THE DIARY GAME!!BETTER LIFE:19/09/2022!! By @abdullah168

আসসালামু আলাইকুম।আশা করি আপনারা সবাই ভাল আছেন।আমি ও ভাল আছি।

আমি @abdullah168

THE DIARY GAME

সকাল

আজ সকালে ঘুম থেকে উঠে ব্রাশ করলাম এবং নিজেকে ফ্রেশ করে নিালাম।তারপর ওযু করলাম।কিছুক্ষনের ভিতর হুজুর এসে পৌছালেন।অতঃপর কুরআন তিলওয়াত শুরু করলাম এবং ৮:১৫-৮:২০ এ রকম টাইমে ছুটি দিলে।কিছুক্ষণ বিশ্রাম নিলাম। তারপর খাবার খেয়ে তুর্কি সিরিজ দাস্তান দেখা শুরু করলাম।দীর্ঘ ২ঘন্টার তুর্কি সিরিজটির ২৬তম পর্ব দেখলাম।তারপর কিছুক্ষণ অংক অনুশীলন করতে বসলাম এভাবে করতে করতে প্রায় ১২:০০ এর উপর বেজেছিলো।তখন কিছুটা ক্ষুধা অনুভব করলাম এবং নাস্তা করলাম।

দাস্তান
1663670924179.jpg
দাস্তান
1663671559083.jpg

1663671575988.jpg

দুপুর

প্রায় দুপুর ঘনিয়ে এসেছে।আমাদের স্কুল S.S.C পরিক্ষার জন্য বন্ধ।২১ তারিখ বাংলা ২য় পত্র এর উপর টেষ্ট নিবে।তাই বাংলা ২য় পত্র পড়তে শুরু করলাম।অনেক সহজ আবার কঠিন বলা যায় কঠিন এবং সহজ মিশ্রিত এক প্রকার ব্যকরণ।তবুও কিছুই করার নেই পড়তে হবেই।তার উপর এখন যদি না পড়ি তবে পরবর্তীতে এর জন্য স্টাডিতে অনেক পিছিয়ে পড়তে হবে।তাই পড়তে থাকলাম।কিছুক্ষণ পরে গোসল দিয়ে খবার খেলাম।তারপর কিছুক্ষণ বিশ্রাম নিলাম।ঘুমানোর চেষ্টা করলাম তবে ব্যর্থ হলাম।মোবাইল থেকে নক্ষত্রের রাত নামক নাটকটি ডাইনলোড করলাম হুমায়ন আহমেদ এর।

1663671563512.jpg

বিকাল

বিকাল হয়ে আসলো যদিও তখনও সম্পুর্ণ হয়নি।ফানি ভিডিও দেখতে থাকলাম এবং কিছু ওয়েবসাইটে ভিজিট করলাম।আমাদের স্কুল নিয়ে কোন আপডেট আছে কিনা দেখলাম।নিউজের টাইটেল দেখতে থাকলাম।এভাবে কিছুক্ষণ অতিবাহিত করার পর বেড রুমে এসে শুয়ে নক্ষত্রের তারা নাটক টি দেখা শুরু করলাম।আমার কাছে ভালই লেখেছে নাটক টি তবে,শেষটা একটু অন্য রকম হলো না দুঃখের না আনন্দের।নাটকটি অনেকটা শিক্ষানীয় ও ছিলো ৪৬:১৬ মিনিট এর নাটক টা।সেখানে ছিলো না কোন নায়িকা কোন নায়ক বা কোন ভিলেন,অনেক অসাধারন ছিলো নাটকটি।অসৎ কাজ থেকে বিরত থাকতে শিক্ষা দেয় নাটকটির ভিতর যেটি আমার বেশি ভাল লেগেছে।পাপা-মম কে সম্মান দেয়া হয়েছে নাটকটিতে যেটিও অসাধারন।কখনো নিজের পিতা-মাতার উপর কথা বলেনি নাটকের কোন ব্যক্তি।নাটকে মোট চরিত্র ১১টি।ঐ নাটকটিতে কিছু উপদেশ মূলক ও কথা বললো তার চরিত্র ছিলো,বড় আপা তিনি তার ছোট বোনকে বললেন দেখ,আমরা কতটা গর্বের সাথে বলতে পারি আমার পিতা পুলিশে চাকরি করেছেন কিন্তু কখনো তিনি ঘুষ নেননি একজন সৎ অফিসার ছিলেন।কিন্তু আমার সন্তানেরা কি পারবে এগুলি বলতে?তারা কি পারবে আমাদের মত গর্ব করে নিজের পিতার কথা বলতে? এটি আমার কাছে অনেক সুন্দর কথা ছিলো।

নক্ষত্রের রাত
1663671595408.jpg

নক্ষত্রের রাত
1663671588186.jpg
নক্ষত্রের রাত
1663671584200.jpg
নক্ষত্রের রাত
1663671591805.jpg

সন্ধ্যা

সন্ধ্যা হওয়ার পর ওযু করে পড়তে বসলাম।তবে আজ আর হোম টিউটর আসেন নি।তবুও কিছুক্ষণ পড়ে বাংলা ২পত্র পড়া শুরু করলাম।এভাবে কেটে গেল অনেক টা সময় তারপর,খাবার খেয়ে এবং খাওয়ার পূর্বে কিছুক্ষণ মোবাইল চালালাম।

1663671579393.jpg

আজ বেশি কিছু নেই,ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।আমি গুছিয়ে লিখতে পারিনা।আজ এ পর্যন্তু ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করে আমি আমার লিখা শেষ করছি।আল্লাহ হাফিজ।

আজ এ পর্যন্তই,

সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

New commerce community আপনি পরিচিতমুলক একটি পোস্ট করেন। এরপর New commerce community ভেরিফাইড হওয়ার পর Steem-bangladesh community টে পোস্ট করুন।

পোষ্ট করেছিলাম কিন্তু verify হয়নি

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 62900.39
ETH 3357.78
USDT 1.00
SBD 2.47