চাঁদের রাতের দৃশ্য অংকন করা চেষ্টা।

in Steem For Traditionlast year

বৃহস্পতিবার,
তারিখ - ২৭ জুন ২০২৩

আসসালামু আলাইকুম,

প্রিয় ভাই ও বোনেরা, সকলে কেমন আছেন। আশা করি আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানিতে আপনারা সবাই ভালোই আছেন। আমিও আল্লাহ তায়ালার রহমতে ভালোই আছি। স্টিম ফর ট্রাডিশন কমিউনিটিতে আজ আমি চাঁদ রাতের দৃশ্য অংকন নিয়ে উপস্থাপন করার চেষ্টা করব।

IMG-20230727-WA0022.jpg
চাঁদের রাতের চিত্র অংকন
চিত্র অংকনের উপকরণসনুহঃ

IMG-20230613-WA0001.jpg

  • A4 সাইজের পাতা।
  • পেন্সিল।
  • রাবার।
  • পেন্সিল কার্টার।
নিচে চিত্র অংকনের ধাপসমুহঃ
  • ১ম ধাপঃ
    চাঁদরাতের দৃশ্যটি অংকনের জন্য প্রথমে কম্পাস দিয়ে আমি একটি বৃত্ত একেঁ নিলাম।

IMG-20230727-WA0018.jpg

  • ২য় ধাপঃ
    এরপর দেয়াল আকাঁর জন্য আমি বৃত্তটির ভিতরে নিচের অংশে সাতটি সরলরেখা আকঁলাম।

IMG-20230727-WA0017.jpg

  • ৩য় ধাপঃ
    এবারে সরলরেখা গুলোকে ইটের আকৃতির মতো ছোট ছোট করে লম্ব আকৃতির মতো কেটে নিলাম।

IMG-20230727-WA0019.jpg

  • ৪র্থ ধাপঃ
    এরপর বৃত্তের উপরের অংশে আমি একটি গাছের ডাল একেঁ নিলাম।

IMG-20230727-WA0016.jpg

  • ৫ম ধাপঃ
    প্রথম ডালটির নিচে আমি আরেকটি ডাল একেঁ নিলাম।

IMG-20230727-WA0020.jpg

  • ৬ষ্ঠ ধাপঃ
    এবারে ডাল দুটিতেই আমি পাতা একেঁ নিলাম।

IMG-20230727-WA0021.jpg

  • ৭ম ধাপঃ
    পাতাসহ ডাল দুটি আঁকা হয়ে গেলে আমি এর পাশে একটি চাদঁ আকঁলাম।।

IMG-20230727-WA0015.jpg

  • ৮ম ধাপঃ
    এরপর সৌন্দর্য বৃদ্ধির জন্য আমি চাঁদের পাশে একটি গাছের ডাল ও একটি পাখির খাঁচা আকঁলাম।

IMG-20230727-WA0014.jpg

  • ৯ম ধাপঃ
    এবারে রুল দিয়ে আমি আকাশের অংশটুকু স্কেচ করে নিলাম।

IMG-20230727-WA0013.jpg

  • ১০ম ধাপঃ
    সর্বশেষে আমি দেয়ালের কাটাঁ অংশগুলো রুল দিয়ে সত্যিকারের ইটের মতো আকৃতি দিয়ে আমি আমার চাঁদরাতের দৃশ্য অংকনটি শেষ করলাম।

IMG-20230727-WA0012.jpg

ধন্যবাদ,
@ siza

Sort:  
 last year 

মিষ্টি রাতের চাঁদের দৃশ্যটি অনেক সুন্দর করে ফুটিয়ে তুলেছেন আপু, আমি নিজেও একজন আর্ট প্রেমি আর্ট আমার খুবই প্রিয়, আপনার আর্টি অনেক সুন্দর লেগেছে আমার, শুভকামনা রইলো আপনার জন্য আপু।

 last year 

ধন্যবাদ ভাইয়া

 last year 

চাঁদের রাতের দৃশ্য নিয়ে একটি চিত্র অংকনটি করেছেন। অনেক সুন্দর আর্ট করতে পারেন আপনি। চাঁদের রাতের দৃশ্য নিয়ে অংকনটির প্রতিটি ধাপ আপনি বেশ সুন্দর করে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন পোস্টে।

 last year 

ধন্যবাদ ভাইয়া

 last year 

বাহ আপু আপনি চিত্রটি অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আর চিত্রটি অনেক সুন্দর হয়েছে। এমন স্কেচ টাইপ ছবি আঁকতে আমার ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এটি সহজে অন্য কেউ ফলো করতে পারবে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপু

 last year 

বরাবরই খুবই সুন্দর চিত্র অঙ্কন করেন আপু আপনি। এবারও তার ব্যতিক্রম হয়নি। চাঁদের রাতের দৃশ্য খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার আর্ট এর প্রতিভা অনেক ভালো। এগিয়ে যান আপু শুভকামনা রইলো।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যটি করার জন্য।

 last year 

বাহ !চমৎকার দৃশ্য আঁকতে পারেন তো আপু। আপনার চিত্রাংকনটি অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি চিত্রাংকন পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু

 last year 

চাঁদের রাতের দৃশ্য অনেক সুন্দর ভাবে আর্ট করছেন আপনি।আপনার আর্ট দেখে আমি সত্যি মুগ্ধ হলাম।আপনি আপনার আর্টের প্রতিটা ধাপ অনেক সুন্দর ভাবে সাজিয়ে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ ভাইয়া

 last year 

সত্যি কথা বলতে আপু অসাধারণ হয়েছে। আপনি নিখুঁতভাবে চিত্রটি অংকন সম্পূর্ণ করেছেন যা আমাকে বেশ ভালই লেগেছে। যদি কালার করা যেত তাহলে সেই লাগতো জাস্ট ওয়াও। ইটের চিত্র গুলি নিখুঁতভাবে অঙ্কন করেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ধন্যবাদ ভাইয়া

 last year 

অল্প কিছু উপকরণ দিয়ে আপনি সুন্দর একটি ছবি অংকন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পেন্সিল দিয়ে শেড দেওয়ার পর ছবিটি চমৎকারভাবে ফুটে উঠেছে। আপনার এই উপস্থাপনা দেখে যে কেউ এই ছবিটি আঁকাতে পারবে বলে আমি মনে করি। ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপু

 last year 

বাহ আপনি তো অনেক ভালো আর্ট করেন। আপনার আর্ট দেখে জীবন্ত মনে হচ্ছে। আপনি ধাপে ধাপে অনেক সুন্দর করে আর্ট করার পদ্ধতি দেখিয়ে দিয়েছেন যা ফলো করে আর্টটি করা যাবে। এনেক ধন্যবাদ এমন সুন্দর আর্ট উপহার দেওয়ার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58522.85
ETH 2614.85
USDT 1.00
SBD 2.43