্য বিশেষভাবে আমন্ত্রণ জানাচ্ছি।



ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

plagiarism-freeYES
#steemexclusiveYES
#club5050NO
#club75NO
#club100YES
Verified userYES
Bot-freeYES


Polish_20201009_015638739.jpg

Hi, your post has been upvoted by @hive-138339 courtesy of @toufiq777

JOIN WITH US ON DISCORD SERVER:

Congratulations! This post has been upvoted through steemcurator08.

Curated By - @disconnect
Curation Team - Life and Humanity

 2 years ago 

Thank you for voted me.

 2 years ago 

অনেক সুন্দর লিখেছেন দাদা। ছবিগুলো ভালো হয়েছে। তবে অনেক ব্যস্ত দিন পার করেছেন আপনি।

 2 years ago 

Thank you.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57171.31
ETH 3134.47
USDT 1.00
SBD 2.26