//মোম রং এবং পোস্টার রং দিয়ে ফুলের পেইন্টিং\\

in Steem For Traditionlast year


আসসালামু আলাইকুম বন্ধুরা


কেমন আছেন সবাই।আশা করছি আল্লাহর রহমতে ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।আজকে আমি স্টিম ফর ট্র্যাডিশন কমিউনিটি তে আমার একটি আর্ট শেয়ার করবো।যদিও বেশি সুন্দর করে করতে পারি না আর্ট,তবুও চেষ্টা করি।আমার ভালো লাগে এইসব পেইন্টিং গুলো করতে।এই পেইন্ট গুলো করতে গেলে অনেক সময় এবং ধৈর্য ধরে করতে হয়। তাহলে এই পেইন্ট গুলো দেখতেও ভীষণ সুন্দর দেখায়। আমি বিভিন্ন সময় বিভিন্ন জিনিস বানিয়ে থাকি,পেইন্ট করি। আমার ছোটো বেলা থেকে এইগুলোর উপর অনেক আগ্রহ। স্কুলে বিভিন্ন ক্রাফটিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করতাম,যদিও অনেক সুন্দর করে পারিনা কিন্তু তাও চেষ্টা করতাম।স্টিমিটের ভিতরে steem for tradition এমন একটি কমিউনিটি যেখানে আপনি আপনার নিজের ভাষায় নিজের মনের ভাষায় নিজের মতো করে নিজেকে ও নিজের কাজকে প্রকাশ করতে পারেন।আমি বিভিন্ন সময় বিভিন্ন ভাবে চেষ্টা করে যাচ্ছি কিভাবে সুন্দর সুন্দর পোস্ট করা যায়।এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে।



IMG_20230616_125106.jpg


ছবি আঁকার জন্য যে জিনিসগুলো প্রয়োজন
  • একটা ড্রইং পেপার
  • মোম রঙ
  • পোস্টার কালার
  • কালার ব্রাশ


ছবি আঁকার বিবরণ

ধাপ -১

প্রথমে একটি সাদা কাগজ নিয়ে এরমধ্যে নীল মোম রং নিয়ে উপরের অংশটা রং করে নিলাম।

IMG_20230616_140412.jpg


ধাপ -২

নীল রংয়ের নিচে হালকা বেগুনি রং দিয়ে কালার করে নিলাম।

IMG20230526000422.jpg


ধাপ -৩

এরপর গোলাপী মোম রং দিয়ে রং করে নিলাম ।

IMG20230526000535.jpg


ধাপ- ৪

আঙ্গুলের সাহায্যে কালারগুলোকে ভালো করে ঘষে ঘষে মিক্সড করে নিলাম।

IMG20230526002234.jpg


ধাপ -৫

এরপর হলুদ রং নিয়ে ফুলের মাঝের অংশের জন্য কালার করে নিলাম।

IMG_20230616_140828.jpg


ধাপ-৬

এরপর সাদা রং দিয়ে ফুলের পাপড়ি গুলো দিলাম।

IMG20230526004003.jpg


ধাপ-৭

এখন ফুলের মাঝে কিছু ডাল পালা এঁকে নিলাম।

IMG_20230616_141449.jpg



IMG20230526005928_BURST001.jpg
IMG20230526005918.jpg
ডিভাইসOppo reno8 T
লোকেশনবাড্ডা
ফটোগ্রাফার@sheikhdisha


আমার পরিচয়

আমার নাম শেইখ দিশা।আমার জাতীয়তা বাংলাদেশি।আমি মুন্সিগঞ্জের মেয়ে ঢাকায় থাকি। আমার স্টিমিট ইউজার আইডি @sheikhdisha।আমি বড় হয়েছি চট্টগ্রামে। আমি ট্রাভেলিং,ক্রাফটিং,ফোটোগ্রাফি অনেক পছন্দ করি..। রান্না করতে ভালোবাসি।ইচ্ছা আছে বাংলাদেশ পুরোটা ঘুরে দেখার। সব কিছু করে দেখার চেষ্টা করি।কাজে ভিন্নতা আনার চেষ্টা রাখি।

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

Sort:  
 last year 

বাহ্ অসাধারণ একটা পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু।ফুলের পেইন্টিং দেখে খুব ভালো লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে আর্ট করতে পারেন আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনাকেও ধন্যবাদ।

 last year 

সত্যিই আপনার আর্ট করার স্কীল অনেক ভালো। আর্টটি আমার অনেক ভালো লেগেছে৷

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

ওয়াও অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। পেন্টিং করার আমারও খুব শখ। কিন্তু একদিনও করা হয়নি। আপনার পোস্টটি দেখে ইচ্ছাটা আরো বেড়ে গেল। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

জি আপু অবশ্যই পেন্টিং করবেন,দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 last year 

মোম রং এবং পোস্টার রং দিয়ে অনেক সুন্দর ফুলের পেইন্টিং করেছেন। আপনার অংকন করা ফুলের চিত্রটি দেখে মুগ্ধ হলাম। প্রতিটি ধাপ সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। তবে ধাপগুলোতে লেখার সংখ্যা বৃদ্ধি করলে আরো ভালো হবে।

 last year 

ধন্যবাদ।

 last year 

বাহ। আপনি তো অনেক চিত্র অংকন করতে পারেন আপু। ফুলের চিত্র অংকনটি অসাধারণ হয়েছে। চিত্র অংকনের ধাপগুলো সাজিয়েছেন সুন্দর করে।

 last year 

ধন্যবাদ আপু।

 last year 

অসাধারণ একটি আর্ট করেছেন আপু আপনি ৷ প্রতিটি ধাপ সুন্দরভাবে বিস্তারিত আলোচনা করেছেন আমাদের মাঝে ৷ কালার কম্বিনেশনটা সুন্দর হয়েছে ৷ সুন্দর উপস্থাপন করেছেন ধন্যবাদ৷

 last year 

ধন্যবাদ।

 last year 

আপনি বেশ চমৎকার একটি অংকন করেছেন।প্রতি টি ধাপ সুন্দর করে আমাদের কাছে তুলে ধরেছেন। ফুল গুলো বেশ তাজা লাগছে।ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি অংকন আমাদের সাথে শেয়ার করেছেন।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ্ চমৎকার আর্ট করেন আপনি। দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। আপনার আর্ট এর স্কীল অনেক ভালো। চালিয়ে যান শুভ কামনা রইলো আপু, আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করছেন।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 

আপনি পোস্টার কালার এবং মোম রং দিয়ে খুবই চমৎকার একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও ধন্যবাদ আপু।

Loading...

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68425.65
ETH 2646.01
USDT 1.00
SBD 2.68