প্রতিযোগিতার ৯ম সপ্তাহ- ঐতিহ্যবাহী খাবার মিষ্টান্ন

in Steem For Traditionlast year (edited)

বুধবার
তারিখ - ১৫ মার্চ ২০২৩

আসসালামু আলাইকুম,

প্রিয় ভাই ও বোনেরা, সকলে কেমন আছেন। আশা করি আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানিতে আপনারা সবাই ভালোই আছেন। আমিও আল্লাহ তায়ালার রহমতে ভালোই আছি। স্টিম ফর ট্রাডিশন কমিউনিটি আয়োজিত ঐতিহ্যবাহী খাবার মিষ্টান্ন নিয়ে সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করেছেন। আমি আজ এই ঐতিহ্যবাহী খাবার মিষ্টান্ন নিয়ে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করি সকলের কাছে ভালো লাগবে।

GridArt_20230315_093201631.jpg
ঐতিহ্যবাহী মিষ্টান্ন জাতীয় খাবার
শাহ্ হোটেল এন্ড রেস্টুরেন্ট (শাখা-০২) ঐতিহ্যবাহী মিষ্টান্ন জাতীয় খাবার:

বেশ কিছু দিন আগে আমি আমার নানার বাসা বানাহার বেড়াতেই যাই। বানাহার যাওয়ার পথে আমবাড়ী বাজারে এসে আমি ও আমার খালাতো বোন মিলে শাহ্ হোটেল এন্ড রেস্টুরেন্টে নাস্তা খাওয়ার জন্য ঢুকে পড়ি। এই আমবাড়ী বাজারের মধ্যে নাম করা হচ্ছে শাহ্ হোটেল এন্ড রেস্টুরেন্ট। এই শাহ্ হোটেল এন্ড রেস্টুরেন্টে এসে আমি বিভিন্ন ধরনের খাবার দেখতে পাই। তার মধ্যে আমি আমার পছন্দের খাবার মিষ্টি খাওয়ার জন্য প্রস্তুতি নিয়ে ও দোকানদারের কাছে ওডার দিয়ে দেই। অবশেষে আমি ও আমার খালাতো বোন মিলে ছানার বরফি ও চমচম জাতীয় মিষ্টি খাই। আমার মিষ্টি অনেক পছন্দের। আমি মিষ্টি জাতীয় খাবার বেশি খেয়ে থাকি। তবে এখানে অনেক ধরনের মিষ্টি পাওয়া যায়।

IMG_20221021_154422.jpg

আমি কয়েকটি মিষ্টির দাম আপনাদের মাঝে শেয়ার করতেছি। ছোট মিষ্টি ২২০ টাকা কেজি,এন-চমচম ৩৫০ টাকা,কালোজাম ৩০০ টাকা,কমলা ভোগ ৩০০ টাকা,ছানা বরফি ৪০০ টাকা, দুধ মালাই চপ ৪০০ টাকা, স্পেশাল বি-টোস্ট ৪০০ টাকা প্রভূতি আরো মিষ্টি পাওয়া যায়।

গ্রাম্য হাট-বাজারের ঐতিহ্যবাহী খাগরাই মিষ্টান্ন জাতীয় খাবার:

এই মিষ্টান্ন জাতীয় খাবার আমাদের বাজার চিরিরবন্দর উপজেলার একজন খাগরাই দোকানের ছবি। খাগরাই খেতে অনেক সুস্বাদু ও মজাদার। এটি মুখরোচ খাবার একটির মধ্যে। সকালে বা বিকালে নাস্তা হিসেবে অ্যাপায়ন করা যায়। ১ কেজি খাগরাই ১০০ টাকা করে বিক্রি করেন তারা।

IMG_20221214_125554.jpg
গ্রাম্য হাট-বাজারের ঐতিহ্যবাহী মালপুয়া মিষ্টান্ন জাতীয় খাবার:

মালপুয়া এই মিষ্টান্ন জাতীয় খাবার সব জায়গাতে পাওয়া যায়। এই মালপুয়া ময়দা ও চিনি দিয়ে তৈরি করা হয়। মালপুয়া গরম গরম খাওয়ার অন্য রকম একটা স্বাদ আসে মুখে। আমি গরম মালপুয়া খেতে পছন্দ করি। এই মালপুয়া জাতীয় খাবার ছোট বড় সব ধরনের লোকের কাছের প্রিয়। মালপুয়া ১৪০ টাকা করে বিক্রি হচ্ছে এখন। এই মালপুয়া ঐতিহ্যবাহী খাবারের মধ্যে পড়ে।

IMG_20230314_143837.jpgIMG_20230314_143833.jpg
আমার লেখা পোস্ট পড়ার জন্য সকলকে জানাই অসংখ্য ধন্যবাদ। সকলে সুস্থ ও ভালো থাকবেন।
মোবাইলের তথ্য সংরক্ষণঃ
মোবাইলTecno 9t spark
ক্যামেরা৩৮ মেগাপিক্সেল
পোস্টের ধরণমিষ্টান্ন জাতীয় খাবার
লোকেশনচিরিরবন্দর গুড়িয়া পাড়া
3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpvDGTmz6yM4BdeUwpQ8vMxtR3sQse9kG46R2Lk4NBaGfzPmL5tiA85DdFd7TDvbMGaNMAY2RBgSWfNp5kM1Qjr3515gWKvjxzADBcu4.png
Vote for @bangla.witness

