আমার তোলা কয়েকটি ভিন্ন ছবির ফটোগ্রাফিক।

in Steem For Traditionlast year

স্টিম ফর ট্রেডিশন
🥰 ফটোগ্রাফি ব্লগ🥰

আমি সাদমান সাকিব দিনাজপুর থেকে,

"স্টিম ফর ট্রাডিশন" কমিউনিটির এডমিন ও মডারেটর এবং সকল সদস্যকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও সালাম। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আশা করি আপনারা সবাই আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজ আমি সবার মাঝে আমার তোলা কয়েকটি ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি নিয়ে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করি সকলের কাছে ভালো লাগবে।

প্রাকৃতিক সৌন্দর্যে তালগাছঃ

আমাদের গ্রামে অনেক তাল গাছ রয়েছে। আমি দুপুর বেলা বাসা থেকে বাহির হয়ে পুকুর পাড়ে বসে থাকার সময় এই তালগাছ ও ঘন সবুজে ঘেরা চিরসবুজের ধানক্ষেত আমি আমার ক্যামেরাতে বন্দী করে সেই সৌন্দর্যতা ধারণ করার চেষ্টা করেছি। তাল সাধারণ ৯০ ফুট থেকে ১০০ ফুট পর্যন্ত হয়ে থাকে। এর ফলে আকাশে বৃষ্টির সময় যখন বজ্রপাত হয় তখন তা তাল গাছের উপরে পড়ে। আমরা বাংলাতে রবীন্দ্রনাথ ঠাকুরের একটি সাহিত্যে পড়েছিলাম "তালগাছ এক পায়ে দাঁড়িয়ে, সব গাছ ছাড়িয়ে, উঁকি মারে আকাশে"।

IMG_20220307_173709__01.jpg
পড়ন্ত বিকালে সূর্যিমামা ঢুবে যাওয়ার দৃশঃ

বিকাল ৫.৩০ মিনিটে আমি ও আমার গ্রামের বন্ধুরা সহ বাসা থেকে রাস্তায় হাঁটাহাঁটি করার জন্য আসি প্রতিনিয়ত। আজকে বিকালে রাস্তায় হাঁটতে গিয়ে হঠাৎ সূর্য মামার দিকে চোখ যায়। সূয্যিমামা লাল গরগরে রক্তে মত হয়ে আছে। দেখতে অসাধারণ লাগতে। চারদিকে সবুজের সমাহার। সব মিলিয়ে চমৎকার।

IMG_20220222_173902__01.jpg
চিরিরবন্দর কাঁকড়া নদীর দৃশ্যপটঃ

দিনাজপুর থেকে চিরিরবন্দর হয়ে বাসায় আসার সময় কাঁকড়া রেলব্রীজে ঘুরতে গিয়েছিলাম। কাঁকড়া নদীর পানি শুকিয়ে গেছে হালকা পানি নদীতে রয়েছে। নদীর চারপাশে বালু আর বালু। তবে জায়গায় জায়গায় পানি জমে আছে। নদীতে অনেকে গাভীর জন্য ঘাস চাষ করেছে। নদী দেখতে আরো অপূর্ব সুন্দর দেখাচ্ছে।

IMG_20230429_180106__01.jpg

পরিশেষে বলতে চাই, আমি আমার ভালে লাগা থেকে ৩ ছবির ফটোগ্রাফিক আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি সকলের ভালো লাগবে। আমার লেখার মধ্যে ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। সকলে সুস্থ ও ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

  • Device information:
PhoneXiaomi
PhotographyPalm trees, sunset view, Kankra river view
Photographer@sadmansakib9

ধন্যবাদান্তে,
@sadmansakib9

Sort:  
 last year 

ছবিগুলো দেখে মনে হচ্ছে আপনি খুব সুন্দর ফট্রোগ্রাফি করতে পারেন।আপনার তোলা সূর্যাস্তের ছবিটি সবথেকে বেশি ভালো হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া ফট্রোগ্রাফি নিয়ে এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাই, তাল গাছের ফটোকপি দারুন হয়েছে। অনেক সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন ভাই। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে।

 last year 

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া।সূর্যাস্তের ছবিটি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট উপস্থাপন করার জন্য।

 last year 

চিরিরবন্দর কাঁকড়া নদীর দৃশ্য নিয়ে অনেক সুন্দর একটা পোস্ট লিখেছেন। আপনার তোলা ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হলাম। সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 last year 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর ছিল ভাই তবে আমার কাছে সবচেয়ে বেশি ভাল মনে হয়েছে সূর্যাস্তের ফটোগ্রাফি। আপনার পোস্ট কোয়ালিটি যথেষ্ট ভাল তবে ডিভাইস সংক্রান্ত তথ্যাবলিঃ বাংলায় লেখার চেষ্টা করবেন। আপনার জন্য শুভকামনা রইলো ধন্যবাদ ভাই।

Screenshot_2023_0430_181409.jpg
Loading...
 last year 

চমৎকার ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ছবি অসাধারণ হয়েছে। আপনি সুন্দর করে ফটোগ্রাফি গুলোর বিস্তারিত বর্ণনা করেছেন। সুন্দর করে পোস্ট উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 last year 

বাহ চমৎকার ফটোগ্রাফি করতে পারেন তো আপনি। এবং খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ

তাল গাছের রস খেতে মজাদার। কয়েক বছর আগে গ্রামের বাড়িতে গিয়ে অবশ্য একবার খেয়েছিলাম। খেজুরের রসের মতো স্বাদ।

 last year 

তালগাছ আমাদের ইতিহাসের অনেক ঐতিহ্যের সাক্ষী হয়ে আছে। ইসলামে বলা আছে যে একটা সময়ে তালগাছকে কথা বলার জন্য ছেড়ে দেওয়া হবে অর্থাৎ তালগাছে অনেক কিছু সাক্ষী হয়ে থাকে। তালের তারি ওতাল দুটোই আমাদের জন্য বেশ উপকারী। আপনি তালগাছ নিয়ে একটি ব্যতিক্রমধর্মী পোস্ট করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 60883.28
ETH 2401.75
USDT 1.00
SBD 2.63