প্রতিযোগিতার ১০ম সপ্তাহ- ঐতিহ্যবাহী খাবার মিষ্টান্ন।

in Steem For Traditionlast year

সোমবার,
তারিখ - ১০ই এপ্রিল ২০২৩ইং

আসসালামু আলাইকুম,

প্রিয় ভাই ও বোনেরা, সকলে কেমন আছেন। আশা করি আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানিতে আপনারা সবাই ভালোই আছেন। আমিও আল্লাহ তায়ালার রহমতে ভালোই আছি। স্টিম ফর ট্রাডিশন কমিউনিটি অনেক দিন পর সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করেছেন। আজ আমি প্রতিযোগিতায় অংশগ্রহন করতে যাচ্ছি ঐতিহ্যবাহী খাবার মিষ্টান্ন নিয়ে আশা করি সবার ভালো লাগবে ইনশাআল্লাহ।

GridArt_20230410_203051613.jpg
ঐতিহ্যবাহী খাবার মিষ্টান্ন
ঐতিহ্যবাহী খাবার মিষ্টান্ন

আমাদের দেশের অনেক আগের পুরানো ও ঐতিহ্যবাহী এক অনন্য খাবার হলো মিষ্টি। মিষ্টি খেতে পছন্দ করে না এমন মানুষ পৃথিবীতে খুব কম পাওয়া যায়। মিষ্টি কম বেশি সকলেই পছন্দ করে থাকে। ঐতিহ্য ও ইতিহাসের ধারাবাহিকতায় মিষ্টি আমাদের দেশের বিভিন্ন জেলায় ভিন্ন ভিন্ন স্বাদের মিষ্টি রয়েছে। তবে এখনকার যুগে গ্রাম গঞ্জের হাট-বাজারে ও শহরের পথেঘাটে মিষ্টি পাওয়া যায়। যা লোভনীয় একটি খাবার।

received_552171446786478.jpegreceived_765008791670826.jpeg
আমবাড়ী শাহ্ হোটেলের ঐতিহ্যবাহী খাবার মিষ্টান্ন

আমাদের আমবাড়ী বাজারে শাহ্ হোটেলের এন্ড রেস্টুরেন্টের একটি নতুন শাখা তৈরি হয়েছে। এখানে বিভিন্ন স্বাদের মিষ্টি পাওয়া যায়। শুধু মিষ্টি নয় আরো হরেক রকমের খাবার এই হোটেলে রয়েছে। এই শাহ্ হোটেল এন্ড রেস্টুরেন্টের নামকরা হলো ঐতিহ্যবাহী মিষ্টান্ন। এখানকার মিষ্টি নামকরা ও স্বাদে গুনে অতুলনীয়। এই শাহ্ হোটেলের মিষ্টান্ন খেতে ও পরিবারের সাথে ভাগাভাগি করতে দূর-দূরান্ত থেকে লোক আসে। এখানে সাদা,কালোজাম,ল্যাংড়া,এন-চমচম,খির-চমচম,সানার বরফি সহ বিভিন্ন স্বাদের মিষ্টি পাওয়া যায়। অন্যান্য হোটেলের থেকে শাহ্ হোটেলের মিষ্টান্ন মান সম্পন্ন ও দামে হাতের নাগালে।

received_1212333876152902.jpeg

received_622202872758105.jpeg

received_1269063587348197.jpeg

received_3269395293311096.jpeg

বানিজ্যিকভাবে ঐতিহ্যবাহী খাবার মিষ্টান্ন

বানিজ্যিকভাবে বলতে গেলে এই শাহ্ হোটেল এন্ড রেস্টুরেন্টের মালিক মানুষের রুচিসম্মত মিষ্টান্ন তৈরি করে থাকেন। এতে করে মানুষেরা তাদের ব্যাপক চাহিদ মিটাতে স্বল্প মূল্য শাহ্ হোটেলের মিষ্টান্ন ক্রয় করে থাকেন। এতে করে হোটেল মালিক স্বল্প মূল্যে বিক্রয় করার পরও তারা আর্থিকভাবে লাভবান। এই হোটেল পরিচালনার মাধ্যমে তারা পরিবারের চাহিদা মিটাতে সক্ষম।

received_1402436943857975.jpeg

received_761469748916477.jpeg

আমার লেখা পোস্ট পড়ার জন্য সকলকে জানাই অসংখ্য ধন্যবাদ। সকলে সুস্থ ও ভালো থাকবেন।

মোবাইলের তথ্য সংরক্ষণঃ
মোবাইলTecno 9t spark
ক্যামেরা৩৮ মেগাপিক্সেল
পোস্টের ধরণঐতিহ্যবাহী খাবার মিষ্টান্ন
লোকেশনচিরিরবন্দর গুড়িয়া পাড়া
3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

