ঐতিহ্যবাহী স্থান "চিকলী পার্ক, রংপুর" ভ্রমণ

in Steem For Tradition2 years ago

আসসালামু আলাইকুম

প্রিয় স্টিমবাসী। সবাই কেমন আছেন আলহামদুলিল্লাহ আমি ও আল্লাহর রহমতে সুস্থ আছি। আজকে আমি স্টিম ফর ট্র্যাডিশন কমিউনিটি আয়োজিত ঐতিহ্যবাহী স্থান ভ্রমণ নিয়ে পোস্ট করতে যাচ্ছি।

ভ্রমণের স্থান রংপুর চিকলী পার্ক
Picsart_23-01-10_00-45-42-962.jpg

বন্ধু আজকে আমি আপনাদের সাথে ঐতিহ্য বাহী একটি পার্ক নিয়ে আলোচনা করব আর পার্কটির নাম চিকলী পার্ক। চিকলী পার্ক রংপুর জেলায় শহরের ভিতরে অবস্থিত। আমার বাসা দিনাজপুর জেলাতে আমি একদিন আমার বন্ধুদের সাথে ঘুরতে বের হয়েছিল এই চিকলী পার্কটি দেখার জন্য। আমার বাসা থেকে ৫০ কি. মি এর রাস্তা।

প্রথমে আমরা বাসে উঠে রংপুরের উদ্দেশ্য রওনা দিলাম প্রায় ১ ঘন্টা পরে রংপুর এসে পৌঁছে গেলাম। তার পর একটি অটো ঠিক করে আমরা চিকলী পার্কের দিকে রওনা দিলাম। কিছু সময় পরে আমরা পার্কের গেটে চলে আসলাম এবং ভিতরে প্রবেশ করার জন্য টিকিট কাটলাম। টিকিট কেটে ভিতরে প্রবেশ করে দেখি এ এক মহা জায়গা।

IMG_20220717_165806~2.jpg

ভিতরে ঢোকার সাথে সাথে এই কৃত্রিম ঝর্ণা দেখা যাবে যেটা দিয়ে ২৪ ঘন্টা পানি পড়তে থাকে। এমন কি এই জায়গায় ছবি তোলার জন্য আলাদা জায়গা রাখা আছে সেই জায়গাটিতে সেলফি জোন নামে পরিচিত। এই কৃত্রিম জায়গাটি দেখতে অনেক সুন্দর। এবং আমিও কিছু সেলফি তুলেছিলাম।

IMG_20220717_171932~2.jpg
IMG_20220717_171745~2.jpg

পার্কের ভিতরে সবচেয়ে আকর্ষনীয় জায়গা হচ্ছে বিভিন্ন ধরনের রঙ এর মাছ। মাছগুলো দেখতে অসাধারণ। আপনি চাইলে এই মাছগুলোকে খাবার খাওয়াতে পারেন। মাছের খাবার গুলোর মূল্য বেশি না ২০ টাকা মাত্র। আমিও মাছের খাবার কিনে মাছকে দিয়েছিলাম। অনেক বাহারি রং এর মাছ আছে এবং দেখতে অনেক সুন্দর।

IMG_20220717_172948~2.jpg

এবার ভিতরে গেলে দেখা যাবে সুন্দর একটি রাস্তা। রাস্তার দুইপাশে সবুজ গাছ এবং কিছু ফুলের গাছ লাগানো আছে। যাতে করে এই পার্কটির সৌন্দর্য বৃদ্ধি করে। বিকালের আবহাওয়া তো ছবি গুলো আরো সুন্দর ফুটে উঠেছে। পাশে একটি বড় পুকুর বা লেক জাতীয় আছে। এবং লেকের ধারে বসার জন্য সিট রাখা আছে। এবং দূরে একটি চরর্কা দেখা যাচ্ছে।

IMG_20220717_175130~2.jpg

চিকলী পার্কে এবং আমার দেখা অনেক ভ্রমণ জায়গা থেকে অভিজ্ঞতা এমন বড় লেক আমি কোনও পার্কে দেখি নি। অনেক সুন্দর একটি জায়গা এবং এই লেকে বিভিন্ন ধরনের স্পিড বোট চলে। আর এই লেকটি পার্ক কতৃপক্ষ দেখা শোনা করে।

