Top post topic contest// Write about my childhood memories//16-04-2021

in Steem Bangladesh3 years ago (edited)

Hello Friend's


I'm @biplob25 from Bangladesh, Dinajpur, Parbatipur


I hope you are all well by the grance of Almighty Allah. Alhamdulillah I'm also fine. Today I'm going to share my top post topic//write about my chilhood memories So, don’t take any time, Lets start it.

★My childhood me★

IMG_20200929_121735.jpg

★শৈশব সময়★

শৈশব মানেই হচ্ছে একটা অসাধারন সময় শৈশবের দিন এক একটি ছেলের রঙ্গিন সময়। সেই পূরনো শৈশবের কথা মনে হলে কতোই না ভালো লাগে, শৈশব আমাদের দারুন একটি অধ্যায় সেই শৈশব দিনগুলো আবারো ফিরে পেতে খুবই ইচ্ছে করে সেই শৈশবের দিন গুলো মনে পড়লে মনে অনেক শান্তি অনুভব করি ও অনেক তৃপ্তি পাই সেই রঙ্গিন পারফম্যান্স সময় হচ্ছে শৈশব।শৈশব আমাদের অনেক কিছুই শিখিয়ে ছে,যা আমরা এখনো ভুলতে পারি নি

★শৈশব সময়ের বিদ্যালয়★

শৈশব মানেই হচ্ছে তৃপ্তিময় সময় যা আমাদের স্মৃতিতে অতপ্রত ভাবে জরিয়ে আসে,যা আমরা কখনোই ভুলতে পারব না শৈশব বিদ্যালয় সময় আমার অনেক বন্ধু বান্ধব ছিল, তাদের একে অপরের সাথে কতোই না আনন্দ করতাম।তারা ছিল একে অপরের সহ পাঠি। শৈশব সময় সেই বন্ধু বান্ধব সহ এখান থেকে ওখানে কতোই না জায়গায় বেড়িয়ে ছি।

★শৈশব সময়ের খেলা-ধূলা★

শৈশব সময় খেলাধুলার জন্য ছিলোআমার অনেক বন্ধু -বান্ধব সেই বন্ধু বান্ধব মিলে কতোই না আনন্দ উল্লাস করেছি সেই শৈশব দিন গুলোর কথা মনে হলে কতোই না শান্তি লাগে আবার সেই দিন গিলো ফিরে পেতে ইচ্ছে করে, বন্ধুরা ছিলো জেন খুশির বরাক তাদের সাথে গল্পে উল্লাসে কাটতো সময় সেই শৈশব সময় ছিলো আমার রঙ্গিন মূহুর্ত।সেই শৈশব সময় আমি প্রতিদিন সকাল হওয়ার জন্য অপেক্ষা করতাম কবে বন্ধুের সাথে দেখা হবে। মাঠে ঘাটে ও রাস্তায় অনেক খেলা ধুলা করতাম আমার বন্ধুরা ছিল আমার সবচেয়ে প্রিয়।

★শৈশব সময়ের মা -বাবার শাসন★

শৈশব সময়ের মা-বাবার শাসন ছিল অত্যন্ত গুরুত্বপুর্ণ।তারা আমার সব সৃয় পিছে পরে থাকতো কোনটা ভালো আর কোনটা মন্দ সবসময় উপদেশ দিতো তা আমার খুবই ভালো লাগতো, সেই পূরনো সময় আর আমাদের কখনো আসবে না। আবার কখনো কখনো এই শাসন কে বিরক্তি কর লাগতো মনে হতো কখন যেন বড় হবে আর এগুলো কথা শুনবো না, তার পর জখন বড় হলাম বুঝতে শিখলাম তখন আর মা-বাবা শাসন করে না হারিয়ে গেল সেই অগাত ভালোবাসা, আর বলে না এটা করা জাবে না, ওটা করা জাবে না, এটা খাওয়া জাবে না ওটা খাওয়া জাবেনা ইত্যাদি এখন মনে হচ্ছে সেই শাসন ছিল ভালোবাসার।

