Steem Bangladesh Contest : Life & Humanity || The Diary Game || 4th May 2022 eng..

in Steem Bangladesh2 years ago (edited)

হ্যালো বন্ধুরা আশা করি সকলে ভালো আছেন। আমিও ভালো আছি। আমি আজকে স্টিম বাংলাদেশ আয়োজিত লাইফ এন্ড হিমিউনিটি কনটেস্টে অংশগ্রহণ করতেছি।তারিখঃ০২-০৫-২০২২ইং।

Rampur
https://maps.app.goo.gl/fT36fSQoh9DxHGNu6



আমার ডায়েরি



সকাল

20220502_182438.jpg

কদম ফুল

20220501_124913.jpg

ধানখেত

20220501_132437.jpg

ধান শুকানো

শুভ সকাল,প্রতিদিনের মত আজকেও আমি ঘুম থেকে উঠে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে একটু হাঁটাহাঁটি করে সকালের খাবার খেয়ে নেই। এরপর আমি বেসিনের সামনে এগিয়ে ব্রাশ হাতে নিয়ে আমার দাঁত ব্রাশ করি আমি প্রতিদিন খাবারের পর দাত ব্রাশ করে নেই। এরপর আমি কিছু সবাই বসে থাকি আমার ঘরের ভিতরে এরপর আমি বাহিরে চলে যাই। বাহিরে গিয়ে দেখি আমাদের বাড়ির সামনে উঠানে সবাই ধান শুকানোর জন্য ব্যস্ত হয়ে উঠেছে এসময় ধান পাকার মৌসুম অনেকেই তাদের পাকা ধান কেটে শুকানোর জন্য নিয়ে এসেছে বাড়িতে।আমি কিছু সময় বাহিরে থাকার পর আমার ধান কেমন পেকেছে তা দেখার জন্য জমিতে চলে যাই।আমি দেখলাম আরো কিছু দিন লাগবে ধান পাঁকতে। আমি সবগুলো জমি দেখে আবার বাড়ি থেকে চলে আসি বাড়িতে ফেরার পথে আমি আমার বাগানে বসে থাকি কিছু সময় এবং একটু রেস্ট করে নেই এরপর আমি বাড়িতে চলে আসি।

দুপুর



20220501_123347.jpg

মাছের পাএ

20220501_121832.jpg

মাছ

20220501_121704.jpg

জাল ফেলানো

দুপুর বেলা আমি বাড়িতে চলে আসতেই আমার এক বন্ধু আমাকে ফোন করে কিছু মাছ নেওয়ার জন্য। আমার পুকুরে কিছু ছোট মাছ রয়েছে এগুলো হচ্ছে হাঙ্গেরি মাছ এই মাছগুলো সে নিয়ে গিয়ে তার বাড়িতে হাউজে ছেড়ে দিবে। কিছুক্ষণ পর আমার বন্ধু আরিফ চলে আসলে আমি ওকে নিয়ে বাগানে চলে যাই এবং সাথে আমি মাছধরা জাল নিয়ে যাই এরপর আমি পুকুরে জাল ফেলে কিছু মাছ ওকে তুলে দেই। কয়েকবার জাল ফেলে আমি কিছু মাছ সংগ্রহ করে একটি পাত্রে রেখে দেই এরপর আমাদের মাছ ধরা হয়ে গেলে আমি আমার জালটি বাগানে শুকোতে দেই এবং আমার বন্ধু আরিফকে তার বাসায় পৌঁছে দেওয়ার জন্য আমাদের বাড়ির সামনের রাস্তায় চলে আসে এবং সেটি ভ্যানে বসে বাড়িতে চলে যায় এবং আমি আবার বাগানে চলে গিয়ে আমার শুকনো জালটি তুলে নিয়ে আসি। এরপর আমি বাড়িতে এসে বাথরুমে গোসল করে নেই। গোসল করা হয়ে গেলে আমি আমার ঘর একটু বসে থাকি। কিছু সময় বসে থাকার পর আমি আমার দুপুরের খাবার খেয়ে নি দুপুরে খাওয়া হয়ে গেলে আমি বিছানায় শুয়ে একটু রেস্ট করতে থাকি এরপর আমার মোবাইল হাতে নিয়ে আমি আমার কিছু প্রয়োজনীয় কাজ সেরে নেই এবং বন্ধুদের সাথে চ্যাটিং করে নেই এভাবে কিছুক্ষণ সময় কাটানোর পর আমার ঘুম চলে আসলে আমি কিছুক্ষণ সময় যেন ঘুমিয়ে নেই।