IMG_20220717_173915~2.jpg

সবাই যখন ঘুরে ঘুরে ক্লান্ত হয়ে যাবে তখন মানুষের বিশ্রাম নেওয়ার জন্য বসার জায়গা করা হয়েছে। দূর থেকে দেখলে মনে হয়ে তাবু টাঙানো আছে। ভিতরে চেয়ার গুলোর ডিজাইন অন্য রকম। দেখতে অসাধারণ। আমি ও আমার বন্ধুরা মিলে এখানে বসে কিছু সময় আড্ডা দিয়েছিলাম। তারপর আমরা ঘোরাঘুরি করে হালকা খাবার খেয়ে বাসায় আসার জন্য রওনা দিলাম।

পরিশেষে বন্ধুরা এই ছিলো আমার ঐতিহ্য বাহী চিকলী পার্ক ভ্রমণ। আপনারা চাইলে নিজের পরিবার বা প্রিয় জনকে নিয়ে এই ঐতিহ্য বাহী চিকলী পার্ক ঘুরে আসতে পারেন। অনেক সুন্দর একটি জায়গা।

ডিভাইসশাওমি Mi A2
লোকেশনরংপুর চিকলী পার্ক।

এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার জন্য আমি আমার তিন জন বন্ধু কে আমন্ত্রণ জানাচ্ছি -

ধন্যবাদ।
Sort:  
 2 years ago 

চিকলি ওয়াটার পার্ক আসলে একটি দর্শনীয় স্থান। নানা বর্ণের মাছ , কৃত্রিম ঝর্ণা, পরিষ্কার পরিবেশ সব মিলিয়ে অসাধারণ একটি জায়গা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পার্ক সম্পর্কে লেখার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপি আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই চিকলী পার্ক রংপুরে কোথায় কখনও যাইনি। আপনার চিকলী পার্ক ভ্রমণ নিয়ে পোস্ট দেখে ভাল লাগল ভাই। পোস্টটি অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাই।

 2 years ago 

ধন্যবাদ বস🫣🫣🫣

 2 years ago 

মোর বাড়ি রংপুর মুই এলাও যাবার পানু না৷ আর তোরা মায়া মানুষ ধরি সারা দুনিয়া ঘুরি বেড়াওছেন 🤔

 2 years ago 

মায়া মানুষ কোটে পাম বাহে😒😒😒 সিঙ্গেল গিছু ভাও

 2 years ago 
CategoryYes ✅ / No ❌
Club StatusClub5050 ✅
plagiarism-free
#steemexclusive
Verified user
Bot-free
300 Words

We expected you to be friendly and active in the Steem For Tradition Community. We appreciate your effort. Thank you for sharing your beautiful content with us ❤️.


Regards
shamimhossain (Moderator)

 2 years ago 

কবে গেলা মিয়া? বললে যাইতাম সুন্দর পার্ক

 2 years ago 

অনেক দিন আগে গিলাম ভাই। সুন্দর জায়গা ভাবিকে নিয়ে ঘুরে আসেন।

 2 years ago 

পার্কটি খুবই সুন্দর। নতুনভাবে সাজানো হয়েছে পার্কটি। কৃত্রিম ঝর্ণা আর মাছের ছবিগুলো অসাধারণ হয়েছে। লেকের সৌন্দর্যও মুগ্ধ করার মত। দারুম লিখেছেন, ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ বস।

 2 years ago 

আমার কেউ থাকলে হয়তো এইরকম পোস্ট আমিও দিতাম 🥺😔😔

 2 years ago 

মোর লগে মজা করেন মিয়া🤔 পোস্ট দেখিলা কি লগে মাইয়া থাকিবে😒😒😒😒 ধন্যবাদ মজা করার জন্য 😁😁😁😁

 2 years ago 

🤣🤣🤣🤣

 2 years ago 

অনেক সুন্দর ভাবে তথ্যগুলো সাজিয়ে গুছিয়ে লিখেছেন। আমার অনেক কিছু অজানা ছিল যা আপনার পোস্টটি থেকে জানতে পারলাম।আপনার পোস্ট পড়ে আমি অনেক কিছু জানতে পারলাম।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

রংপুরে চিকলি পার্কের পাশেই আমার ম্যাচ ছিল।প্রায় যেতাম চিকলি পার্ক দেখতে। জায়গাটি দেখতে খুব চমৎকার বিশেষ করে রাতের বেলা। আপনি গিয়েছেন দেখে খুব ভালো লাগলো।আমাকে ধন্যবাদ ভাই আপনাকে পোস্টটি করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই

 2 years ago 

পার্কটি সত্যিই অনেক সুন্দর ভাই তার চাইতে আপনার পোষ্টের কোয়ালিটি আরো সুন্দর। খুব ভালো লিখেছেন ভাই শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 59956.07
ETH 2524.56
USDT 1.00
SBD 2.49