Steem Bangladesh Contest -The Diary Game || by @alamin000 || 30% beneficiaries goes to hive - 138339 || club5050

in Steem Bangladesh2 years ago

হ্যালো

আমার প্রিয় বন্ধুরা

আমি @alamin000 🇧🇩 বাংলাদেশ থেকে


আশা করি আল্লাহর রহমতে সবাই ভালোই আছেন।যেমনটা আমি আছি। আজকে আমি আপনাদের সামনে আমার অতিক্রম করা একটি দিন সম্পর্কে উপস্থাপন করবো।আশা করি ভালো লাগবে।

IMG_20220422_113352.jpg

Plus code : MXC7+RR


🌄সকালবেলা 🌄


আমি প্রত্যেকদিনের মতো ৩ঃ৩০ টায় ঘুম থেকে উঠি। সেহরি খেয়ে নেই। তারপর নামাজ আদায় করে এসে আবার শুয়ে পড়ি। ঘুম থেকে ৮ঃ০০ টার দিক উঠি।উঠে পড়তে বসি। ১০ঃ৩০ টা পর্যন্ত বই পড়ার পর আমি কিছুক্ষন ফেসবুকে ভিডিও দেখি।এরপর আমি বাড়ির বাইরে যাই।গিয়ে দেখি অনেক ছোট ছোট বাচ্চারা খেলাধুলা করতেছে।তাদের সাথে কছুক্ষন সময় কাটালাম। এরপর আমি বাড়ি আসলাম। বাড়ি এসে গরু -ছাগলদের খাবারের ব্যাবস্থা করি।এরপর কোনো কাজ না থাকায় আবার পড়তে বসি এবং যোহরের আযানের অপেক্ষা করতে লাগি।

IMG_20220421_171523.jpg

Plus code: MXC7+P8


🧭দুপুরবেলা🧭


ঠিক যখন আযান দেওয়া শুরু হলো।,আমি দেরি না করে গোসল করতে গেলাম।গোসল শেষে আমি মসজিদে গিয়ে নামাজ আদায় করে আসলাম। এসে দেখি আমার ভাই পালন করার জন্য খ্যাকি ক্যাম্বেল জাতের কিছু হাসের বাচ্ছা কিনে আনছে।সেগুলাকে খাওয়াই।

IMG_20220421_153432.jpg

Plus code: MXC7+QX

তারপর একটু ফেসবুকে ঢুকি।সেখানে কিছুক্ষণ সময় অতিবাহিত করার পর আমি হালকা একটু ঘুম দেওয়ার প্রস্তুতি নিলাম।যেহেতু রমজান মাস। তাই আমি বেশি ঘুরাঘুরি পছন্দ করি না। এরপর ঘুম শেষে উঠি ঠিক ৩ঃ৩০ টায়। উঠেই আমি ফ্রেশ হয়ে নেই।তারপর আমি একটা পেয়ারা ফুলের ফটোগ্রাফি করি। তারপর গরুদের জন্য খড় আর ঘাস কাটতে শুরু করি।কাটা শেষে সেগুলো গোয়াল ঘরে গরুদের জন্য প্রস্তুত করে রাখি।

IMG_20220421_180108.jpg

Plus code: MXF7+4R


🌅বিকেলবেলা 🌅


এরপর ওযু করে আসরের নামাজের জন্য মসজিদে যাই।নামাজ শেষে বাড়ির পাশে ইটভাটায় ঘুরতে যাই।বর্তমানে ইটভাটায় কাজ বন্ধ থাকায় সেটি হয়ে উঠেছে শিশুদের খেলাধুলার কেন্দ্রমনি।সেখানে গিয়ে কিছুক্ষণ ঘুরাঘুরি করলাম, কিছু ছবি তুললাম। তারপর গেলাম ধানক্ষেতে। সেখানে কিছু ছবি তুলার পর আমাদের চিরচেনা 'নাওডুবা 'পুকুরের পাশে কয়েকটা ছবি তুলি।এরপর ইফতারের সময় ঘনিয়ে আসাতে আর দেরি না করে আমি সোজা বাড়ি চলে আসি।বাসা এসে ইফতার রেডি করে অযু করে এসে আযানের অপেক্ষায় বসে থাকি।

IMG_20220421_174923.jpg

Plus code: MXC7+P8


😴রাত্রিবেলা😴


নামাজ পড়ার পর আমি বাসায় এসে হাল্কা খেয়ে নিয়ে বিশ্রাম নেই।একটু ফেসবুকে ও ঘুরে আসি।এরপর আমি এশার নামাজে ঠিক ৮ঃ২৫ টায় মসজিদে যাই।সব নামাজ শেষ করে ৯ঃ৩০ টায় বাড়ি আসি।এসে আরেকটু খেয়ে নিয়ে ঘুমাতে যাই।শুয়ে শুয়ে কিছুক্ষণ ফেসবুক চালাই।আমার বন্ধু শাহিনের সাথে ২০ মিনিট যাবত মেসেঞ্জারে ভিডিও কলে কথা বলি।এরপর আমি যথারীতি ঘুমিয়ে যাই।এভাবেই আমার একটা সুন্দর দিনের সমাপ্তি ঘটে।

IMG_20220422_113217.jpg

Plus code: MXF7+2M


আমার দুইজন ভিনদেশী বন্ধু @ana07 এবং @yeri52 কে এই contest এ পোস্ট করার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি। please post in this contest!


----ধন্যবাদ----

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 60910.03
ETH 3358.01
USDT 1.00
SBD 2.47