★শৈশব সময়ের মেলা উৎসব★

শৈশব সময়ের মেলা উৎসব ছিল আমার খুবই আন্দকর বিষয়,এই মেলায় এক সাথে অনেক বন্ধু বান্ধব মিলে সেই মেলা দেকতে ও ঘুরতে জেতাম সেখানে ওনেক ঘুরাঘুরি করতাম ও অনেক রং বেরংয়ের জিনিস কিনতাম জেমনঃ খেলনা বন্ধক,ওখেলনা বিভিন্ন ধরনের গারি ইত্যাদি।
তার সাথে সাথে কতোই না খাবার কিনতাম ও খাইতাম
জা আমাদের খুবই আনন্দকর বিষয় সেই মেলা দেখতে জেত কতোই না মানুষ ওঅনেক প্রকার দোকান পাঠ জেমন জিলাপির দোকান, চটপটির দোকান,চিপ্স এর দোকান,মিষ্টান্নর দোকান,পরেটার দোকান ওআরো অনেক দোকান পাঠ।

★শৈশব সময়ের স্বপ্ন★

অনেক ছেলে মেয়েরশৈশবে স্বপ্ন থাকে তার মধ্যে আমারো শৈশবের স্বপ্ন ছিলো ডাক্তার হওয়া আমি ডাক্তার হয়ে ওনেক সুখ ও অসহায় মানুষদের সেবা করবো। কিন্তু মানুষ বদলে জায় ও সময় পাল্টে জায় শৈশব ও চিরস্থায়ী হয় না সুধু স্মৃতিগুলো অমর হয়ে থেকে জায়।

★শৈশব সময়ের একটি স্মরণীয় ঘটনা★

আমরা কয়েক বন্ধু মিলে কোথাও জাবো জাবো করে প্লান করতেচিলাম অবসেসে একটি পুরাতন জায়গায় জাওয়ার জন্য প্রস্তুত হলাম তার পর আমরা সব বন্ধু মিলে বেরিয়ে পরলাম সবাই হেটে জাবো বলে ঠিক করলাম বেস কয়েক মিনিট হাটতে হাটতে সেই জায়গার কাছাকাছি গেলাম কিন্তু কারো কারো পানওর পিপাসা পেয়েসে। তার পর দেখলাম সেখানে তো পানির কোনো জায়গা নাই।আমি ভাবলাম আরো একটু দুরে গেলে হয়তো পানি দেখতে পাবো তার পর সব বন্ধু মিলে গল্প করতে করতে হাটতে লাগলাম বেস কিছুক্ষন হাটতে হাটতে সামনে ওনেকগুলো বাড়ি দেখতে পেলাম অবসেসে বসাইরে সস্তি ফিরে এলো তার পর সবাই হাটতে হাটতে সেই বাড়ির কাছে গেলাম এবং ডাকদিলাম এবং আমরা সব বন্ধু মিলে সেখান থেকে পানি খাইলাম। তার পর আবারো আমাদের সেই জায়গায় জেতে লাগলাম হাটতে হাটতে সেই জায়গায় চলে গেলাম জাওয়ার পর অনেক কিছু দেখতে পেলাম জেমন পুরনো গাছ,ও ওনেক রকমের পাখি সে সাথে ওনেক পোকা মাকড় এর আওয়াজ জা আমরা শুনসিলাম, কিন্তু হঠাৎদেখতে পেলাম একটি খরগোশ সেই খরগোশ টি ছিলো সাদা রংয়ের তা দেখে আমার ভালো লাগলো এবং আমি ও আমার সেই বন্ধু রা মিলে সেই খরগোশ টাকে বারিতে নিয়ে এলাম এবং তাকে পালতে সুরু করলাম। একমাসের মধ্যে তা আমার পোষ মানলো তার পর আমার সাথে সে বেরাতে লাগলো কিন্তু খরগোশটি কারো কাসেই জেতো না পর পর আমার সেই বন্ধুরা সেই খরগোশটাকে দেখতে আসতো। সেই খরগোশটি আমার আদরের হয়ে গেল তারপর কয়েকমাস ধরে পাল্লাম কিন্তু ৮মাস পর কেন জানি খরগোশটা কিসুই খাচ্ছে না তার জেনো কি হয়েসে আমি বুজতে পারিনাই তারপর দুই দিনের মাঝে সেই আদরের খরগোশটা মারা গেল তাতে আমার খুব খারাপ লাগলো ও কষ্ট পেলাম সেই স্মৃতি এখনো মনে পড়ে।



Thanks For Support


Best Regards,
@biplob25
Sort:  
 3 years ago 

Nice post Brother.

Vai headline gula kivabe likhsen ?

 3 years ago 

Good post friend.

 3 years ago (edited)

Try to write a minimum of 300 words and a maximum of 500 words in the post. Try to write the whole post yourself.

আপনার পোস্টের কোয়ালিটি বাড়াতে হবে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57864.53
ETH 2454.90
USDT 1.00
SBD 2.34