Photography & Writing Contest of Bangladesh.

in Steem Bangladesh4 years ago

IMG_20200922_224515-01.jpeg

আমি রাকিব হাসান, সবুজে ভরপুর নদী মাত্রিক দেশ বাংলাদেশের ছোট্ট কিন্তু সুন্দর একটি শহর সৈয়দপুরে থাকি।
আশা করি সবাই ভালো আছেন। ফটোগ্রাফির উপর কন্টেস্ট হবে অনেক দিন থেকে শুনে আসছি এবং এটার জন্য খুব এক্সাইটেড ছিলাম। অপেক্ষার পালা শেষ করে গতকাল এই কন্টেস্ট শুরু হয়। গত কাল ই পোস্ট দিতাম কিন্তু একটু সমস্যার কারণে হয়ে উঠেনি। কিন্তু আজ আর সুযোগ হাত ছাড়া করছি না।

আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি।
প্রায় ৬ বছর থেকে ফটোগ্রাফি করি। মোটামোটি কয়েকটি প্রদর্শনীতেও আমার ছবি জায়গা পেয়েছিল। তবে এটা আমার প্রফেশন না, শখ।
ভাবলাম আমার ক্লিক করা ছবি স্টিমেটেও শেয়ার করি, সবার সাথে।
আমার ফোনে রাতের ছবি তেমন একটা ভালো মানের আসে না। খুব নয়েজি আসে। তবুও ট্রাই করেছি ছবিটিকে সুন্দর করার। আশা করি আপনাদের ভালো লাগবে।

এই ছবিটি গতকাল রাতে তুলেছিলাম। আমার শহর সৈয়দপুরে। তখন টিপ টিপ বৃষ্টি হচ্ছিল। রাস্তার মানুষ জন বিভিন্ন দোকানে যে যার মতো ঢুকে একটু আশ্রয় নিয়েছিল পানি থেকে বাঁচার জন্য। আমিও কোন এক দোকানে দাড়িয়ে ছিলাম। দেখলাম একটু দূরে কোন এক দোকানদার কোন মতো বসে আছে, তার দোকান টা অনেক ছোট। উপরে তেমন কোন ছাউনি নেই। শুধু একটা পলিথিন কোন মতো দেয়া। হয়তো কিছু বৃষ্টির ফোটা তার শরীর হালকা ভাবে ভিজিয়ে দিচ্ছিল। কিন্তু এটাই তার কাছে অনেক বড় কিছু। তার সম্বল।
ছবিটা আমাকে ভাবালো যে মানুষের সবার আগে ফ্যামিলির চিন্তা করতে হয় নিজের বাচ্চা কাচ্চাদের কথা ভাবতে হয়। তার জন্যই এত জীবন যুদ্ধ। মানুষ নিজের জন্য নয় অন্যের জন্য কষ্ট করে। রাস্তায় হাটার সময় হরেক রকম মানুষ দেখা যায় আমি তাদের সময় গুলো কে ক্যামেরা বন্দি করতে ভালোবাসি। এদের একেক জনের জীবন একেক রকম একেক রং এর। ছবির মধ্যে সব কিছু ফুটে ওঠে।

সব শেষে ধন্যবাদ জানতে চাই @steemit কে এবং কন্টেস্ট টি দেয়ার জন্য @toufiq777
ভাই কে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68225.97
ETH 3275.70
USDT 1.00
SBD 2.66