ধন্যবাদ,
@siza

Sort:  
 last year 

মিষ্টান্ন আমাদের প্রায় সবারই একটি পছন্দের একটি খাবার। ছোট বড় প্রায় সবাইকে মিষ্টি জাতীয় খাবার গুলো ভালো লাগে। খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি দেখে খুব ভালো লাগলো। উপস্থাপনা অনেক ভালো হয়েছে খুব সুন্দর লিখেছেন আপনি ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য।

 last year 

মিষ্টি আমার অনেক পছন্দের খাবার। বিশেষ করে পার্বতীপুর এর শাহ্ হোটেল মিষ্টি অনেক বিখ্যাত। মাঝে মাঝে বাসায় মিষ্টি কিনে আনা হয, বিশেষ করে রমজানে ইফতার এ মিষ্টি খাওয়া হয় । ঐতিহ্যবাহী মিষ্টান্ন খাবার নিয়ে আপনি অনেক সুন্দর উপস্থাপন করেছেন আপ, অসংখ্য ধন্যবাদ আপনাকে ঐতিহ্যবাহী মিষ্টি নিয়ে এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য । শুভকামনা রইল

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

ঐতিহ্যবাহী খাবার মিষ্টান্ন। মিষ্টি সবার পছন্দ। আমি ছোট্ট বেলা থেকে খুব বেশি মিষ্টি খাই। বিশেষ করে আমি সানার মিষ্টি খাই। আপনি মিষ্টির খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। আপনার পোস্ট পড়ে অনেকে মিষ্টির নাম জানতে পারলাম। আপনি খুব সুন্দর পোস্ট করেছেন। এই জন্য আপনাকে ধন্যবাদ আপু

 last year 

মিষ্টি আমার অনেক পছন্দের একটি খাবার। মিষ্টি নিয়ে অনেক সুন্দর একটা পোস্ট করেছেন।এই মিষ্টি আমাদের ঐতিহ্য বাহী খাবার। সুন্দর একটি পোস্ট আমাদের কাছে সেয়ার করেছেন।সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন।ধন্যবাদ।

 last year 

মিস্টি জাতীয় জিনিস খেতে আমি খুব ভালো বাসি,আমি ছোট বেলা থেকে মিস্টি খেতে পছন্দ করি, বাঙালিরা কম বেশি সবার মিস্টি পছন্দ, আমার মনে হয় না যে কেউ মিস্টি পছন্দ করে না।আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি করছেন আপু, আপনার অনেক সুন্দর লাগলো, আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু

 last year 

মিষ্টি আমার অনেক পছন্দের একটি খাবার।আপনার পোস্টে বিভিন্ন রকম মিষ্টি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। শাহ হোটেলের মিষ্টির মান খুবই ভালো। খুবই ভালো লাগলো শুনে যে আমবাড়িতে বাড়িতে নতুন একটি শাখা খুলেছে। ফটোগ্রাফি গুলো ভালো হয়েছে। শুভকামনা রইল

 last year 
★STEEM FOR TRADITION★

মন্তব্যঃ বাহ পিক দেখে সত্যি খেতে ইচ্ছে করছে আপু। চমৎকার লাগল আপনার পোস্ট। তবে মিষ্টি আমার কাছে অনেক ভালো লাগে।

💞 ধন্যবাদ💞


IMG_20230410_003926.png

 last year 

মিষ্টি গুলো বেশ চমৎকার এবং লোভনীয় লাগছে। মিষ্টি আমার একটি পছন্দের খাবার। আপনি বেশ সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করেছেন।শাহ্ হেটেল আমবাড়ি তে আছে যানতাম না।ধন্যবাদ।

Loading...
 last year 

মিষ্টি আমার পছন্দ। আমি সুযোগ পেলেই মিষ্টি খাই। আপনার পোস্টে অনেক ধরণের মিষ্টির ছবি দেখে ভালো লাগল। এগুলোর মধ্যে কোন ধরণের মিষ্টি আপনার সব থেকে বেশি পছন্দ?

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য। আমার পছন্দের মিষ্টি হলো ছানার বর্ফি।আপনি কোন ধরনের মিষ্টি খেতে পছন্দ করেন ভাইয়া???

 last year 

আমার প্রায় সব ধরণের মিষ্টি খেতেই ভালো লাগে। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63715.34
ETH 2738.90
USDT 1.00
SBD 2.61