রাজশাহী পদ্মার পাড় ভ্রমন

in Steem For Traditionlast year (edited)


আসসালামু আলাইকুম

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে আমি রাজশাহী পদ্মার পাড় ভ্রমন নিয়ে আলোচনা করবো। তো চলুন শুরু করা যাক।
Picsart_23-08-06_12-57-03-436.jpg
রাজশাহীর মধ্যে অন্যতম একটি দর্শনীয় স্থান হলো পদ্মার পাড়। জিরো পয়েন্ট থেকে পশ্চিম দিকে, আনুমানিক ৩ কিলোমিটার কোর্ট এর দিকে, প্রধান রাস্তার উত্তর দিকে প্রায় ১২ কিলোমিটার জায়গা জুড়ে এই পদ্মার পাড়টিতে যাওয়া যায় অটো ও রিকশায় করে। এই বছর রাকশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা দিতে গিয়ে আমি পদ্মার পাড় থেকে ঘুরে এসেছি। এর আগেও অবশ্য আমি একবার পদ্মার পাড়ে বেড়াতে গিয়েছিলাম। আগেরবার আমি, আমার বন্ধু সোহাগ ও আমার বড় ভাই আশিক ভাই তিনজন মিলে সেখানে গিয়েছিলাম সন্ধার আগে। সন্ধার দিকে গিয়েও অনেক ভীড় ছিলো কারন সময়টা ছিলো এডমিশনের সময়। এমনি অন্যান্য সময়গুলোতে অতো ভীড় হয় না সেখানে সেটা আমাকে আমার ভাই বলেছে। ও রাজশাহীতেই থাকে।

Picsart_23-08-06_12-56-13-853.jpg
Picsart_23-08-06_13-01-43-389.jpg
Picsart_23-08-06_13-00-35-986.jpg

রাজশাহী পদ্মার চড়ে মূলত তিনটি জায়গা আছে যেখানে পর্যটকরা যায় এবং এই তিনটি জায়গাই পদ্মার চড়ের প্রানভোমরা। এদের মধ্যে একটি হলো আই বাধ, একটি হলো টি বাধ এবং আরেকটি হলো মুক্ত মঞ্চ। দিনের বেলায় টি বাধে সবচেয়ে বেশী মানুষ হয় আর সেখানে অনেক দোকানপাটের পাশাপাশি নৌকাও আছে। আর রাতের বেলা মুক্ত মঞ্চে অনেক মানুষ হয়। মুক্তমঞ্চে বিনোদনের জন্য ব্যবস্থা করা আছে আর সেখানে অনেক ভালো লাইটিংও হয়। গত বছরে আমি আমার ভাইয়ের সাথে গেলেও এবছর আমার বন্ধুদের সাথে সেখানে গিয়েছিলাম। বিকালে আমাদের ট্রেন ছিলো যার কারনে আমরা সকাল ১১ টার সময় টি বাধে বেড়াতে গিয়েছিলাম। আমার সাথে আমার বন্ধু সোহাগ ও ফিরোজও ছিলো। সোহাগ এর আগে এখানে বেড়াতে আসলেও ফিরোজ জীবনে প্রথমবার এসেছিলো আমাদের সাথেই।

Picsart_23-08-06_13-02-17-917.jpg
Picsart_23-08-06_12-58-05-050.jpg
আমরা গিয়েছিলাম টি বাধে। সকাল ১১ টার সময় সেই সময় অনেক গরম ছিলো। আর আমাদের দিনাজপুরের তুলনায় রাজশাহীতে এমনিতেই বেশী গরম। গরমের জন্য তখন সেখানে তেমন বেশী মানুষ ছিলো না। আমরাও ভালোভাবে ঘুরতে পারি নি। পানির কাছে একবার গিয়েছিলাম গরমের ঠেলায় ৫মিনিটের মধ্যেই আবার চলে এসেছি। বিকাল বেলা সেখানে গেলে অনেক মজা হতো। আমরা যাওয়ার কিছুদিন আগে আমাদের গ্রাম থেকে পদ্মার পাড়ে পিকনিক গিয়েছিলো। এখানে সবসময়ই পর্যটকরা আসে ও উপভোগ করে। পাড়ে অনেকগুলো নৌকা বাধা ছিলো কিন্তু রোদের কারনে সেই নৌকাতে চড়া হয় নি।


