THE DIARY GAME!!BETTER LIFE:21/09/2022!! By @abdullah168

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহে ওয়া বারাকাতুহু।আশা করি আপনারা সবাই আল্লাহর রহমতে ভালো আছেন।আলহামদুলিল্লাহ।আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

সকাল

সকালে ঘুম থেকে উঠে দাত ব্রাশ করলাম।দাত ব্রাশ করতে করতে প্রায় ৩০মিনিট লেগে গেল।তারপর ওজু করে নিলাম।ততক্ষণে আরবির টিউটর ও এসে পৌঁছেছেন।তিনি ৮:১০ পর্যন্তু পড়িয়ে ছুটি দিলেন।তারপর কিছুক্ষণ বাংলা ২য় পত্র পড়লাম কেননা আজ আমাদের বাংলা ২য় পত্র পরিক্ষা হবে।শুধু ব্যকরণের ভিতর কিছু পাঠ পড়লাম।তারপর খাবার খেয়ে নিলাম।স্কুল ড্রেস পড়লাম,ব্যাগ গুছালাম এভাবে প্রায় ৯:০৭ বেজে গেল।অতঃপর গাড়িতে করে স্কুলের উদ্দেশ্য যাত্রা করলাম যদিও স্কুল বেশি দুরে নয় আবার কাছে ও নয়।স্কুলে যেয়ে দেখি যে আজ ব্যাগ না আনলেও হতো এবং আজ প্রবন্ধ রচনা ব্যততি বাকি সমস্ত কিছু আসবে।আমি জানতাম না কেননা যেদিন পরিক্ষার কথা ঘোষণা দিয়েছিলো সেদিন আমি অনুপস্থিত ছিলাম।কি আর করার নিজের উপর আত্মবিশ্বাস রাখলাম যদি অনেক আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছি তার ভিতর।তখন স্কুলে বসে বেশ কিছু অধ্যায় পড়লাম তবে ১-৩বার করে যেহেতু সময় কম ১০:০০ এর সময় পরিক্ষা শুরু হবে।তখন স্যারে আসলেন এবং অনেকের সিট পাল্টিয়ে দিচ্ছেলেন কেননা ৬ এর অধিক স্টুডেন্ট রাও বসেছে অনেক সিটে।তখন আমাদের শাখায় উপস্থিত ছিলো ৬২ জন শিক্ষার্থী কিছুক্ষণ পর আরো একজন শিক্ষার্থী আসলো এবং ৬৩জন শিক্ষার্থী হলো।আমাদের স্কুলটি আমাদের জিলায় সব সময় ভাল রেজাল্ট করে।১০:২৭ এ সবাইকে প্রশ্ন দেয়া হলো এবং প্রধান শিক্ষক পরিদর্শনে আসলেন আমাদের সম্পুর্ণ শ্রেনি।আমাদের শাখার নাম বেলী।তবে আমাদের প্রশ্নের ধরন কিছুটা ব্যতিক্রম হয়েছিলো।যাইহোক আমার পরিক্ষাও আলহামদুলিল্লাহ ভাল হয়েছে সবাই দোয়া করবেন।বেলা ১১:৩০ পরে বাসায় এসে বিশ্রাম নিলাম।

IMG_20220922_150128.jpg

IMG_20220922_150202.jpg

IMG_20220922_150658_BURST1.jpg

দুপুর

দুপুরের অনেকক্ষণ আগে উঠেছি আজ আর পড়তে ইচ্ছে করছে না।তাই মোবাইল থেকে ফানি ভিডিও দেখা শুরু করলাম যদি ও সমস্ত ভিডিও ভাল লাগছিলো না।কিছুক্ষণ পর পর ভিডিও চেন্জ করছিলাম এবং আর্টিকেল পড়ছিলাম।তারপর গোসল দিয়ে নিলাম এবং খাবার খেলাম।তারপর আবারো ফোন দেখা শুরু করলাম প্রতিদিন তো আর আমাকে ফোন দেয়না।যদি ও ফোনে আমার আসক্তি অনেকটা তা জানার পরো ফোন ছাড়তে ইচ্ছে করে না।নিউজ দেখলাম বেশ কিছু এ রকম করতে করতেই দুপুর কেটে গেল

বিকাল

সূর্য পশ্চিম দিকে নেমে আসলো।বিকাল হয়ে গেল কিন্তু আমার ভিতর কোন ভাবান্তর আসলো না।ফোন নিয়েই পড়ে থাকলাম।কিন্তু একটু পর ফোন নিয়ে গেল তখন কি করবো ভাবতে লাগলাম এবং ঠিক করলাম যতক্ষণ ফোন দিবে না ততক্ষণ খাবার খাবো😋।১০ মিনিট পর আবার ফোন দিলো আবারো দুপুরের মত ভিডিও,আর্টিকেল দেখতে লাগলাম মাঝে মাঝে অনেক সাইট ভিজিট করলাম।সন্ধ্যা হয়ে এলো এভাবে করতে করতে।

সন্ধ্যা

সূর্য পশ্চিম দিকে অস্ত গেল এবং চন্দ্র উধিত হলো।যদি বিজ্ঞানে অন্য রকম বলা সূর্যের চারিদিকে পৃথীবি ঘুরে।আগামী ২৪/০৯/২০২২ আমাদের ইংরেজি ২য় পত্র পরিক্ষা হবে।কিন্তু আমি এখনো গ্রামারে অনেকটা দুর্বল তাই আবার right form of verb এর ক্লাস গুলি দেখতে লাগলাম এবং রুলস গুলি নোট করলাম।যদি ও আমার নোট সুন্দর হয়না তবে আমি বুঝতে পারি এটিই অনেক।৭:০০ এর কিছুক্ষণ পরে আরবির টিউটর আসলেন এবং পড়ানো শুরু করলেন তবে আজ ফোন বেশি দেখা হলে ও বেশি একটা প্রভাব পড়লো না কেন পড়লো না জানিনা।৮:০০ এর সময় তিনি চলে গেলেন।তারপর আমি খাবার খেয়ে নিলাম অতঃপর আরো কিছু রুলস নোট করলাম।তারপর কিছুক্ষন নিউজ দেখে শুয়ে পড়লাম।
IMG_20220922_150218.jpg

IMG_20220922_150658_BURST1.jpg

আমি সকলের সুস্থতা কামনা করছি।সবাই আমার জন্য দোয়া করবেন।ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।
আজকের মত এ পর্যন্তই।
ধন্যবাদ

Sort:  
 2 years ago 

ডায়েরি পোস্ট আপনার ছবি যুক্ত করবেন। শুধু বইয়ের ছবি দিয়েই পোস্ট শেষ করেছেন। পরবর্তীতে আপনার ছবি সহ বিভিন্ন ধরনের ছবি যুক্ত করে ডায়েরি পোস্ট শেষ করবেন।

ওকে ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 62893.52
ETH 3354.14
USDT 1.00
SBD 2.47