ব্রয়লার মুরগির মাংসের ভুনা রেসিপি।

in Steem For Traditionlast year (edited)

বৃহস্পতিবার ,
তারিখ - ১০ আগষ্ট ২০২৩

আসসালামু আলাইকুম,

প্রিয় ভাই ও বোনেরা, সকলে কেমন আছেন। আশা করি আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানিতে আপনারা সবাই ভালোই আছেন। আমিও আল্লাহ তায়ালার রহমতে ভালোই আছি। স্টিম ফর ট্রাডিশন কমিউনিটিতে আজ আমি ব্রয়লার মুরগির রেসিপি নিয়ে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করি সকলের ভালো লাগবে।

IMG_20230810_115046_713.jpg

রান্নার উপকরণসমুহঃ
  • ব্রয়লার মুরগি।
  • তেল।
  • মরিচ।
  • পেঁয়াজ।
  • রসুন।
  • লবন।
  • হলুদ।
  • মসলা।
রেসিপি তৈরির ধাপগুলো নিচে তুলে ধরা হলোঃ
  • ধাপঃ ০১

IMG_20230810_080952_504.jpg

ব্রয়লার মুরগির মাংস ভুনা করার জন্য প্রথমে আমি কুচি কুচি করে পেঁয়াজ, কিছু রসুন কোয়া নিয়ে নিলাম।

  • ধাপঃ ০২

IMG_20230810_080933_076.jpg

এরপর আমি কিছু শুকনো মরিচ গরম পানিতে ভিজতে দিলাম।গরম পানি দিলে শুকনো মরিচগুলো সহজেই মিহি করা যায়।

  • ধাপঃ ০৩

IMG_20230810_085702_342.jpg

এবার আমি কেটে রাখা ব্রয়লার মুরগির মাংসগুলো ভালোভাবে ধুইয়ে একটি পাত্রে তুলে নিলাম।

  • ধাপঃ ০৪

IMG_20230810_090558_142.jpg

মাংসগুলো ধোঁয়া হয়ে গেলে আমি একটি মাটির বাটনায় ছিলে রাখা রসুন, আদা,কাঁচা মরিচ ও ভিজিয়ে রাখা শুকনো মরিচ একসাথে বেঁটে নিলাম।

  • ধাপঃ ০৫

IMG_20230810_090844_555.jpg

সবগুলো উপকরণ তৈরি হয়ে গেলে আমি মাটির চুলায় একটি কড়াই বসিয়ে দিয়ে কেটে রাখা পেঁয়াজ কুচি ও পরিমান মতো তেল দিলাম।

  • ধাপঃ ০৬

IMG_20230810_091616_562.jpg

পেঁয়াজ কুচি গুলো ৫-৬ মিনিট তেলের মধ্যে ভেজে নেওয়ায় পর আমি এবার বেঁটে রাখা রসুন, আদা,মরিচ ও মসলাগুলো দিয়ে দিলাম।

  • ধাপঃ ০৭

IMG_20230810_091638_803.jpg

এই ধাপে আমি পরিমাণ মতো হলুদ দিয়ে সমস্ত উপকরণ ভালোভাবে নেড়ে নিলাম।

  • ধাপঃ ০৮

IMG_20230810_091653_510.jpg

এবারে আমি কড়াইয়ে ধুয়ে রাখা মুরগির মাংসগুলো দিয়ে দিলাম।

  • ধাপঃ ০৯
IMG_20230810_091716_209.jpgIMG_20230810_091751_759.jpg

এই ধাপে আমি মাংসগুলোর মধ্যে পরিমাণ মতো লবনসহ সবগুলো উপকরণ ভালোভাবে নেড়ে নিলাম।

  • ধাপঃ ১০

IMG_20230810_091831_440.jpg

সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে নেওয়ার পর আমি অল্প একটু পানি দিলাম সিদ্ধ হওয়ার জন্য। ব্রয়লার মুরগির মাংসে বেশি পানি দেওয়া যাবে না। কারণ বেশি পানি দিলে কষানোর সময় মাংসগুলো ভেঙ্গে যায়।

  • ধাপঃ ১১

IMG_20230810_093820_085.jpg

মাংসগুলোর মধ্যে পানি দেওয়ার পর আমি কড়াইয়ে ঢাকনা দিলাম যাতে মাংসগুলো ভালোভাবে সিদ্ধ হয়।

  • ধাপঃ ১২

IMG_20230810_092559_188.jpg

মাংসগুলোর পানি কমে এলে আমি কড়াইয়ের ঢাকনা খুলে ব্রয়লার মুরগির মাংসগুলো ভালোভাবে কষিয়ে নিলাম।