ডিভাইসস্যামসাং গ্যালাক্সি এ ১৩
ক্যামেরা৫০ মেগাপিক্সেল
লোকেশনপদ্মার পাড়, রাজশাহী

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

তো বন্ধুরা এই ছিলো আমার আজকের পোস্ট। আশা করি আপনাদের ভালো লাগবে। ভূল-ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে


Vote for @bangla.witness

Sort:  
 last year 

রাজশাহীর পর্দার পাড় নিয়ে আপনি সুন্দর একটি পোস্ট লিখেছেন। রাজশাহীর পর্দার পাড়ের কথা অনেক শুনেছি। কিন্তু কখনো যাওয়া হয়নি। আপনার পোস্টের মাধ্যমে ও জায়গাটি সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম। আপনার ফটোগ্রাফি গুলো ও দারুণ হয়েছে। ধন্যবাদ ভাইয়া

 last year 

ধন্যবাদ আপু

 last year 

রাজশাহী পদ্নার পাড় নিয়ে সুন্দর করে পোস্ট লিখেছেন ভাই। আমি কখনো রাজশাহীর পদ্নার পাড় যায়নি। তবে অনেকের মুখে এই পদ্নার পাড় সম্পর্কে শুনেছি।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

রাজশাহীর মধ্যে সবচেয়ে সুন্দর একটি জায়গার নাম হলো এই পদ্মার পাড়। অনেকে এখানে বেড়াতে আসে ঘুরতে আসে এবং জায়গাটি অনেক সুন্দর। পদ্মার পাড় সম্পর্কে আপনি অনেক সুন্দর একটি বর্ণনা দিয়েছেন ভাই। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল

 last year 

ধন্যবাদ

 last year 

ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে আপনার। বিশেষ করে প্রথম ফটোগ্রাফিটি অসাধারণ হয়েছে। আমিও রাজশাহীতে একমাস ছিলাম কিন্তু এই পদ্মার যাওয়ার সময় হয়নি।

 last year 

ধন্যবাদ ভাই

Loading...
 last year 

রাজশাহী পদ্মা পাড় আমার খুবই ভালো লাগে, অনেক সুন্দর প্রাকৃতিক দৃশ্যে ভরপুর, আমিও খুব শীগ্রই রাজশাহী পদ্মা পাড় ভ্রমণ করবো, পদ্মা পাড় নিয়ে অনেক সুন্দর লিখেছেন, ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার ছিলো, এতো সুন্দর একটি পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

রাজশাহীর অনেক সুন্দর একটি জায়গা হলো পদ্মার পাড়। আমি বেশ কয়েকবার গিয়েছিলাম পদ্মার পাড়ে। খুবই মনোরম পরিবেশ দেখে মুগ্ধ হওয়ার মতো। রাজশাহীতে পরীক্ষা দিতে গিয়ে এই পদ্মার পাড়ে অনেক সময় বসে থেকেছি। আপনার ফটোগ্রাফি যথেষ্ট ভালো হয়েছে। সুন্দর উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

প্রথমেই আপনার ফটোগ্রাফি গুলোর প্রশংসা করতে হয়। অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া। রাজশাহীর পদ্মার পাড় আসলেই অনেক সুন্দর একটি জায়গা। তবে কখনো সেখানে যাওয়ার সৌভাগ্য হয়নি। আমার মামার কাছ থেকে এই জায়গা সম্পর্কে অনেক শুনেছি। আপনার পোস্টের মাধ্যমে জায়গাটির কিছু অংশ দেখাও হয়ে গেল। ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপু

 last year 

রাজশাহী পদ্ধার পাড় আমি কখনো দেখি নাই।আপনি যে তিনটি স্থান বললেন সেটার একটাও আমি দেখি নাই।আপনার ভ্রমণ অবশ্যই অনেক সুন্দর ছিল।এইরকম জায়গায় ভ্রমণ করতে আমারো ভালো লাগে।আপনি সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67163.45
ETH 2666.94
USDT 1.00
SBD 2.70