বিকাল



20220501_172113.jpg

আম

20220501_173254.jpg

খড়ের তৈরি সাপ

বিকেল বেলা আমি ঘুম থেকে উঠে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে হালকা নাস্তা করে নেই। এরপর আমি বাহিরে চলে আসে বাহিরে সবাই তাদের কাজে ব্যস্ত ছিল আমি কিছু সময় তাদের কাজ করা দেখি এবং কিছুক্ষণ পর কিছু ছোট ছেলে মেয়ে আমার কাছে চলে আসে ধানের গাছ দিয়ে খেলনা বানানোর জন্য। আমি ধানের গাছ দিয়ে ওদের একটি সাপ বানিয়ে দিই এরপর ওরা সেই সাপটি নিয়ে খেলতে থাকে। এরপর আমি আমার মোবাইল ফোন হাতে নিয়ে সেই সাপটি সহ আমার এক ভাতিজির ছবি তুলে নেই। এরপর আমি আমার আম গাছ গুলো লক্ষ্য করি আমের কি অবস্থা আমি এসময় কিছু আমের ছবি তুলে রাখি শুরুর দিকে গাছে আম কম দেখা যাচ্ছিল তবে এখন গাছে থোকায় থোকায় ধরেছে এমন লক্ষ করা যাচ্ছে। আশাকরি আমগুলো খুব সুন্দর ভাবে পরিপক্ক হয়ে থেকে যাবে এক মাসের মধ্যেই।



রাত



20220428_203737.jpg

তুহিন ভাই

সন্ধ্যা বেলা আমি বাড়ি থেকে বের হয়ে পাশের এলাকার যে দোকানটিতে বসে আড্ডা দেই এই দোকানটিতে চলে যাই এবং সবার সাথে বসে আড্ডা দেই এবং হালকা নাস্তা করে নেই। এখন আইপিএল খেলা চলছে তাই এখানে সবাই খেলা দেখার জন্য ভিড় জমায় আমিও তাদের সাথে কিছুক্ষণ খেলা দেখি। কিছুক্ষণ সময় পর আমি বাজারের দিকে চলে যায় এবং তুহিন ভাইয়ের দোকানে গিয়ে তার সাথে কিছুক্ষণ সময় আড্ডা দেই। তুহিন ভাইয়ের সাথে জমি সংক্রান্ত কিছু আলোচনা করে নেই। এরপর আমরা একটি দোকানে গিয়ে চা নাস্তা করে নিলাম এরপর আবার দোকানে চলে আসি। আমি দোকানে প্রায় এক ঘন্টার মতো বসে থাকার পর বাড়ির দিকে রওনা দেই কারন ততক্ষনে রাত অনেক হয়ে গিয়েছিল। এরপর আমি বাড়িতে চলে আসি এবং বাড়িতে এসে বাথরুমে গিয়ে ফ্রেশ হয়ে আমার ঘরে এসে রাতের খাবার খেয়ে নেই। এরপর আমি আমার বিছানায় শুয়ে থাকি বিছানায় শুয়ে শুয়ে আমি আমার স্টিম বাংলাদেশের কিছু প্রয়োজনীয় কাজ শেষ করি এবং বন্ধুদের সাথে ম্যাসেঞ্জারে চ্যাটিং করে নেই এভাবে বেশ কিছু সময় কাটানোর পর রাত গভীর হয় আসলে আমি ঘুমিয়ে পড়ি।

বন্ধুরা এই ছিল আমার আজকের দিনে যাবতীয় কার্যাবলী, আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে এবং আশাকরি আপনাদের দিনটিও ভালো কেটেছে।

আমি @tasonya@oriannyleal এই দুজন বন্ধুকে এই কনটেস্টটিতে অংশগ্রহণ করার জন্য বিশেষভাবে আমন্ত্রণ জানাচ্ছি।



ধন্যবাদ সবাইকে



Sort:  
 2 years ago 

আমেজিং ফটোগ্রাফি করেছেন সব চাইতে আমাকে ভালোবেসেছে পুকুরে মাছ ধরার দৃশ্য টি।

 2 years ago 

Thank you.

 2 years ago 

বিশাল বড় ডায়েরি ছিলো আপনার। পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

Thank you.

 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

plagiarism-freeYES
#steemexclusiveYES
#club5050NO
#club75NO
#club100YES
Verified userYES
Bot-freeYES


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

 2 years ago 

গাছে কদম ফুল হয়েছে ভালোই। আনারস হয়নি এবার?

 2 years ago 

আনারস হবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 59758.56
ETH 2523.42
USDT 1.00
SBD 2.47