Steem Bangladesh Contest -The Diary Game || 20% beneficiaries goes to - @steemit-bd || by @alamin000 || club5050

in Steem Bangladesh2 years ago

হ্যালো

আমার প্রিয় বন্ধুরা

আমি @alamin000 🇧🇩 বাংলাদেশ থেকে


আসসালামু আলাইকুম। আশা করি সবাই খুব ভালোই আছেন।আপনাদের দোয়ায় আমিও বেশ ভালোই আছি। Steem Bangladesh কর্তৃ্ক আয়জিত Steem Bangladesh Contest : Life & Humanity - including the Diary Game, acts of kindness, charity... এ অংশ গ্রহণ করতে চাই।আমি আজকে আপনাদের সাথে The Diary Game উপস্থাপন করবো । তো চলুন আমার ০৩-০৫-২০২২ তারিখ দিনটি সম্পর্কে বিস্তারিত দেখে আসি-

IMG_20220503_224119.jpg

Plus code: MXF8+37


🌄সকালবেলা 🌄


দিনটি ছিলো একটা বিশেষ দিন।শুধু আমার জন্য বিশেষ নয় বরং মুসলিম বিশ্বের সকলেরই কাছে একটা গুরুত্বপূর্ণ দিন ছিল এই দিনটি। ঈদুল ফিতরের দিন।তাই এই দিনের সূচনা এবং অতিবাহিত নিয়মাবলি আমার অন্যান্য দিনের চেয়ে একটু আলাদা।ঘুম থেকে উঠি খুব ভোরে।উঠেই ফ্রেশ হয়ে নেই।এরপর ফেসবুক যাই আর সবাইকে ঈদের শুভেচ্ছা জানাই। এরপর আমার মা আর বোন রান্নাঘরে সকল প্রকার রান্নার কাজ করতে প্রস্তুত হয়।আমি তাদের কাছে যাই এবং মাংশের ঝোল দিয়ে দুইটা রুটি খেয়ে নেই।রান্নাঘরে বসে এইভাবে রুটি খাওয়ার আনন্দটাই একেবারে ভিন্ন। তারপর আমি বেরিয়ে যাই গ্রামের দিকে।গ্রামের ছেলেপেলেদের সাথে দেখা করি আর ঈদ আনন্দে মেতে উঠি।আর আমাদের পাশেই ছোট বাচ্ছারা নানান ধরনের পটকা ফোটানো শুরু করলো।এই সময় মনের আনন্দ বলে প্রকাশ করার মতো নয়।এর কিছুক্ষণ পরপরই মসজিদের মাইক থেকে আওয়াজ এলো "আল্লাহু আকবর আল্লাহু আকবর লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াল্লাহু আকবার ওয়াল্লাহু আকবার ওয়ালিল্লাহিল হামদ। " এর পর সময় ঘোষণা করল ৯ঃ০০ টায় ঈদের নামাজ অনুষ্ঠিত হবে।


IMG_20220503_223758.jpg

Plus code: 7MQCMX95+3C


আমি দেরি না করে বাসা এসে গোসল করতে লাগলাম। গোসল শেষে নতুন পোশাক পরিধান করে নিলাম।আতর লাগিয়ে নিলাম পোশাকে আর চোখে লাগালাম শুরমা।এরপর একটু মিষ্টিমুখ করে নিয়ে নামাযের উদ্দেশ্য নিয়ে বাড়ি থেকে ময়দানের দিকে রউনা হতে লাগলাম।এরপর সময় মতো নামাজ সম্পন্ন হয়ে গেলো। তারপর শুরু হলো কোলাকুলির পালা।হুজুরের সাথে কোলাকুলির মধ্যদিয়ে এটি শুরু হয়। এরপর সবার পরিচিত জনদের সাথে সবাই কোলাকুলিতে জড়িয়ে পড়ে।এরপর আমার বন্ধু সাকিলের সাথে আমি কিছু ছবি তুললাম। বাসা আসলাম। পরিবারের সকলের সাথে খাওয়া-দাওয়া করলাম।বেশ আনন্দের সাথে আমরা সকলে খাওয়া দাওয়া করে নিলাম।এরপর আমি দোকানে গিলে বড় একটা ঠান্ডা নিয়ে আসলাম।গ্লাসে করে সবাই শেয়ারিং এর মাধ্যমে সেরা পান করলাম।এরপর কিছুক্ষন শুয়ে বিশ্রাম করলাম।


