Steem Bangladesh Contest - The Diary Game || by @alamin000 || 30% beneficiaries goes to hive -138339 || Steemit

in Steem Bangladesh2 years ago

হ্যালো
আমার প্রিয় বন্ধুরা
আমি @alamin000 🇧🇩 বাংলাদেশ থেকে


আশা করি সবাই ভালোই আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে আমিও বেশ ভালোই আছি। রহমতের এই মাসে ভালো থাকারই কথা।অন্য সব মাসের থেকে এই মাসে আল্লাহর রহমতের ভান্ডার বেশি খোলা থাকে।তাই তো এই মাসে মানুষ তাদের সকল কাজকর্ম ফেলে রেখে আল্লাহর ইবাদতে মশগুল হয়ে পড়ে।অন্যসব মানুষের মতো আমিও চেষ্টা করি তেনার হুকুম পালনে।এই রমজানের একটি দিন আমি আপনাদের কাছে শেয়ার করতে চাই। তো চলুন শুরু করি।

-----ছোট ভাইগুলা-----

received_1975015769279321.jpeg

Plus code:MXC8+Q2


💥আমার ভোরবেলা💥


প্রত্যেকদিনের মতো আমার ঘুম ভাঙে ফোনের ডাক শুনে। ঠিক ৩ঃ৩০ টায় আমার ফোন আমাকে সেহেরি খাওয়ার জন্য ডাকে।তার ডাক শুনে দেরি না করে অতি শীগ্রই আমি ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে সেহেরি খেয়ে নেই।তারপর হাতে একটু সময় থাকায় আমি শুয়ে শুয়ে কিছুক্ষন ফেসবুক চালাই।তারপর ফজরের আযান দেওয়া শুরু হয়।এরপর আমি ওযু করে নামাযে যাই।নামাজ শেষ হতে হতে দিনের আভাস পৃথিবীপৃষ্ঠে পৌছানো শুরু করে।এরপর আমি বাসা আসি।আসার পর আরেকটু ঘুমিয়ে নেই।এভাবেই আমার ভোরের অবসান ঘটে।


ছোট বোনগুলার সুপারি ফুলের খেলা

USER_SCOPED_TEMP_DATA_orca-image--1548756706.jpeg

Plus code:MXC8+P3


🌻আমার সকালবেলা🌻


এরপর সকাল বেলা ঘুম থেকে উঠেই আমি বই পড়তে বসি। পড়া শেষে আমি আমাদের উঠানে যাই।গিয়ে দেখি আমাদের একটা সুপারিগাছ ভেঙে গেছে। ওটার ফুলগুলো দিয়ে খেলার জন্য তারা সেগুলা সংগ্রহ করছে। তারপর আমি বাড়ির বাইরে যাই।গিয়েই দেখি আমার ছোট ছোট ভাইগুলা খেলায় মশগুল। তাদের দেখে কিছুক্ষন ফাইজলামি গুলো ভাগাভাগি করতে শুরু করি। কিছু ছবি তোলার খুনসুটির মধ্যদিয়ে তাদের কাছে থেকে চলে আসি।সামনে যেহেতু ধান কাটার মৌসুম আসতেছে। তাই বাসায় আসার পর বাসার বাইরে উঠানে ধান শুকানোর উদ্যেশ্যে নিয়ে কিছুক্ষন পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ করি।এভাবেই আমার সকালবেলার অবশান ঘটে।


ছোটদের খুনসুটি

received_2425672294113750.jpeg

Plus code:MXC8+P4


ফিল্মি অ্যাকশন 💪

received_753079958408974.jpeg

Plus code:MXC8+P4


🌼আমার দুপুরবেলা🌼


যোহরের আযান শোনার সাথে আমি গোসল করতে গেলাম। গোসল করার পর আমি নামাজ পড়ার জন্য মসজিদে গেলাম।নামাজ শেষ করে আসার পথে ছোট ছোট নামাজি ভাইদের সাথে একটা সেলফি নিলাম।এরপর বাসা আসলাম।বাসা এসে গরুদের খাবার দিলাম।তারপর একটু বিশ্রাম করার জন্য শুয়ে পড়লাম।শুয়ে কিছুক্ষন ইউটিউবে ইসলামিক গান শুনলাম। তারপর একটু ঘুমিয়ে গেলাম।গ্রামের নানান শব্দের কারনে বেশিক্ষণ ঘুমাতে পারলাম না।এরপর ধীরে ধীরে সময় গড়িয়ে বিকেল হয়ে গেলো

