THE DIARY GAME!!BETTER LIFE:18/09/2022!! By @abdullah168

in Steem Bangladesh2 years ago (edited)

আস্সালামু আলাইকুম
আমি @abdullah168
আজ রবিবার ১৮ সেপ্টেম্বর ২০২২

আশাকরি আল্লাহর রহমতে আপনারা সকলে ভাল আছেন।আমিও ভাল আছি।আমার গতকালের সারাদিনের কাজকর্ম এখন ডাইরি আকারে আপনাদের কাছে শেয়ার করতে যাচ্ছি।তো চলুন শুরু করা যাক


সকাল

সকাল ৬:৪৫ মিনিটে ঘুম থেকে উঠে নিজেকে ফ্রেশ করে নিলাম।৭:০০ এর কিছুক্ষণ পরে হুজুর আসলো।অতঃপর মুসলিম ধর্মীয় গ্রন্থ আল কুরআন ১ ঘন্টা থেকে প্রায় ১ ঘন্টা ৩০ মিনিট পড়লাম।অতঃপর হুজুর চলে গেলেন।হুজুর চলে যাওয়ার পর সকালের নাস্তা করলাম।

IMG_20220918_212806_1.jpg

কিছুক্ষণ হাটাচলা করলাম।এভাবে অনেক সময় কেটে গেল।১০:০০ এর পরে সকালের খাবর খেলাম।খাবার খেয়ে কিছু সময় বিশ্রাম করে সবুজ শ্যামলে ভরা বিল দেখতে গেলাম।তারপর বাসায় এসে শুয়ে পড়লাম ঘুমানোর জন্য।


দুপুর

২:০০ এর সময় right form of verb পড়তে বসলাম।অনলাইনের কিছু ক্লাস ছিলো সেগুলি করেছি এবং রুলস নোট করেছি।যদি ও বইতে রয়েছে কিন্তু ১০ মিনিট স্কুল তাদের বুঝানোর ধরনই আলাদা।আবার গ্রিন পেন স্কুল right form of verb এর সহজ কিছু রুলস বাহির করেছে।যা দিয়ে সহজেই,right form of verb এর ব্যাসিক টা ক্লিয়ার করা যায়।তাদের রুলস গুলি সম্পুর্ণ অন্য রকম।একটি রুলস দিয়ে একাধিক রুলস ফলো করা যায়।সেগুলি নোট করলাম তারপর রেখে দিলাম পরবর্তীতে মূখস্ত এবং অনুশীলন করবো।

IMG_20220918_212919_1.jpg

তারপর গোসল দিলাম এবং খাবার খেলাম। এ রকম ভাবেই কেটে গেল প্রায় দুপুরটা

বিকাল

ঘনিয়ে আসলো বিকাল।কিন্তু আমার ভিতর নেই কোন খেলার ইচ্ছা।কিই বা খেলবো? কার সাথেই বা খেলবো? সবাই প্রায় তো এখন গেমে মগ্ন।কিন্তু আমি যে পারিনা তাদের মত গেম খেলতে।আবার আমার যে ফ্রি ফায়ার কিংবা পাবজি খেলতে নিষিদ্ধ।অন্য গেম খেলতে পারবো তবে খুব অল্প সময়।এর জন্য আমি বিন্দু পরিমাণ ও মন খারাপ করিনা।কেনই বা করবো?কিই বা লাভ হবে গেম খেলে ক্ষতি ব্যতিত?এখন আমার স্টাডি করার বয়স গেম খেলার নয়।মাঝে মাঝে আমি খুশি হই খুব ভাবি ফ্রি ফায়ার-পাবজি এর মত গেম এসে সত্যিই অনেক উপকার হয়েছে।অনেক ভাল ভাল স্টুডেন্টরা বন্ধ করে দিচ্ছে স্টাডি যেটি আমার জন্য অনেক ভাল একটি দিক।যখন দেখলাম বিশ্ব বিদ্যালয়ে ভর্তির চেয়ে ফেল অনেক গুণ বেশি তখন আবারো বুঝতে পারলাম।আমার মম-পাপা তারা আমার খারাপ চাননি বরং ভালর জন্যই নিষিদ্ধ করেছেন।

Screenshot_2022-09-18-21-45-17-515_com.android.vending.jpg

কিছু করার নেই তাই ফানি ভিডিও দেখা শুরু করলাম।বর্তমান পরিস্থিতি সম্পর্কে ধারনা নেয়ার চেষ্টা করলাম এবং আরো অনেক প্রকারের নিউজ,ফানি ভিডিও দেখলাম।গল্প পড়লাম এভাবেই কেটে গেল বিকাল।

সন্ধ্যা

সন্ধ্যা ঘনিয়ে আসলো,যথা সময় আসলো আবার আরবি হুজুর এবং পড়ানো শুরু করলো।আমি ও সব ভুলে পড়ায় মন দিলাম কিন্তু আজ হয়তোবা ফোন একটু বেশিই ইউজ করা হয়েছিলো কেননা,পড়ায় মনোযোগ দিতে পারছিলাম না।আর হবেই বা না কেন?আমার যে স্কুল একটি লং টাইমের জন্য বন্ধ।বার বার মনে আসছিলো মোবাইল এর কথা,কোন আর্টিকেলের কথা।কিন্তু আবারো সব ভুলে পড়ায় মন দেয়ার চেষ্টা করলাম।তবে কিছুক্ষণের জন্য সফল হলেও সম্পুর্ণ সময়ের জন্য হলাম না।৮:০০ এর পরে চলে গেলেন হোম টিউটর।এভাবেই চলে গেল একটি দিন।আর কখনো ফিরে পাবো না দিনটি।চিরতরে হারিয়ে গেল আমার থেকে আজকের দিনটি।

IMG_20220919_081757_1.jpg

সবার প্রতি একটি অনুরোধ থাকবে যথা সম্ভব নিজেকে মোবাইল থেকে দুরে রাখবেন।

এভাবেই কেটে গেল আমার দিনটি।ভুল-ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।সবাই আমার জন্য দোয়া করবেন।আজ এ পর্যন্তুই।

#

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ভাই আপনি দয়া করে new Commerce কমিউনিটিতে achievement-1 একটি পরিচিত মুলক পোস্ট করেন। এটা হলো পোস্টের লিংকঃ

https://steemit.com/hive-172186/@ranichy5262/achievement-1-verification-through-introduction-by-ranichy5262-or-or-15-9-22

thanks

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 62900.39
ETH 3357.78
USDT 1.00
SBD 2.47