IMG_20220503_223858.jpg

Plus code: MXF8+5R


🌇দুপুরবেলা🌇


দুপুর বেলা গ্রামের আশেপাশে হালকা একটু ঘুরাঘুরি করলাম।গ্রামের সবাই একসাথে বসে আড্ডা দিলাম।সবাই ঠান্ডা শেয়ারের করলাম।বাজেট টা ছিল এক শহুরে বন্ধুর পক্ষ থেকে।এরপর বাসা আসলাম। এসে এক বড়ভাই ঢাকা শহর থেকে আমাকে মেসেঞ্জারে ভিডিও কল দিলো।ভাই ভাবির সাথে প্রায় ১ ঘন্টা ধরে কথা বললাম। আমার মা আর বোন তারাও তাদের সাথে কথা বললো। অবশেষে আমি একটু হালকা ঘুম দিলাম।ঘুম ভাঙলো আমার মামাতো মেয়ের ফোন করার মধ্য দিয়ে।আমার মায়ের সাথে নাকি কথা বলবে তাই ফোন করছিলো।এরপর কথা বলা শেষ করে আমরা সবাই আবার খেতে বসলাম।খাওয়া-দাওয়ার পর এখন বিকাল ঘবিয়ে আসতে লাগলো।


IMG_20220503_175312.jpg

Plus code: 7MQCMW8F+MW


🏕️বিকেলবেলা🏕️


বিকাল বেলা ঘুরাঘুরি করার জন্য যেহেতু উত্তম। তাই আমি আমার বন্ধু সৈকতকে,পারভেজকে,শাহিনকে ফোন করলাম।সবাইকে বললাম যে সবাই তুলসীপুকুরে উপস্থিত হোন।এরপর যথাক্রমে সবাই সেখানে আসলো।আমরা ৪ জন মিলে একটা ভ্যান নিলাম। আর যায়গা ঠিক করলাম পার্বতীপুর সংলগ্ন বহুল জনপ্রিয় ক্যানেলটিতে যাওয়ার।সেখানে গেলাম এবং দেখালাম অনেক ভীড়। সেখানে অনেকের দেখা পেলাম।খুব ভালো লাগলো। অনেকের সাথে অনেক মজা করলাম।স্যারদের সাথে দেখা হয়েছে,বড়ভাইদের সাথে দেখা হয়েছে,মামাতো ভাইয়ের সাথে দেখা হয়েছে,আর কয়েকজন বন্ধুর সাথে দেখা হয়েছে।তারপর ঘুরাঘুরি শেষে আমরা সবাই মিলে ঠান্ডার দোকান গিয়ে ঠান্ডা খেলাম।এরপর হঠাৎ একটা অপ্রত্যাশিত ঘটনা ঘটে গেল। একটা নৌকা ১২ জন যাত্রী নিয়ে হঠাৎ ডুবে গেলো। এর মধ্যে ২ জন শিশু ও ছিলো। তবে ভাগ্য বসত পানি কম থাকায় সবাই বেছে যায়।এরপর আমরা আর দেরি না করে ভ্যান নিয়ে আবার বাড়ির পথে রওনা হলাম।


IMG_20220503_223735.jpg

Plus code: MW8G+V3


🌃রাত্রিবেলা🌃


বাড়ি এসে পৌঁছানোর আগে আমরা স্কুল মাঠে সব বন্ধুরাই মিলে একটা সিদ্ধান্ত নিলাম যে কালকে কই ঘুরতে যাবো।সব কিছু করে আমাদের এক বন্ধুকে বাসায় রেখে আসতে সবাই মিলে গেলাম।কারন তার বাড়ি একটু অন্যরকম যায়গা দিয়ে যেতে হয়।লোক সমাগম নেই বললেই চলে। তখন ৯ঃ০০ টা বাজে।তাকে বাসায় রেখে আমরা বাসা চলে আসি।এরপর খাওয়া-দাওয়া করে নেই।তারপর শুয়ে শুয়ে ফেসবুকে ঢুকি। রাত ১১ঃ০০ পর্যন্ত ফেসবুকে বন্ধুদের সাথে আড্ডা দেই।তারপর আমি ঘুমিয়ে পড়ি। আর এভাবেই আমার একটা সুন্দর দিনের সমাপ্তি ঘটে।


IMG_20220503_224334.jpg

Plus code: MXC7+PX


আমার দুইজন ভিনদেশী বন্ধু @ana07 এবং @yeri52 কে এই contest এ পোস্ট করার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি। please post in this contest!


*****ধন্যবাদ *****

Sort:  
 2 years ago 

তুই নদীত ঝাপ্পি মানুষগুলাক বাচালু না কেন সেটা কও😐

 2 years ago 

পানি কম আছিল সেইজন্যে😳

 2 years ago 

Thank you for sharing such an interesting content with us. Stay active – write posts, comment, interact with others and enjoy .

plagiarism-freeYES
#steemexclusiveYES
#club5050YES
#club75NO
#club100NO
Verified userYES
Bot-freeYES


Polish_20201009_015638739.jpg

JOIN WITH US ON DISCORD SERVER:

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57171.31
ETH 3134.47
USDT 1.00
SBD 2.26