received_215776782686935.jpeg

Plus code:MXC8+V2


⚽আমার বিকেলবেলা⚽


তারপর আমি যাই আমাদের পার্বতীপুর টু বদরগঞ্জ মহাসড়কে। সেখানে আমি ও আমার এক ছোট ভাই মিলে অনেক ঘুরাঘুরি করি ও ছবি তুলি।কিছুক্ষণ ঘুরাঘুরির পর আসরের আযান দিলো।নামাজের জন্যে গ্রামে এলাম।মসজিদে গিয়ে নামাজ আদায় করার পর একজন বড়ভাই ক্রিকেট খেলার জন্য ডাকে।যদিও রোজা থেকে শরীরে তেমিন অ্যানার্জি নেই।তবুও তাকে না বলতে পারলাম না।তার কথা ক্রিকেট খেলতে গেলাম আমাদের ঈদগাঁ ময়দানে। সেখানেই আমরা প্রায়ই ক্রিকেট খেলি।আর যাই হক খেলতে গিয়ে সময়টা খুব সুন্দরভাবেই কেটে গেলো।এরপর ইফতার করার সময় ঘনিয়ে আসলো।

রংপুর রোডে আমি

received_282622389092416.jpeg

Plus code:MX89+VJ


ক্রিকেট খেলার মুহুর্ত

IMG_20220414_174033.jpg

Plus code:7MQCMXF8+7W


🍇আমার সাঝেরবেলা🍇


ইফতার করার জন্য বাসা আসতে লাগলাম।বাশের কঞ্চি দিয়ে মেসওয়াক বানিয়ে দাত মাজতে মাজতে মসজিদের সামনে দিয়ে আসতেছি।এমনসময় মসজিদ থেকে এক চাচা আমাদের সবাইকে ডাক দিলো।ভিতরে গেলাম।ওহ! খুব সুন্দর একটা দৃশ্য দেখতে পেলাম।গ্রামেরই একজন ব্যাক্তি আজকে ইফতারের আয়োজন করেছেন নাকি।সেখানে অনেকজন মিলে সেগুলা তৈরি করতেছে।দেখে খুবি ভালো লাগলো। আমরাও সবাই সাহায্যের হাত বাড়িয়ে তাড়াতাড়ি ইফতার রেড়ি করলাম।আযান দেওয়ার সাথে ইফতার করে মাগরিবের নামাজ আদায় করে বাসা আসলাম।


আমি ওআমার সহপাঠীরা

IMG_20220414_181955.jpg

Plus code:MXF8+37


🌷আমার রাত্রিবেলা🌷


বাসা এসে আমি শুধু একটু সেমাই খেলাম।খাওয়ার পর আর কিছু না খেয়ে কিছুক্ষন টিভিতে সংবাদ দেখলাম আর এশা'র নামাজের অপেক্ষা করতে লাগলাম।এরপর নামাজে গেলাম।পুরো ১ ঘন্টা পর ৯ঃ৩০ টায় নামাজ শেষ করে বাসায় আসলাম।এসে আমি পেট ভরে খাওয়া-দাওয়া করে নিলাম।এরপর বিছানায় গিয়ে আমার ফোনে সারাদিনের কারকর্মগুলো ডায়েরি করে রাখি।এরপর মশারী টাঙিয়ে ঘুমিয়ে যাই। আর এভাবেই আমার একটি সুন্দর দিনের সমাপ্তি ঘটে।


ডালিম ফুলের ফটোগ্রাফি

IMG_20220412_161056.jpg

Plus code:7MQCMXC7+WR


আমার দুইজন ভিনদেশী বন্ধু @ana07 এবং @yeri52 কে এই contest এ পোস্ট করার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি। please post in this contest!


ধন্যবাদ

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপনার ডাইরিটা। আপনার ছোট ভাই বোন গুলো সুন্দর মজা করছে দেখে ভালো লাগলো সুন্দর লিখেছেন

 2 years ago 

ধন্যবাদ

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

plagiarism-freeYES
#steemexclusiveYES
#club5050YES
#club75NO
#club100NO
Verified userYES
Bot-freeYES


Polish_20201009_015638739.jpg

Hi, your post has been upvoted by @hive-138339 courtesy of @sohanurrahman

JOIN WITH US ON DISCORD SERVER:

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 62827.81
ETH 2583.62
USDT 1.00
SBD 2.73