গোলাপ ফুলের ফটোগ্রাফি

in Steem For Traditionlast year

আসসালামু আলাইকুম। প্রিয় স্টিম বাসি সবাই কেমন আছেন? আমিও ভাল আছি।গোলাপ আমাদের খুবই পরিচিত একটি ফুল। গোলাপ ফুল দেখিনি এমন মানুষ কোথাও খুঁজে পাওয়া যাবে না। গোলাপকে ফুলের রানী বলা হয়। চারপাশে গোলাপ তার মুক্ততা ছড়িয়ে রাখে। গোলাপ ফুল প্রায় সবার বাড়িতেই কম বেশি থাকে। আমার গোলাপ খুব পছন্দের একটি ফুল।

IMG_20230515_112441_179.jpg

গোলাপ মানে এক যেন পৃথিবী। গাছের পাতা সবুজ কিন্তু ফুল লাল টুকটুকে। এ যেন বাংলাদেশ। অনেকদিন আগে আমি আমার বাগানে গোলাপ ফুল গাছ লাগিয়েছিলাম । মাসখানেক পর থেকে সেই গোলাপ কাছে ফুল ফোটা শুরু হয়েছে। আমার গোলাপ গাছের ফুলটি বারোমাসি ধরে। তবে শীতের সে দিন একটু বেশি ধরে। আমি ফুল খুব পছন্দ করি, আর সেটা যদি হয় গোলাপ তাহলে তো কোন কথাই নাই।

IMG_20230515_112501_714.jpg

বাড়ির আঙিনায় যদি গোলাপ গাছ কাটা হয় তাহলে আপনার বাড়ির সৌন্দর্য বৃদ্ধি পাবে। গোলাপ ফুলের বেশি পরিচর্যা করতে হয় না। গোলাপ গাছের বেশি যত্ন না নিয়েও গাছ বেড়ে উঠে আপন কোন শক্তিতে। আমি বাজার থেকে ছোট্ট একটি গোলাপ ফুল গাছ কিনে এনে বাসায় লাগিয়েছিলাম।

IMG_20230515_112320_519.jpg

সেই ছোট্ট গাছ আজকে ফুল দেয়। চারদিকে মুখরিত হয়ে যায়। গোপাল এর জন্য ছোট সময় কতোই না পাগল ছিলাম। কোনো অনুষ্ঠান হলে চুরি করে ফুল সংগ্রহ করতাম। তখনকার সময় অনেক মজার ছিলো।

IMG_20230515_112345_787.jpg

এখন আমার নিজের ফুলের গাছ আছে, অথচো এখন আর তেমন আনন্দ নেই। গোলাম মানুষের মনে প্রেম নিয়ে আসে। প্রেমিক প্রেমিকার প্রথম পছন্দ গোলাপ। ভালোবাসা দিবস এ গোলাপ ছাড়া যেনো ভালোবাসা অপরিপূর্ণ। ফুল আমাদের জীবনকে রঙ্গিন করে তুলে। তাই আমি আমার বাগানের ছবি এর ফটোগ্রাফি করলাম কেমন লাগলো আমার এই ফটোগ্রাফি তা অবশ্যই জানাবেন। তবে চেষ্টা করবেন সবাই বাগান করার চেষ্টা করবেন। বাগন করলে বাড়ি ঘর সৌন্দর্য বৃদ্ধি পায়। গোলাপ মানুষের মনে জায়গা করে নিয়েছে অনেক আগে থেকেই। গোলাপ এমন একটা ফুল যার প্রতি মানুষের আকর্ষণ একটু বেশি। কবির ভাষায় একটি কথা আছে। মানুষকে ভালোবেসে ছেড়ে দিও না, গোলাপকে ভালোবেসে ফেলে দিও না। কেমন লাগলো আমার এই গোলাপের নিয়ে ফটোগ্রাফি এবং লেখাগুলো। তা কমেন্টের মাধ্যমে জানাবেন। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

Sort:  
 last year (edited)

গোলাপ ফুল কার না ভাল লাগে আমার পছন্দের ফুল।গোলাপ ফুলকে সকল ফুলের রানী বলা হয়।আপনার তোলার গোলাপ ফুলের ফটোগ্রাফি বেশ সুন্দর ছিল।

 last year 

ধন্যবাদ

 last year 

গোলাপ ফুলের ফটোগ্রাফিক গুলো অসাধারণ হয়েছে। আপনি গোলাপ ফুল নিয়ে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। গোলাপ ফুল পছন্দ করে না এমন মানুষ পৃথিবীতে কম পাওয়া যাবে।

 last year 

ধন্যবাদ

 last year 

ফুল হলো সৌন্দর্যের প্রতীক। ফুলকে ভালোবাসে না এমন মানুষ খুবই কম আছে। রক্তলাল গোলাপ দেখতে অনেক সুন্দর লাগে। আপনার তোলা ফটোগ্রাফিক গুলো চমৎকার হয়েছে। সুন্দর একটি পোস্ট ছিল।

@md-sajalislam.

20230511_105644__01.jpg

 last year (edited)

গোলাপ ফুল কার না ভাল লাগে। গোলাপ ফুল আমার পছন্দের ফুল।তবে লাল গোলাপ। আপনার তোলা গোলাপ ফুলের ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে আপু।আপনার জন্য শুভকামনা রইলো ধন্যবাদ।

 last year 

গোলাপ ফুলের অনেক সুন্দর ফটোগ্রাফি করছেন, গোলাপ ফুল দেখতেও যেমন সুন্দর, ঘ্রানটাও অনেক সুন্দর, আপনি খুব সুন্দর লেখছেন, ফুল গুলো দেখেও খুব ভালো লাগলো,আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটা পোস্ট করার জন্য।

 last year 

ধন্যবাদ

 last year 

বাহ্ গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলা অনেক সুন্দর হয়েছে। গোলাপ ফুল সবার পছন্দের একটা ফুল। আপনি গোলাপ ফুল নিয়ে খুব সুন্দর একটা পোস্ট করেছেন। ধন্যবাদ

 last year 

গোলাপ ফুলকে সকল ফুলের রানী বলা হয়।গোলাপ ফুল আমার অনেক পছন্দের একটি ফুল।গোলাপ ফুলের ছবিগুলো অসাধারণ হয়েছে ভাইয়া। তবে প্রথম ছবিটা সকলের মন কেড়ে নেয়ার মতো ছবি।

 last year 

গোলাপ ফুলের ছবিটি আমার কাছে বেশ সুন্দর লেগেছে। আপনার তোলা গোলাপ ফুলের ছবিগুলো বেশ সুন্দর। গোলাপ ফুল সকলের পরিচিত একটি ফুল।গোলাপ ফুল লাল রঙের ভাল লাগে।

 last year 

ধন্যবাদ

Loading...
 last year 

গোলাপ ফুল নিয়ে খুবই সুন্দর উপস্থাপন করেছেন আপু। গোলাপকে আসলেই ফুলের রানী বলা হয়। আপনি অনেক সাজিয়ে কিছু উপস্থাপন করেছে অনেক ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ। ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

 last year 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.031
BTC 60327.71
ETH 2568.97
USDT 1.00
SBD 2.57