ধন্যবাদ,
@siza

Sort:  
 last year 

মিস্টি জাতীয় জিনিস কম বেশি সবাই পছন্দ করে,আমিও মিস্টি জাতীয় জিনিস পছন্দ করি কিন্তু বেশি একটা মিস্টি জাতীয় জিনিস খাইতে পারি না।আমি বেশি মিস্টি খেলে আমার আর পেটে যায় না। তবে একটা বিষয় হলো আপনি আমবাড়ি বাজারে গেছিলেন আর আপনি শাহ্ হোটেল শাখা -০২ গেছিলেন।আমিও প্রায় প্রায় যখন আমবাড়ি যায় তখন শাহ্ হোটেল শাখা ২ এ যায়। আবার যদি আমি পার্বতীপুর যায় তখনও শাহ্ হোটেল যায়। আর পার্বতীপুরের শাহ্ হোটেল টি হলো শাখা -০১ আপনি অনেক সুন্দর লেখছেন আপু। আপনার তোলা ছবি গুলো অসাধারণ হয়েছে, তবে আপনার একটা বিষয় ভালো লাগলো আপনি মিস্টির মূল্য গুলো আমাদের সাথে শেয়ার করেছেন।আর এটাও খুব ভালো লাগলো আপনি আমাদের প্রতিযোগীতায় অংশগ্রহন করছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সুন্দর একটা শাহ্ হোটেল শাখা -০২ টি মিস্টির পোস্ট উপস্থাপন করেছেন

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

মিষ্টি নিয়ে খুব সুন্দর একটি পোস্ট করেছেন আপনি। খুব সম্ভবত আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার শেষ সময় খেয়াল করেননি। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার শেষ সময় ছিল ১৫ তারিখ বা আজ সকাল দশটা পর্যন্ত। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 last year 

জি আপু আমি সময়টা ভালো করে খেয়াল করিনি।ধন্যবাদ আপু।

Loading...
 last year (edited)

মিষ্টি সম্পর্কিত আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। সব তথ্য বিস্তারিতভাবে উপস্থাপন করেছেন। ছবি গুলো দেখতে বেশ লোভনীয়। দেখেই খেতে ইচ্ছে করছে।পোস্টটি অনেক সুন্দর করে সাজিয়েছেন।দেখতে বেশ ভাল লাগছে।এতো সুন্দর ব্লগ লেখার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ আপু।

 last year 

মিষ্টান্ন নিয়ে অনেক সুন্দর একটি পোস্ট করেছেন।মিষ্টি আমার অনেক পছন্দের খাবার। মিষ্টিগুলো দেখে জিবে জল চোলে আসল। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। অসাধারণ হয়েছে পোস্টি।সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

মিষ্টি আমি অনেক পছন্দ করি।মালপুয়া আমার অনেক প্রিয় একটি খাবার। কিন্তু বর্তামান সময়ে চিনির দাম বাড়ার কারনে এই সকল মিস্টার দাম অনেক বেড়ে গেছে। আপনি অনেক সুন্দর ভাবে দাম সহ উপস্থাপন করেছেন। ছবিগুলাও অনেক সুন্দর তুলেছেন।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

মিষ্টি নিয়ে অনেক সুন্দর লিখছেন, মিষ্টি আমার খুবই পছন্দের। মাঝে মাঝেই মিষ্টি খাওয়া হয়। ছোট কাল থেকেই মিষ্টি আমার অনেক পছন্দের, পার্বতীর শাহ্ হোটেল এর মিষ্টি অনেক সুস্বাদু। আপনি অনেক সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করছেন আপু। অনেক ধন্যবাদ আপনাকে

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year (edited)
মিষ্টান্ন

খুবই সুন্দর ভাবে মিষ্টির ফটোগ্রাফি করেছেন এবং সব কিছু বিস্তারিত আলোচনা করেছেন। মালপোয়া আমার অনেক প্রিয় একটি খাবার। কিন্তু বর্তামান সময়ে চিনি এবং অন্যান্য জিনিসের দাম বাড়ার কারনে এই সকল মিস্টার দাম অনেক বেড়ে গেছে আবার দুর্বল হয়েছে। আপনার তোলা ছবি গুলো অসাধারণ হয়েছে, আপনি মিস্টির মূল্য গুলো আমাদের সাথে শেয়ার করেছেন যা অনেক সময় থাকে না। খুব ভালো লাগলো আপনি প্রতিযোগীতায় অংশগ্রহন করছেন। আমিও পোস্ট রেডি করছিলাম কিন্তু ছাড়ার সময় কিছু ত্রুটির কারনে পোস্টি সম্পূর্ণ হয়নি। পরে মন খারাপ হয়ে গেছে তাই আর প্রতিযোগীতায় অংশগ্রহণ করি নাই। প্রতিযোগিতার ৯ম সপ্তাহ- ঐতিহ্যবাহী খাবার মিষ্টান্ন নিয়ে একটি সুন্দর পোস্ট করেছেন। আপনার উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে।

প্রতিযোগিতার ৯ম সপ্তাহ- ঐতিহ্যবাহী খাবার মিষ্টান্ন নিয়ে আপনি সুন্দর একটি পোস্ট করেছেন।
 last year 

এত সুন্দর মিষ্টি জাতীয় খাবার গুলো দেখলেই খেতে ইচ্ছা করে। আমার কাছে মালপুয়া অনেক প্রিয় একটি খাবার। আমাদের এদিকে তেমন একটা পাওয়া যায় না পার্বতীপুর যখন ছিলাম তখন অনেক খেয়েছি। সবকিছু মিলিয়ে পোস্ট কোয়ালিটি ভালো ছিল।শুভকামনা রইল আপনার জন্য


This post has been upvoted through Steemcurator09.

Congratulations! (1).png


Curated by - @ripon0630

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 65717.99
ETH 3412.71
USDT 1.00
SBD 3.20