The Diary Game| | 05-12-2021 | | 30% benefit set to @hive-138389

in Steem Bangladesh3 years ago (edited)

  • আসসালামু আলাইকুম

  • আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি।@steembangladesh আয়োজিত Diary Game প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি।

  • সকাল
  • IMG20211130121023.jpg
    Location

    আল্লাহর রহমতে ঘুম থেকে খুব সকাল সকাল উঠি। ঘুম থেকে উঠে কুয়াশা ভরা রাস্তায় হাঁটার জন্য বেরিয়ে পড়ি। কিছুক্ষণ হাঁটাহাঁটি করার পর বাসায় চলে আসি। বাসায় এসে ফ্রেশ হয়ে নেই। ফ্রেশ পর সকালের নাস্তা করে নেই। নাস্তা শেষ করে দেখি এক ছোট ভাই ইন্টারের পরীক্ষা দেওয়ার জন্য যাচ্ছে। পরে ছোট ভাইয়ের মা আমাকে বলল তার সাথে একটু যাওয়ার জন্য। আমি রেডি হয়ে ছোট ভাইয়ের সাথে পার্বতীপুর আদর্শ কলেজে যাই। ছোট ভাইকে পরীক্ষার হলে দিয়ে কলেজের মাঠে এসে বসি। ওখানে গিয়ে কয়েকজন বন্ধুর সাথে দেখা হয় তাদের সাথে মাঠে বসে আড্ডা দিতে থাকি। আড্ডা দিতে দিতে কলেজে শহীদ মিনারটি আমি দেখতে পাই তখনই আমি শহীদ মিনারের একটি ছবি তুলি। পরীক্ষা শুরু হওয়ার কিছুক্ষণ আগেই আমাদের সবাইকে বের হয়ে যেতে বলে। সেখান থেকে বের হয়ে আমি ভ্যান নিয়ে বাসার পথে রওনা দেই। বাসায় আসতে আসতে দুপুর হয়ে যায়।

  • দুপুর
  • দুপুরে বাসায় এসে গোসল করে নেই। গোসল শেষ করে দেখি আমার রুমের লাইট জ্বলতেছে না। তারপর আব্বাকে বলে মেকার কে নিয়ে আসি বাসায়। বাসায় এসে মেকার লাইটের লাইন ঠিক করে মেকার কে আর বাসায় শুয়ে আছি। আমি বাসায় এসে দুপুরের খাবার খেয়ে নেই। কিছুক্ষণ শুয়ে শুয়ে গেম খেলতে থাকি। তারপর ইউটিউবে গিয়ে একটি আরফান নিশোর নাটক দেখি তারপর ভিডিও গান দেখে ঘুমিয়ে পড়ি।

  • বিকেল
  • IMG20211127110735.jpg
    Location

    ঘুম থেকে উঠে দেখি বিকেল হয়ে গেছে। ঘুম থেকে উঠে হাত মুখ ধুয়ে নিলাম। তারপর দেখি আম্মা তেলের পিঠা বানিয়েছে দুই তিনটা তেলের পিঠা খেলাম। বাইরে বের হয়ে দেখি এক বন্ধু জমি বাড়ির দিকে যাচ্ছে। আমি তাকে জিজ্ঞাসা করলাম কি জন্য যাচ্ছিস সে বলল মেশিন ঠিক করতে হবে। আমিও তার সাথে জমি বাড়ির উদ্দেশ্যে গেলাম। গিয়ে দেখি অনেকদিন ধরে মেশিন পড়ে আছে। মেশিনের পার্টস নষ্ট হয়ে গেছে। আমার বন্ধুটি আবার মেশিনের কাজ পারে। সে মেশিন খুলে সব কিছু ঠিক করল। সামনে আবার তাদের দুটি পুকুর আছে। সে মেশিন ঠিক করে পানি তুলে পুকুরে পানি দিতে লাগল। মেশিন ঠিক করতে করতেই সন্ধ্যা হয়ে গেল।

  • সন্ধ্যা ও রাত
  • মেশিন স্টার্ট দিয়ে বন্ধুর সাথে বন্ধুর বাসায় গেলাম। বাসায় গিয়ে আন্টি বিস্কুট খাওয়ার জন্য দিল। আমি বিস্কুট খেতে লাগলাম এবং আমার বন্ধু ফ্রেশ হতে লাগল। খাওয়া শেষ করে বন্ধুকে নিয়ে বাজারে গেলাম। বাজারে গিয়ে গরম গরম জিলাপি খেলা। জিলাপি খাওয়া শেষে স্কুল মাঠে গেলাম আড্ডা দেওয়ার জন্য। মাঠে গিয়ে আরো দুই তিনটা বন্ধু দেখা হলো তাদের সাথে বসে আড্ডা দিতে থাকলাম। আড্ডা দিতে দিতে অনেক রাত হয়ে গেল বাজারে এসে দুধ চা খেয়ে বাসায় চলে আসলাম। বাসায় এসে হাতমুখ ধুয়ে পড়ার রুমে গেলাম পড়ার জন্য। বই পড়া শেষে রাতের খাবার খেয়ে নিজের রুমে চলে আসলাম। রুমে এসে কিছুক্ষণ ইউটিউব এ মুভি দেখে ঘুমিয়ে পড়লাম।

    আশা করি পোস্টটি আপনাদের ভালো লাগবে। ভুলভ্রান্তি করে থাকলে মাফ করে দিবেন। সবাই ভাল থাকবেন আল্লাহ হাফেজ।


    @ariyan24

    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     3 years ago 

    অনেক সুন্দর দিন কাটিয়েছেন। আপনার ডায়রিটি পরে ভালো লাগলো

     3 years ago 

    ধন্যবাদ।

     3 years ago 

    ছবি গুলো ভালো হয়েছে৷ আপনি কি মোবাইল ইউজ করেন?

    Coin Marketplace

    STEEM 0.19
    TRX 0.12
    JST 0.028
    BTC 63605.39
    ETH 3470.79
    USDT 1.00
    SBD 2.52