  • ধাপঃ ১৩

IMG_20230810_095946_646.jpg

কষাতে কষাতে মাংসগুলো লাল বর্নের হয়ে এলে আমি চুলা থেকে কড়াইটি নামিয়ে নিলাম।তবে নামানোর আগে একটু টেস্ট করে নিলাম লবন ও ঝাল পারফেক্ট হয়েছে কিনা। কারন ব্রয়লার মুরগির মাংসে লবন,ঝাল ঠিকমতো না হলে খেতে কেমন জানি একটা আঁশটে গন্ধ লাগে।

পরিবেশনঃ

IMG_20230810_115135_213.jpg

আমার ব্রয়লার মুরগির মাংস রান্না হয়ে গেলে সর্বশেষে আমি একটি কাঁচের বাঁটিতে পরিবেশনের জন্য নিয়ে নিলাম।

আমার লেখা পোস্ট পড়ার জন্য সকলকে জানাই অসংখ্য ধন্যবাদ। সকলে সুস্থ ও ভালো থাকবেন।

মোবাইলের তথ্য সংরক্ষণঃ
মোবাইলTecno 9t spark
ক্যামেরা৩৮ মেগাপিক্সেল
পোস্টের ধরণব্রয়লার মুরগির রেসিপি
লোকেশনচিরিরবন্দর, গুড়িয়া পাড়া।
3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

ধন্যবাদ,
@siza

Sort:  
 last year 

বর্তমানে গরুর মাংসের দাম আকাশচুম্বী হওয়ায় মধ্যবিত্ত লোকদের কাছে ব্রয়লার মুরগী এখন গরুর মাংসের মতো। ব্রয়লার মুরগীর ভুনার রেসিপিটি সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এরকম একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া

 last year 
ব্রয়লার মুরগির রেসিপিটি আপনি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ব্রয়লার মুরগি সবাই খেতে পছন্দ করেন না।তবে আমি খাই। আপনার রান্নাটি দেখে খুবই ভাল লাগছে। রান্নার সবগুলো ধাপ আপনি খুবই সুন্দর ভাবে লিখেছেন। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।
 last year 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ব্রয়লার মুরগির সাধারণ রান্না সবাই বেশি একটা লাইক করেনা। কিন্তু বয়লার মুরগীর ভুনা রেসিপিটি সবাই অনেক পছন্দ করে। আপনার ব্রয়লার মুরগির ভুনা রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। এবং রান্নার প্রতিটি ধাপ অনেক সুন্দর করে তুলে ধরেছেন। যে কেউ আপনার এসিপি ফলো করে খুব সহজেই রান্না করতে পারবে। শুভকামনা রইল আপনার জন্য আপু

 last year 

ধন্যবাদ ভাইয়া

 last year 

কারন ব্রয়লার মুরগির মাংসে লবন,ঝাল ঠিকমতো না হলে খেতে কেমন জানি একটা আঁশটে গন্ধ লাগে।

আপনি ঠিকই বলেছেন বেশিরভাগ সময় ব্রয়লার মুরগি ভুনা কম করা হলে সেটি থেকে গন্ধ যায় না।আমরা যখন বারবিকিউ কিংবা এই জাতীয় খাবারগুলো তৈরি করি তখন এই দিকে খেয়াল রাখতে হয় যেন সেটিতে পরিমাণ মতো মসলা হয়। আপনার রেসিপি প্রতিটি ধাপ খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এই পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু

Loading...
 last year 

অনেক সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন আপু। ব্রয়লার মুরগির একদম ভুনা মাংসটি খেতে আমার ভালো লাগে। আমাদের বাড়িতে সবাই আমরা বয়লারের ভুনা মাংসটা পছন্দ করি। আপনি আপনার রেসিপি পোস্ট এর প্রতিটি ধাপ আমাদের সাথে সুন্দরভাবে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপু

 last year 

ব্রয়লার মুরগির মাংসের ভুনার সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু। তবে কোনো জানি আমি ব্রয়লার মুরগী খেতে পারি না। তবে আপনার রান্না মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ অনেক সাবলীলভাবে উপস্থাপন করছেন। আপনার রান্না দেখে যে কেউ ব্রয়লার মুরগী রান্না করতে পারবে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

ব্রয়লার মুরগি বর্তমান সব অঞ্চলে প্রচালিত।ব্রয়লার মুরগির মাংস কম বেশি সবাই খেয়ে থাকে। আপনি সুন্দর একটা রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করেছেন আপু।আপনার রেসিপির ধাপ গুলো খুব সুন্দর ও স্পষ্ট ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সুন্দর একটা পোস্ট করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া

 last year 

আপনি অনেক ভালো রান্না করেন। আপনার রেসিপি দেখেই বুঝতে পারি। ধাপে ধাপে অনেক সুন্দর করে ব্রয়লার মুরগির মাংসের ভুনা রেসিপি দেখিয়ে দিয়েছেন যা অনেক গোছানো। ভুনা গুলো দেখতে অনেক ভালো লাগছে। ধন্যবাদ এমন রান্না রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65663.89
ETH 2670.06
USDT 1.00
SBD 2.91