Steem Bangladesh contest - The Dairy Game | | by @alamin000 30%benification goes to hive-138339

in Steem Bangladesh2 years ago

হ্যালো

আমার প্রিয় বন্ধুরা

আমি @alamin000 🇧🇩 বাংলাদেশ থেকে

হ্যালো বন্ধুগণ। আশা করি সবাই ভালোই আছেন।আল্লাহর রহমতে আমিও বেশ ভালোই আছি।মানুষ তার দৈনন্দিন জীবনে অনেক কিছুর মুখাপেক্ষী হয়ে থাকে।ভোর থেকে শুরু করে ঘুমানোর আগ পর্যন্ত প্রকৃতির সাথেই সুখে দুঃখে মিলে মিশে কেটে যায়।দৈনন্দিন দিনের মতো সাধারণ একটি দিন আমি আজকে আপনাদের সাথে শেয়ার করতে চাই।

দিনের সূচনা


IMG_20220403_142114.jpg

Plus code: MX8C+H3

হঠাৎ কানে পড়ে গেলো ফজরের আজানের ধ্বনি। আমি দেরি না করে ঘুম থেকে উঠলাম।ফ্রেশ হলাম।এরপর ব্রাশ করতে লাগলাম। ব্রাশ শেষ করে অযু করলাম।নামাজে গেলাম।কালকে থেকে রমজান।তাই হুজুর সুন্দর একটা আলোচনা করলো। শুনে মনটাও বেশ ভালো হলো। সব ওয়াক্তের সময় সবার মতামতের ভিত্তিতেই ঠিক করা হলো। ব্যাপারটা ভালোই লাগলো। নামাজ শেষ হলো। বাসা আসলাম। বাসা এসে বই পড়তে বসি।কারন সকাল বেলার পড়া আমার জন্য খুবই কার্যকরী হয়।এর পর ভোর কেটে যায়।

সকাল বেলা


IMG_20220403_142338.jpg

plus code:MX98+4Q

সকাল বেলা মা নাস্তা তৈরি করে। তারপর আমি রুম থেকে বাহির হয়ে গোয়াল ঘর থেকে গরু বাহির করতে লাগি।যদিও পরিবারের অন্যরাও এই কাজটি করে থাকে তবুও রমজানের আমেজ বলে কথা।গরুদের বাহির করেই আমি খড় খেতে দেই।তারপর মা নাস্তা রেডি করে।আমরা পরিবারের সবাই একসাথে মিলে চা বিস্কুট খাই।তারপর আমি টাকা লোড দিতে পাশের গ্রামের দোকানে যাই।সেখানে গ্রামের ছেলেদের সাথে কিছুক্ষন আড্ডা দেই।তারপর বাসা এসে দেখি মায়ের রান্না আজকে কমপ্লিট।মাকে আজ কোনো সাহায্য আমার করতে হয়নি।তখন বেলা ১১ টা। মা সবাইকে খাইতে ডাকে। আমরা প্রত্যেক দিনের মতো পরিবারের সকলে মিলে একসাথে বসে খাওয়া দাওয়া করে নেই।তারপর আমাদের গরুগুলাকে আমি আর আমার মা মিলে পানি পান করাই।

IMG_20220403_142052.jpg

plus code: MX98+P8

দুপুর বেলা


তারপর কিছুক্ষণ বিশ্রাম করার পর গরুর জন্য ঘাস আনার সময় হয়ে গেলো। আমি ঘাস আনতে গেলাম।ঘাস এনে দা দিয়ে কেটে ছোট ছোট টুকরা করে দেই।কারন আমাদের ঘাস গুলা একটু শক্ত হয়ে গেছে।এতে করে গরুর খেতে সুবিধা হয়।তারপর আজান শুনে আমি দেরি না করে গোসল করতে যাই।গোসল শেষে আমি নামাযে যাই।নামাজ শেষে কিছুক্ষণ বন্ধুদের সাথে গল্প গুজব করে বাসায় আসি।বাসায় এসে আমি বাংলাদেশ বনাম সাউথ আফ্রিকা টেস্ট খেলার কিছু অংশ দেখি।আমার প্রিয় খেলা ক্রিকেট হউয়ার কারনে আমি দেশের সব খেলা উপভোগ করার চেস্টা করি।এরপর সবাই আবার খাওয়া করে নেই।খাওয়ার পর একটু বিশ্রাম নেই।

IMG_20220403_153622.jpg

plus code: MX88+RW

বিকেল বেলা


এরপর আমি গোয়াল ঘরে গরুদের খাবার রেডি করি। ৬ টা গরুর খাবার কেটে কেটে রেডি করা একটু কষ্টেরি বিষয়। কিছুক্ষণ কাজ করার পর আমি গরু গুলাকে বাড়ির বাইরে থেকে গোয়াল ঘরে আনি।তারপর মশারী টাঙিয়ে দেই।মশারীর ভিতর থেকে মশা তাড়াতে আমার অনেক্ক্ষণ লেগে যায়।এরপর কয়েল লাগিয়ে দিয়ে আমি সেখান থেকে বাহির হয়ে আসি।এরপর আমি বাসার বাইরে ইট ভাটায় গিয়ে একটু ঘুরাঘুরি করি।কিছুক্ষণ সময় কাটানোর পর আমি বাসা আসি।দুঃখের বিষয় হলো আমি বাজার যাইতে পারিনাই।কারন বচ্চারা ইতোমধ্যে পড়তে এসেছিলো।

IMG_20220403_115808.jpg

plus code:MXC8+Q3

রাত্রি বেলা


এরপর আমি তাদের পড়াই।অনেক ভালোই লাগে তাদের পড়াতে।আমি তাদের সাথে বন্ধুত্বপুর্ন সম্পর্ক রাখতে চাই সব সময়।এরপর আমি তাদের ছুটি দেই।এর মধ্যেই আই পি এল এ আমার প্রিয় দিল্লি ক্যাপিটালস এর খেলা শুরু হয়ে গেছে।আমি গিয়ে টিভির সামনে বসি।মোস্তাফিজ খুব ভালোই বোলিং করলো।4 ওভারে 23 রান আবার 3 টি উইকেট পেলো সে।কিন্তু ব্যাটিং তেমন ভালো করতে পারেনি দিল্লি।তাই আমাদের কালকে হার মানতে হয়েছে।

IMG_20220403_132343.jpg

plus code:MXC8+Q3

দিনের সমাপ্তিকাল


এখন আমি বই পড়তে বসি।পাশাপাশি একটু ফেসবুক চালাই।সবকিছু শেষ করে আমি প্রতিদিনের মতো সব কিছু ঠিকঠাক রেখে যেমন মশারী টাঙিয়ে, লাইট নিভিয়ে, দোয়া পড়ে নিয়ে ঘুমিয়ে যাই।আর এভাবেই আমার একটা সুন্দর দিন অতিবাহিত হয়ে যায়।

আমার ভিনদেশী দুইজন বন্ধু @ana07@yeri52 কে steem Bangladesh এর এই contest এ অংশ গ্রহণ করার জন্যে বিশেষভাবে অনুরোধ করছি।

ধন্যবাদ

Sort:  
 2 years ago 

Bah bete bah maj kardi.wow wow nice diary.

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74