Top contest:Poetry Recitation//26-04-2021

in Steem Bangladesh3 years ago

Hello Friend's


I'm @biplob25 from Bangladesh,


হ্যালো বন্ধুরা আসসালামুআলাইকুম।আশাকরি আপনারা অনেক ভালো আছেন, আল্লাহর রহমতে আমিও ভালো আছি,আছকে আমি Steem bangladesh কর্তৃক আয়োজিত কবিতা আবৃতি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে জাচ্ছি, কবিতাটির নাম হচ্ছে বীর।
আশা করি আমার কবিতা আবৃতি আপনাদের অনেক ভালো লাগবে।
তাহলে চলুন বন্ধুরা শুরু করা যাকঃ-



বীর
কাজী নজরুল ইসলাম

বল বীর -
বল উন্নত মম শির!
শির নেহারি’ আমারি নতশির ওই শিখর হিমাদ্রির!
বল বীর -
বল মহাবিশ্বের মহাকাশ ফাড়ি’
চন্দ্র সূর্য গ্রহ তারা ছাড়ি’
ভূলোক দ্যুলোক গোলক ভেদিয়া
খোদার আসন ‘আরশ’ ছেদিয়া,
উঠিয়াছি চির-বিস্ময় আমি বিশ্ববিধাতৃর!
মম ললাটে রুদ্র ভগবান জ্বলে রাজ-রাজটীকা দীপ্ত জয়শ্রীর!
বল বীর -
আমি চির উন্নত শির!

আমি চিরদূর্দম, দুর্বিনীত, নৃশংস,
মহা- প্রলয়ের আমি নটরাজ, আমি সাইক্লোন, আমি ধ্বংস!
আমি মহাভয়, আমি অভিশাপ পৃথ্বীর,
আমি দুর্বার,
আমি ভেঙে করি সব চুরমার!
আমি অনিয়ম উচ্ছৃঙ্খল,
আমি দ’লে যাই যত বন্ধন, যত নিয়ম কানুন শৃঙ্খল!
আমি মানি না কো কোন আইন,
আমি ভরা-তরী করি ভরা-ডুবি, আমি টর্পেডো, আমি ভীম ভাসমান মাইন!
আমি ধূর্জটি, আমি এলোকেশে ঝড় অকাল-বৈশাখীর
আমি বিদ্রোহী, আমি বিদ্রোহী-সুত বিশ্ব-বিধাতৃর!
বল বীর -
চির-উন্নত মম শির!


সকল বন্ধুকে ধন্যবাদ

Please Support me


Best Regards,
@biplob25
Sort:  
 3 years ago 

Valo hoyeche vai

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65157.25
ETH 3492.49
USDT 1.00
SBD 2.44